প্রবাস টাইম
বাংলাদেশমঙ্গলবার , ২৪ মে ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

নিজ বিমান নিয়ে ওমান আসছেন বিশ্বের সর্বকনিষ্ঠ তরুণী পাইলট

মিসবাহ রবিন
মে ২৪, ২০২২ ৭:৫৭ অপরাহ্ণ
Link Copied!

৩২৫ কিলোগ্রামের এক প্রপেলার বিশিষ্ট প্লেন চালিয়ে পাঁচ মাসে বিশ্বভ্রমণ সারলেন ১৯ বছর বয়সী জারা রাদারফোর্ড, অর্জন করলেন বিশ্বভ্রমণ করা সর্বকনিষ্ঠ পাইলটের উপাধি। পাইলট অভিভাবকের কাছে বড় হয়ে ওঠা জারা আকাশে উড়ে বেড়ানোকেই করেছেন জীবনের ধ্যান ও জ্ঞান। ব্রিটেন এবং বেলজিয়ামের দ্বৈত নাগরিকত্ব আছে তার।

LULU

বিশ্বের সর্বকনিষ্ঠ এই পাইলট চলতি মাসের ৩১ মে ওমান আগমন করার জন্য আবেদন করলে তা গ্রহণ করেছে ওমানের সিভিল এভিয়েশন অথরিটি (সিএএ)। আগামী ৩১ মে মাস্কাট আন্তর্জাতিক বিমানবন্দরে তিনি পৌঁছাবেন বলে আশা করা হচ্ছে। 

PK

২০২১ সালের ১৮ আগস্ট যাত্রা শুরু করেন জারা। স্পনসরশিপের শর্ত অনুযায়ী রাতের অন্ধকারে বিমানচালনা থেকে তিনি বিরত থাকেন। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে জারা জানান, তার বিমান ৩০টি দেশ পার হলেও সাইবেরিয়ার বরফে ঢাকা অঞ্চলের উপরের আকাশই ছিল তার যাত্রাপথের দুর্গমতম রাস্তা। মাইনাস ২২ ডিগ্রী তাপমাত্রায় বিমান চালানোর সেই চ্যালেঞ্জকেও অতিক্রম করেছেন দুঃসাহসী জারা।

Unimoni

১৯ বছর বয়সী পাইলট জারা রাদারফোর্ড হচ্ছেন সবচেয়ে কম বয়সী নারী। যিনি চোলোটী বোছোড় বেলজিয়ামের কর্ট্রিজকে অবতরণ করে আনুষ্ঠানিকভাবে এককভাবে বিশ্ব প্রদক্ষিণ করেছেন। এই বেলজিয়ান-ব্রিটিশ তরুণী তার একক আসন বিশিষ্ট শার্ক আল্ট্রালাইট বিমানে করে অবতরণ করেন।

 

আরো পড়ুন:

সবাই আমার স্ত্রীকে চোরের বউ বলে আমাকে জামিন দেন

পাসপোর্ট অফিসে কোটি টাকার ঘুষ বাণিজ্য, অনুসন্ধানে দুদক 

প্রবাসী বন্ডে কমছে মুনাফার হার

ওমানে সড়ক দুর্ঘটনায় নিহত জসিম

করোনা মোকাবিলায় ওমানের চেয়েও এগিয়ে বাংলাদেশ

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।