প্রবাস টাইম
বাংলাদেশমঙ্গলবার , ৩১ মে ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

ফিলিস্তিনি ভূখণ্ডে ইসরায়েলের কর্মকান্ডের নিন্দা জানালো ওমান

শহিদুল ইসলাম
মে ৩১, ২০২২ ৫:২৩ অপরাহ্ণ
Link Copied!

ফিলিস্তিনি ভূখণ্ডে ইসরায়েলি বাহিনীর অবৈধ উস্কানিমূলক পদক্ষেপের তীব্র নিন্দা জানিয়েছে মধ্যপ্রাচ্যের দেশ ওমান। আজ এক বিবৃতিতে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, ‘ফিলিস্তিনি ভূখণ্ডে ইসরায়েলের দখলদার বাহিনীর হামলা অব্যাহত রয়েছে। এছাড়াও তাদের উস্কানিমূলক পদক্ষেপের কারণে আল আকসা মসজিদের আঙ্গিনায় হামলা চালিয়েছে দখলদার বাহিনী। 

PK

আল আকসা মসজিদের ইসরায়েলি হামলা দ্রুত বন্ধের আহ্বান জানিয়েছে ওমান। তাদের উস্কানিমূলক কর্মকান্ড মুসলিম জাতির অনুভূতিতে আঘাত হানা ও আন্তর্জাতিক আইনের লঙ্ঘন। ফিলিস্তিনি জনগণের ন্যায্য অধিকার, দখলদারিত্বের অবসান এবং শান্তি অর্জনের প্রতি তাদের দায়িত্ব পালনের জন্য আন্তর্জাতিক সম্প্রদায়কে এগিয়ে আসার আহ্বান জানিয়েছে ওমান। 

LULU

উল্লেখ্য: ২০২১ এ প্রথমবারের মতো নিজেদের মধ্যে ‘সম্পর্ক স্বাভাবিক’ করতে একটি চুক্তি করে আমিরাত ও ইসরাইল। সেই সময় আমিরাতের পর ওমান ও বাহরাইনকে যত দ্রুত সম্ভব কাছে টানতে চেয়েছিলো ইসরাইল। তবে দখলদার ইসরাইলের সঙ্গে ওমান কখনোই আপোষ করবে না বলে সাফ জানিয়ে দেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী বদর বিন হামাদ বিন হামুদ আল বুসাঈদি। 

Unimoni

প্রসঙ্গত, বিশ্বের অন্য মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশগুলোর মতো ইসরাইলের সঙ্গে উপসাগরীয় আরব দেশগুলোর সরাসরি কোনো কূটনৈতিক সম্পর্ক পূর্বে ছিলো না। তবে মধ্যপ্রাচ্যে ইরানের আঞ্চলিক প্রভাব নিয়ে উদ্বিগ্ন এই অঞ্চলের মার্কিন মিত্র দেশগুলোর সঙ্গে ইসরাইলের গোপন ও অনানুষ্ঠানিক যোগাযোগ আছে।

 

আরো পড়ুন:

প্রেসক্রিপশন বিহীন ওষুধ নিয়ে ওমানের বিমানবন্দরে আটক হচ্ছেন প্রবাসীরা

মোটরসাইকেল দুর্ঘটনায় ওমানে এক বাংলাদেশী প্রবাসী নিহত

এবার ইসরাইলের বিরুদ্ধে এক হচ্ছে মুসলিম বিশ্ব!

অবৈধভাবে বসবাসরত বাংলাদেশিদের ফেরত পাঠাচ্ছে যুক্তরাজ্য

আল-আকসায় ইসরায়েলি পতাকা মিছিলকে কেন্দ্র করে সংঘর্ষ

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।