প্রবাস টাইম
বাংলাদেশবৃহস্পতিবার , ২৬ মে ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

সুখবর মিললো ওমান প্রবাসীদের

মিসবাহ রবিন
মে ২৬, ২০২২ ১০:০৩ অপরাহ্ণ
Link Copied!

অবশেষে সুখবর মিললো ওমান প্রবাসীদের, সহজ শর্তে ফের ওমান যাওয়ার সুযোগ পাবেন দেশে ফেরত আসা প্রবাসীরা। সম্প্রতি দেশটির শ্রম মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে বলা হয়েছে, যদি কোনো শ্রমিক ওমান থেকে তার ভিসা বাতিল করে দেশে চলে আসেন, তাহলে তিনি ২ বছর অপেক্ষা না করেই ফের ওমান যেতে পারবেন নতুন ভিসা নিয়ে। তবে উক্ত প্রবাসীকে তার পূর্বের স্পন্সর থেকে অনাপত্তি পত্র অর্থাৎ এনওসি নিতে হবে অথবা নতুন কোনো স্পন্সর থেকে কাজের ভিসার চুক্তি করতে হবে।

PK

এই দুটি শর্তের যেকোনো একটি পূরণ সাপেক্ষে ফের ওমান যেতে পারবেন দেশে ফেরত আসা প্রবাসীরা। সেক্ষেত্রে যদি কারো নামে মামলা থাকে অথবা কারো পাসপোর্ট ব্লক থাকে, তাহলে ওমানের কোনো সানাদ অফিস অথবা ইমিগ্রেশন অফিসে যোগাযোগ করে পুনরায় ওমান যেতে পারবেন। 

LULU

ওমানের নতুন এই আইনের ফলে যেসব প্রবাসী আউটপাশ বা সাধারণ ক্ষমা নিয়ে দেশে ফেরত এসেছিলেন, তাদের এখন ওমান যেতে আর কোনো বাধা রইলোনা। ওমানে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের ডেপুটি হেড মৌসুমি রহমান জানান, বাংলাদেশ এই বছর ওমানে শ্রমবাজার উন্নয়নে কাজ করছে। 

Unimoni

মৌসুমি রহমান আরো বলেন, প্রবাসী বাংলাদেশীদের জন্য একটি গুরুত্বপূর্ণ শ্রমবাজার হতে যাচ্ছে ওমান। উপসাগরীয় দেশটি বেশ কয়েকটি উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন শুরু করায় এই বছরও দেশটির অর্থনীতি অনেক এগিয়েছে। বিগত বছরে দেশটির উন্নয়ন প্রক্রিয়ায় ওমান প্রবাসী বাংলাদেশিদের ভূমিকা অনেক। বর্তমানে ওমানে ছয় লাখেরও বেশি বাংলাদেশী প্রবাসী বসবাস করছেন। যারা দেশটির বিভিন্ন সেক্টরে কর্মরত রয়েছেন। চলতি বছর ওমানের শ্রমবাজার বাংলাদেশীদের কাছে লাভজনক হতে পারে বলেও জানান তিনি।

 

আরো পড়ুন:

সবাই আমার স্ত্রীকে চোরের বউ বলে আমাকে জামিন দেন

পাসপোর্ট অফিসে কোটি টাকার ঘুষ বাণিজ্য, অনুসন্ধানে দুদক 

প্রবাসী বন্ডে কমছে মুনাফার হার

 

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।