প্রবাস টাইম
বাংলাদেশশনিবার , ৪ জুন ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

চলতি মাসে দুবাই কনস্যুলেটে চালু হচ্ছে পাসপোর্ট হোম ডেলিভারি

শহিদুল ইসলাম
জুন ৪, ২০২২ ৮:৪৯ অপরাহ্ণ
Link Copied!

প্রবাসীদের সেবা দিতে নানামুখী উদ্যোগ নিয়েছে দুবাই ও উত্তর আমিরাত বাংলাদেশ কনস্যুলেট। বিশেষ করে পাসপোর্ট সেবা সহজকরণসহ ঘরে ঘরে পাসপোর্ট পৌঁছে দেওয়ার উদ্যোগ দ্রুত বাস্তবায়ন হবে।

বৃহস্পতিবার (২ জুন) দুবাইয়ের বাংলাদেশ কনস্যুলেটে নব নির্বাচিত বাংলাদেশ প্রেসক্লাব ইউএইর কমিটির সঙ্গে মতবিনিময় কালে এমনটি জানিয়েছেন দুবাইয়ে নিযুক্ত কনসাল জেনারেল বিএম জামাল হোসেন। চলতি মাস থেকেই এই সেবা শুরু হতে পারে এমনটি জানিয়েছেন জামাল হোসেন।

PK

এসময় কনসাল জেনারেল প্রবাসীদের সমস্যা-সম্ভাবনার কথা গণমাধ্যমে তুলে ধরায় ক্লাবের সদস্যদের প্রশংসা করেন। এছাড়া সংযুক্ত আরব আমিরাত প্রবাসী বাংলাদেশিদের জন্য যাবতীয় সেবা দেওয়া আরও সহজ করার জন্য বাংলাদেশ প্রেসক্লাব ইউএইর সহযোগিতা চেয়েছেন দুবাইয়ে নিযুক্ত কনসাল জেনারেল।

মতবিনিময়কালে প্রবাসীদের পক্ষে বাংলাদেশ প্রেসক্লাব ইউএইর নেতারা প্রবাসীদের স্বার্থ সংশ্লিষ্ট বেশকিছু দাবি তুলে ধরেন। এরমধ্যে, কনস্যুলেটের অভ্যর্থনা প্রাঙ্গণ শীতাতপ নিয়ন্ত্রণের ব্যবস্থা নেওয়া, সময়ের দূরত্ব কমিয়ে নতুন পাসপোর্ট হোম ডেলিভারি দেওয়া, বাংলাদেশ মিশনে পাসপোর্ট ছাপার মেশিন স্থাপন, অবৈধ লেনদেন তথা হুন্ডি বন্ধে উদ্যোগ নেওয়া ও ভিজিট ভিসায় প্রবাসে এনে দুর্বিষহ জীবনে ছেড়ে দেওয়া দালালদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য কনস্যুলেট বরাবর দাবি করেন নেতারা।

LULU

ভিজিট ভিসা নিয়ে প্রতারণার ফাঁদে পা না দিতে বিদেশগামীদের অনুরোধ করে তিনি জানান জামাল হোসেন। এসময় তিনি প্রবাসীদের দুর্বিষহ জীবনে ছেড়ে দেওয়া দালালদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথাও জানান।

Unimoni
এ সময় বাংলাদেশ কনস্যুলেটের প্রথম সচিব (পাসপোর্ট) মোহাম্মদ কাজী ফয়সাল, বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি শিবলী আল সাদিক, সিনিয়র সহ-সভাপতি মামুনুর রশীদ, সাধারণ সম্পাদক কামরুল হাসান জনি, যুগ্ম সম্পাদক মোদাচ্ছের শাহ, অর্থ সম্পাদক মুহাম্মদ ইছমাইল, সাংগঠনিক সম্পাদক আবদুল্লাহ আল শাহীন, প্রচার ও প্রকাশনা সম্পাদক শাহজাহান,
তথ্য ও প্রযুক্তি সম্পাদক ইশতিয়াক আহমেদ, সদস্য ওসমান চৌধুরী, শামসুল হক, সাজন আহমদ সাজু, আশরাফুল ইসলাম ভূঁইয়া, খোরশেদুল আলম জাসেদ ও আরিফ শিকদার বাপ্পী উপস্থিত ছিলেন।

 

 

আরো পড়ুন:

এ কী বানাচ্ছে সৌদি আরব!

মোটরসাইকেল দুর্ঘটনায় ওমানে এক বাংলাদেশী প্রবাসী নিহত

এখন থেকে ওমান যেতে বাংলাদেশী শ্রমিকদের লাগবেনা ভিসা

অবৈধভাবে বসবাসরত বাংলাদেশিদের ফেরত পাঠাচ্ছে যুক্তরাজ্য

অস্ট্রেলিয়ার ইতিহাসে প্রথম দুই মুসলিম মন্ত্রী শপথ গ্রহণ করেছেন

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।