প্রবাস টাইম
বাংলাদেশরবিবার , ২৯ মে ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

২২ আরোহী নিয়ে মাঝ-আকাশে নিখোঁজ বিমান

শহিদুল ইসলাম
মে ২৯, ২০২২ ১:১৮ অপরাহ্ণ
Link Copied!

ভ্রমণের সময় মাঝ-আকাশ থেকে নিখোঁজ হয়েছে নেপালের একটি প্লেন। নিখোঁজ এই প্লেনটি দেশটির তারা এয়ারলাইন্সের এবং বিমানটিতে ১৯ জন যাত্রী ও ৩ ক্রুসহ মোট ২২ জন আরোহী ছিলেন। নেপালের অভ্যন্তরীণ রুটের এই ফ্লাইটটি পোখরা থেকে জমসমের দিকে যাচ্ছিল। তবে ভ্রমণের সময় মাঝ-আকাশেই নিখোঁজ হয় বিমানটি। রোববার (২৯ মে) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স এবং ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া।

LULU

সংবাদমাধ্যম বলছে, রোববার সকালে মাঝ-আকাশে হঠাৎই হারিয়ে যায় নেপালের একটি ফ্লাইট। তারা এয়ারলাইন্সের এই বিমানটি ১৯ জন যাত্রী নিয়ে পোখরা থেকে জমসমের দিকে যাচ্ছিল। বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, সকাল ৯টা ৫৫ মিনিটের দিকে হঠাৎই বিমানটির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

প্রতিবেদনে বলা হয়েছে, বিমানটির ১৯ যাত্রীর মধ্যে ৪ জন ভারতীয় ও ২ জন জাপানি নাগরিক। অন্যরা নেপালি নাগরিক। এছাড়া বিমানটিতে ৩ জন ক্রুও ছিলেন। তবে চারজন ভারতীয় ছাড়া যাত্রীদের বাকি দু’জনকে বিদেশি বললেও তারা আসলে কোন দেশের নাগরিক সেটি এখনও স্পষ্ট নয় বলে জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া।

Unimoni

তারা এয়ারের এক কর্মকর্তা জানিয়েছেন, পোখরা থেকে ১৯ জন যাত্রী নিয়ে ভ্রমণের সময় ৯এন-এইটি বিমানটির সঙ্গে এয়ার ট্র্যাফিক কন্ট্রোলের রোববার সকাল ৯টা ৫৫ মিনিটে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। জমসমের জেলা প্রশাসক নেত্র প্রসাদ শর্মা বলেছেন, ‘বিমানটিকে মুস্তাং জেলার জমসমের আকাশে দেখা গিয়েছিল এবং তারপরে মাউন্ট ধৌলাগিরির দিকে বিমানটি ঘুরে যায়। এরপরে বিমানটির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।’

টাইমস অব ইন্ডিয়া বলছে, দক্ষিণ এশিয়ার দেশ নেপাল বিশ্বের সর্বোচ্চ পর্বতের আবাসস্থল। আর তাই এই দেশটির অভ্যন্তরীণ বিমান নেটওয়ার্কে বিস্তৃত দুর্ঘটনার রেকর্ড রয়েছে। মূলত পরিবর্তনশীল আবহাওয়া এবং কঠিন পার্বত্য বিভিন্ন অবস্থানে বিমান চলাচল ব্যবস্থার কারণে দুর্ঘটনা ঘটে থাকে।

এতে বড় দুর্ঘটনার আশঙ্কা করছেন অনেকেই। গোটা ঘটনায় উদ্বিগ্ন ভারত সরকারও। ভারতীয় নাগরিকদের নিরাপত্তা ফেরাতে তৎপরতা শুরু হয়েছে। নেপাল সরকারের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে দিল্লির তরফে। এদিকে, নেপালের স্বরাষ্ট্র মন্ত্রণালয় ইতিমধ্যেই একাধিক পদক্ষেপ গ্রহণ শুরু হয়েছে। জানা গিয়েছে, মুসতাং এবং পোখরাতে দুটি প্রাইভেট হেলিকপ্টার পাঠিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। হেলিকপ্টারদু’টি ইতিমধ্যেই সংশ্লিষ্ট বিমানটির খোঁজ চালাচ্ছে। নেপালের আর্মি চপারও এই কাজে সহায়তার জন্য প্রস্তুত করা হচ্ছে।

নেপাল সেনার মুখপত্র নারায়ণ সিলওয়াল বলেন, ”ইতিমধ্যেই নেপাল সেনার এমআই-১৭ ( Mi-17) হেলিকপ্টারটিকে ঘটনাস্থলে পাঠানোর বন্দোবস্ত করা হয়েছে। মুসতাং অঞ্চলেই সংশ্লিষ্ট তারা এয়ারওয়াসের বিমানটির খোঁজ করা হবে। অনুমান করা হচ্ছে ওই অঞ্চলেই বিমানটি দুর্ঘটনার কবলে পড়ে থাকতে পারে।”

 

আরো পড়ুন:

কুয়েতে প্রবাসী বাংলাদেশিদের পহেলা বৈশাখ উদযাপন

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ৫১ অবৈধ অভিবাসী আটক

ইসরাইল বিরোধী কঠোর আইন পাশ করল ইরাক

বিমানবন্দরে হয়রানির শিকার হলে প্রবাসীদের লিখিত অভিযোগের পরামর্শ

লিবিয়া থেকে এক সপ্তাহে দেশে ফিরলেন প্রায় পাঁচ শতাধিক বাংলাদেশী প্রবাসী

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।