প্রবাস টাইম
বাংলাদেশশনিবার , ৪ জুন ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

আরো একধাপ এগিয়ে গেলো দেড় কোটি প্রবাসীর মুখপাত্র প্রবাস টাইম

শহিদুল ইসলাম
জুন ৪, ২০২২ ২:৪০ অপরাহ্ণ
Link Copied!

বাঁচার প্রয়োজনে মানুষ যেমন নিয়মিতভাবে খাদ্য, অক্সিজেন গ্রহণ করে তেমনি ভালো থাকার জন্য নিয়মিত সংবাদ গ্রহণ করতে হয় বলে মন্তব্য করেছেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাবেক সভাপতি আবু জাফর সূর্য। তিনি বলেন, ‘কখন কোথায় কী ঘটছে এটা মানুষের জানতে হয়, নতুবা সময়ের সঙ্গে নিজেকে এগিয়ে নেয়া সম্ভব হয় না। এজন্য গণমাধ্যমই ভরসা জায়গা। অন্য অনেক মাধ্যমেই মানুষ তথ্য পেতে পারে, তবে তা গ্রহণযোগ্য হয়ে ওঠে গণমাধ্যমে স্থান পাওয়ার পর। এজন্য সাংবাদিকদেরও সংবাদ প্রকাশে অনেক সচেতন হতে হয়। সময়ের সংবাদ সময়ে প্রকাশ করতে হয়। পুরনো হয়ে গেলে তার মূল্য থাকে না।’

PK

শুক্রবার (৩-জুন) সন্ধ্যায় ঢাকা রামপুরায় অনলাইন নিউজ পোর্টাল প্রবাস টাইম-এর ইংরেজি ভার্সন (www.probashtime.news)  সাইটের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন। প্রবাস টাইম প্রসঙ্গে এ সাংবাদিক নেতা বলেন, ‘বিভিন্ন দেশে প্রায় ১ কোটি ৩০ লক্ষ বাংলাদেশি রয়েছেন। তারা আমাদের দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। বিশ্বে এমন অনেক দেশ আছে যেখানে মোট জনসংখ্যা এক কোটির নিচে। তাদের বাৎসরিক বাজেট আমাদের রেমিট্যান্সের চেয়ে কম। সেসব দেশেও একাধিক গণমাধ্যম রয়েছে। অর্থাৎ আমাদের প্রবাসী ভাই-বোনেদের জন্য একটা স্বতন্ত্র গণমাধ্যম থাকাই স্বাভাবিক।

LULU

প্রবাস টাইম সেই গুরুদায়িত্ব গ্রহণ করেছে। তারা সঠিকভাবে সেই দায়িত্ব পালন করবেন বলে প্রত্যাশা ব্যক্ত করেন।
প্রবাস টাইমের সম্পাদক বাইজিদ আল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাংগঠনিক সম্পাদক জিহাদুর রহমান জিহাদ, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সির (বায়রা) সাবেক অর্থ সম্পাদক মো. ফখরুল ইসলাম, ডেইলি বাংলাদেশ-এর ভারপ্রাপ্ত সম্পাদক রনি রেজা, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ডেপুটি ডাইরেক্টর শেখ মো. আব্দুর রাজ্জাক এবং ওমানভিত্তিক আল সাফার ট্রাভেলস-এর চেয়ারম্যান শেখ ফাহাদ।

Unimoni
অনুষ্ঠানের শেষে অনলাইন নিউজপোর্টালটির ইউটিউব চ্যানেলের সিলভার প্লে-বাটন মোড়ক উন্মোচন ও কেক কেটে ইংরেজি ভার্সনের উদ্বোধন করা হয়।

 

 

 

 

আরো পড়ুন:

এ কী বানাচ্ছে সৌদি আরব!

মোটরসাইকেল দুর্ঘটনায় ওমানে এক বাংলাদেশী প্রবাসী নিহত

এখন থেকে ওমান যেতে বাংলাদেশী শ্রমিকদের লাগবেনা ভিসা

অবৈধভাবে বসবাসরত বাংলাদেশিদের ফেরত পাঠাচ্ছে যুক্তরাজ্য

অস্ট্রেলিয়ার ইতিহাসে প্রথম দুই মুসলিম মন্ত্রী শপথ গ্রহণ করেছেন

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।