প্রবাস টাইম
বাংলাদেশরবিবার , ২৯ মে ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

সৌদি আরবে গিয়ে ‘বিপদে স্ত্রী’

মিসবাহ রবিন
মে ২৯, ২০২২ ৪:১৮ অপরাহ্ণ
Link Copied!

সংসারের অভাব অনটন কাটিয়ে উঠতে গত ৪ মাস আগে গৃহকর্মীর ভিসায় সৌদি আরব পাড়ি দেন মানিকগঞ্জের সিংগাইর উপজেলার পলি আক্তার (৩৫)। কিন্তু সেখানে গিয়ে তিনি প্রতিনিয়ত গৃহকর্তার নির্যাতনের শিকার হচ্ছেন বলে অভিযোগ উঠেছে।

 

ভুক্তভোগীর স্বামী সিদ্দিক বলেন, উপজেলার জয়মন্টপ ইউনিয়নের ভাকুম গ্রামের সানোয়ারার মাধ্যমে গৃহকর্মীর ভিসায় সৌদি আরবে যান পলি। কিন্তু সেখানে গিয়ে প্রতিনিয়ত অমানবিক নির্যাতন ও মারধোরের শিকার হচ্ছেন পলি। এ বিষয়ে  ইতোমধ্যে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহা পরিচালক ও সিংগাইর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

PK

অভিযোগ সূত্রে জানা যায়, সানোয়ারা লোভ লালসা দেখিয়ে পলি আক্তারকে গৃহকর্মীর ভিসায় সৌদি আরব পাঠান। সেখানে যাওয়ার পর গৃহকর্তা তাকে  নির্যাতন ও মারধরের করে আহত অবস্থায় দেশটির বাংলাদেশি এজেন্সির কাছে ফেরত পাঠায়। ভুক্তভোগী বিষয়টি মুঠোফোনে স্বামীকে জানালে সিদ্দিক সানোয়ারাকে বিষয়টি অবগত করেন। এ সময় তাকে দেশে ফেরত আনা বাবদ ৫ লক্ষ টাকা দাবি করে সানোয়ারা।

LULU

পরিবার এক লাখ চল্লিশ হাজার টাকা প্রদান করে। পরিবর্তীতে আরও পঞ্চাশ হাজার টাকা দাবি করেন ঐ মহিলা।  এ টাকা না দিতে পারায় ভুক্তভোগীর সাথে তার পরিবারের যোগাযোগ বন্ধ করে দেওয়া হয়। এ বিষয়টি নিয়ে সানোয়ারা নানা তালবাহানা করছে বলেও অভিযোগ করেছে ভুক্তভোগীর পরিবার।

Unimoni

এ ব্যাপারে জানতে চাইলে সানোয়ারা বিদেশে পাঠানোর বিষয়টি স্বীকার করেছেন। একইসাথে নির্যাতন ও টাকা নেওয়ার বিষয়টিও অস্বীকার করেন তিনি। সিংগাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সফিকুল ইসলাম মোল্যা বলেন, অভিযোগ তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 

আরো পড়ুন:

কুয়েতে প্রবাসী বাংলাদেশিদের পহেলা বৈশাখ উদযাপন

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ৫১ অবৈধ অভিবাসী আটক

ইসরাইল বিরোধী কঠোর আইন পাশ করল ইরাক

বিমানবন্দরে হয়রানির শিকার হলে প্রবাসীদের লিখিত অভিযোগের পরামর্শ

লিবিয়া থেকে এক সপ্তাহে দেশে ফিরলেন প্রায় পাঁচ শতাধিক বাংলাদেশী প্রবাসী

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।