প্রবাস টাইম
বাংলাদেশমঙ্গলবার , ২৪ মে ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

সম্পর্ক উন্নয়নে তুরস্ক সফরে যাচ্ছেন সৌদি যুবরাজ! 

মিসবাহ রবিন
মে ২৪, ২০২২ ৭:১০ অপরাহ্ণ
Link Copied!

তুরস্ক সহ বেশকয়েকটি দেশ সফরের পরিকল্পনা করছেন সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান। এই পরিকল্পনার সাথে যুক্ত সূত্রগুলো সোমবার (২৩-মে) জানিয়েছে, আঙ্কারা এবং রিয়াদ মধ্যকার সম্পর্ক উন্নয়ন সফরের লক্ষ্য। এর আগে দীর্ঘ সময় পর গত মাসের শেষের দিকে সৌদি আরব সফর করেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তৈয়ব এরদোগান। 

LULU

এক দশক ধরে চলা উত্তেজনা কমাতে চলতি মাসগুলোতে দেশ দুটি চেষ্টা চালিয়ে যাচ্ছে। বিশেষ করে ২০১৮ সালে ইস্তাম্বুলে সৌদি দূতাবাসে রাজপরিবারের কট্টর সমালোচক হিসেবে পরিচিত দেশটির ভিন্ন মতাবলম্বী সাংবাদিক জামাল খাশোগিকে হত্যার পর থেকেই দুই দেশের সম্পর্কে অবনতি ঘটে।

PK

তুরস্ক ছাড়াও চারটি সূত্র রয়টার্সকে জানিয়েছে, সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান গ্রিক সাইপ্রাস, গ্রিস, জর্ডান ও মিশর সফর করবেন। সফরে তিনি আঞ্চলিক এবং আন্তর্জাতিক সমস্যা নিয়ে আলোচনা করবেন। পাশাপাশি কয়েকটি চুক্তি করবেন।

Unimoni

খাশোগি হত্যাকাণ্ড এবং করোনা মহামারীর প্রাদুর্ভাবের পর এটিই হবে যুবরাজের প্রথম কোনো বিদেশ সফর। সর্বশেষ ২০১৯ সালে তিনি জি-২০ শীর্ষ সম্মেলনের জন্য জাপান সফর করেছিলেন। সৌদি কর্মকর্তারা জানান, যুবরাজ কবে এই সফরে যাবেন, এ ব্যাপারে এখনো নিশ্চিত করে বলা যাচ্ছে না। তবে জুনের শুরুর দিকে সফরে যেতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

 

আরো পড়ুন:

সবাই আমার স্ত্রীকে চোরের বউ বলে আমাকে জামিন দেন

পাসপোর্ট অফিসে কোটি টাকার ঘুষ বাণিজ্য, অনুসন্ধানে দুদক 

প্রবাসী বন্ডে কমছে মুনাফার হার

ওমানে সড়ক দুর্ঘটনায় নিহত জসিম

করোনা মোকাবিলায় ওমানের চেয়েও এগিয়ে বাংলাদেশ

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।