প্রবাস টাইম
বাংলাদেশবৃহস্পতিবার , ২ জুন ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

পদ্মা সেতু নির্মাণে প্রবাসীদের অবদান: প্রবাসী কল্যাণমন্ত্রী

শহিদুল ইসলাম
জুন ২, ২০২২ ৪:১৫ অপরাহ্ণ
Link Copied!

এক সময়ের স্বপ্নের পদ্মা সেতু এখন দৃষ্টিসীমায় দিগন্তজুড়ে দাঁড়িয়ে। চলাচলের জন্য প্রস্তুত স্বপ্নের পদ্মা সেতু। আগামী ২৫ জুন দেশের কোটি মানুষের কাঙ্ক্ষিত এ সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর সর্বসাধারণের জন্য উন্মুক্ত হবে প্রমত্তা পদ্মার ওপর নির্মিত এ সেতু। অনেকেই হয়তো পদ্মা সেতু কে দেখে এর পেছনের চ্যালেঞ্জ গুলো কে উপলব্ধি করতে পারেনি। 

PK

নিজেদের অর্থে পদ্মা সেতু হলেও এতে প্রবাসীদের অবদান অনেক বড় বলে মন্তব্য করেছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি। গত ৩১ মে দুপুরে মাদারীপুরের শিবচরে নূর-ই আলম চৌধুরী অডিটোরিয়ামে প্রবাসী কল্যাণ ব্যাংক শিবচর শাখার উদ্বোধনী অনুষ্ঠানে একথা বলেন তিনি।

LULU

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী ইমরান আহমদ বলেন, প্রবাসী কর্মীরা রেমিট্যান্স প্রেরণের মাধ্যমে দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখছে। তাঁদের জন্য বাংলাদেশে নিজেদের অর্থে পদ্মা সেতু তৈরি হয়েছে।” তিনি আরো বলেন, “আগামীতে যেন এ রকম আরও পদ্মা সেতু আমরা নির্মাণ করতে পারি। তার জন্যে প্রবাসীদের মাধ্যমে দেশে বৈদেশিক মুদ্রা আরও বেশি করে আনার বিষয়ে মন্ত্রণালয়ে কার্যক্রম বাড়াতে চাই।”

এছাড়াও বিদেশে যেতে ইচ্ছুক কর্মীদের অবৈধ ভাবে নদী পথে ইটালিতে না যাওয়ার জন্য অনুরোধ করেন মন্ত্রী। একইসাথে বৈধভাবে ইতালিতে কর্মী পাঠানোর জন্য মন্ত্রণালয় কাজ করছে বলেও জানান তিনি।

Unimoni

এসময় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ও প্রবাসী কল্যাণ ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ড. আহমেদ মুনিরুছ সালেহীনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. শহিদুল আলম, প্রবাসী কল্যাণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. জাহিদুল হক সহ আরো অনেক ঊর্ধ্বতন কর্মকর্তারা।

 

 

 

আরো পড়ুন:

এ কী বানাচ্ছে সৌদি আরব!

মোটরসাইকেল দুর্ঘটনায় ওমানে এক বাংলাদেশী প্রবাসী নিহত

এখন থেকে ওমান যেতে বাংলাদেশী শ্রমিকদের লাগবেনা ভিসা

অবৈধভাবে বসবাসরত বাংলাদেশিদের ফেরত পাঠাচ্ছে যুক্তরাজ্য

অস্ট্রেলিয়ার ইতিহাসে প্রথম দুই মুসলিম মন্ত্রী শপথ গ্রহণ করেছেন

আরো দেখুনঃ

 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।