প্রবাস টাইম
বাংলাদেশরবিবার , ২৯ মে ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

মালদ্বীপ প্রবাসীদের জন্য সুখবর, পুলিশ ভেরিফিকেশন ছাড়াই মিলছে পাসপোর্ট

মিসবাহ রবিন
মে ২৯, ২০২২ ৪:৪৫ অপরাহ্ণ
Link Copied!

মালদ্বীপ প্রবাসীদের জন্য সুখবর দিলো দেশটিতে অবস্থিত বাংলাদেশ হাইকমিশন। এখন থেকে পুলিশ ভেরিফিকেশন ছাড়াই পাসপোর্ট জমা নিচ্ছে হাইকমিশন। সম্প্রতি পত্রিকায় ‘মালদ্বীপে পুলিশ ভেরিফিকেশন ছাড়া মিলছে না পাসপোর্ট’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হওয়ার পর নতুন এই সিদ্ধান্ত নেয় হাইকমিশন।

PK

এর আগে ভেরিফিকেশনের জন্য হাজার হাজার প্রবাসী পাসপোর্ট ও ভিসা সেবা নিতে পারেননি। তবে নতুন সিদ্ধান্তের ফলে প্রায় ৫০ হাজার বাংলাদেশি বৈধ হওয়ার সুযোগ পাবেন। সুযোগটি নেওয়ার জন্য অবৈধ বাংলাদেশিদের আহ্বান জানিয়েছে মালের বাংলাদেশ হাইকমিশন। 

LULU

এতে বলা হয়, ইকোনমিক ডেভেলপমেন্ট মিনিস্ট্রির আওতায় বৈধকরণ প্রক্রিয়া বর্তমানে চালু রয়েছে। যাদের বৈধ ভিসা ও ওয়ার্ক পারমিট নেই তাদের দ্রুত ভিসা/ওয়ার্ক পারমিট সংগ্রহ করে মালদ্বীপে বৈধভাবে কাজ করার জন্য বলা হয়েছে। বৈধকরণ প্রক্রিয়ার সুযোগে যদি কেউ বৈধ ভিসা বা ওয়ার্ক পারমিট সংগ্রহ না করেন, তবে তার বিরুদ্ধে মালদ্বীপের আইন অনুযায়ী কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে বলে জানা গেছে।

Unimoni

পাসপোর্ট ও ভিসা সেবা পেতে পাসপোর্টের পুরনো ফটোকপি, জন্ম নিবন্ধনের ফটোকপি, এনআইডির ফটোকপি, একটি পাসপোর্ট সাইজের ছবি, পাসপোর্ট ফি বাবদ ১১০ মার্কিন ডলার এবং বাংলাদেশে পরিবারের যে মোবাইল নম্বরটি চালু আছে সেই নম্বরটা নিয়ে সরাসরি হাইকমিশনার অফিসে গিয়ে জামা দিতে হবে। বৈধকরণের জন্য যে শ্রমিক যেখানে কাজ করছেন সে মালিককে ইকোনমিক ডেভেলপমেন্ট মিনিস্ট্রিতে আবেদন করতে হবে বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়।

 

আরো পড়ুন:

কুয়েতে প্রবাসী বাংলাদেশিদের পহেলা বৈশাখ উদযাপন

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ৫১ অবৈধ অভিবাসী আটক

ইসরাইল বিরোধী কঠোর আইন পাশ করল ইরাক

বিমানবন্দরে হয়রানির শিকার হলে প্রবাসীদের লিখিত অভিযোগের পরামর্শ

লিবিয়া থেকে এক সপ্তাহে দেশে ফিরলেন প্রায় পাঁচ শতাধিক বাংলাদেশী প্রবাসী

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।