প্রবাস টাইম
বাংলাদেশবুধবার , ১ জুন ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

এখন থেকে ওমান যেতে বাংলাদেশী শ্রমিকদের লাগবেনা ভিসা

শহিদুল ইসলাম
জুন ১, ২০২২ ২:১৪ অপরাহ্ণ
Link Copied!

জনশক্তি রপ্তানিতে আবারও এক আনন্দের সংবাদ মিলল। বাংলাদেশ ও ওমানের মধ্যে ভিসা অব্যাহতি চুক্তি সমর্থনের প্রস্তাব অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। এর মাধ্যমে কূটনীতিক, অফিসিয়াল, স্পেশাল এবং সার্ভিস পাসপোর্টধারীরা বিনা ভিসায় ওমান যেতে পারবেন। এ ছাড়া বাংলাদেশ থেকে শ্রমিকদেরও  এখন থেকে ওমান যেতে আর ভিসা লাগবে না।

PK

সোমবার (৩০-মে) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তাঁর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভা বৈঠকে এ অনুমোদন দেওয়া হয়। বৈঠক শেষে বিকালে সচিবালয়ে এক ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, “প্রধানমন্ত্রীর কাছ থেকে ওমান কর্তৃপক্ষ জরুরিভিত্তিতে একটা অ্যাপ্রুভাল নিয়ে চুক্তিটা সই করে ফেলেছিল। কিন্তু যেহেতু আন্তর্জাতিক চুক্তি মন্ত্রিপরিষদে আসতে হয়, সেজন্য কেবিনেট আজ সেটা অনুমোদন দিয়েছে।”

LULU

মন্ত্রিপরিষদ সচিব আরও  বলেন, “কূটনীতিক, অফিসিয়াল, স্পেশাল এবং সার্ভিস পাসপোর্টধারীদের, আমাদের যেসব লোকেরা ওখানে কাজ করতে যাবে, তাদের আর ভিসা লাগবে না।

Unimoni

তবে বেড়ানোর জন্য সাধারণ লোকেরা যেতে চাইলে ভিসার প্রয়োজন হবে। যারা ওয়ার্কার তাদের লাগবে না। তবে বাংলাদেশ থেকে কোন উপায়ে শ্রমিক ওমান যাবে এ ব্যাপারে এখনো বিস্তারিত কোনো তথ্য পাওয়া যায়নি।

 

আরো পড়ুন:

প্রেসক্রিপশন বিহীন ওষুধ নিয়ে ওমানের বিমানবন্দরে আটক হচ্ছেন প্রবাসীরা

মোটরসাইকেল দুর্ঘটনায় ওমানে এক বাংলাদেশী প্রবাসী নিহত

এবার ইসরাইলের বিরুদ্ধে এক হচ্ছে মুসলিম বিশ্ব!

অবৈধভাবে বসবাসরত বাংলাদেশিদের ফেরত পাঠাচ্ছে যুক্তরাজ্য

আল-আকসায় ইসরায়েলি পতাকা মিছিলকে কেন্দ্র করে সংঘর্ষ

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।