প্রবাস টাইম
বাংলাদেশবৃহস্পতিবার , ৯ জুন ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

প্ল্যাকার্ড ঝুলিয়ে ৫ এসএসসি পরীক্ষার্থীর দোয়া প্রার্থনা

শহিদুল ইসলাম
জুন ৯, ২০২২ ১০:৪৬ পূর্বাহ্ণ
Link Copied!

এসএসসি পরীক্ষার জন্য দোয়া চেয়ে নিজেদের ছবি সংবলিত প্ল্যাকার্ড টাঙিয়েছেন পাবনার বেড়া উপজেলার কাশিনাথপুর বিজ্ঞান স্কুলের পাঁচ শিক্ষার্থী। প্ল্যাকার্ডে ছবির সঙ্গে জুড়ে দেওয়া হয়েছে তাদের নামও। এদিকে তাদের টাঙানো প্ল্যাকার্ডের ছবি যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। এ নিয়ে চলছে নানা রকম আলোচনা। তাদের এমন অভিনব কাজকে বেশিরভাগ মানুষ সৃজনশীলতা হিসেবে দেখছেন। অধিকাংশ মানুষই ইতিবাচক মন্তব্য করেছেন।

কাশিনাথপুর মোড়ে গিয়ে খুঁটিতে টাঙানো পাঁচজনের ছবি সংবলিত প্ল্যাকার্ড চোখে পড়ে। এতে তাদের নামও রয়েছে। লেখা আছে- দোয়া প্রার্থী এসএসসি পরীক্ষার্থী। ওই পাঁচ পরীক্ষার্থীরা হলো- মাশরাফি, সাহেদ, নাহিদ, রাফিদ ও সামি।

এ বিষয়ে স্থানীয়রা বলছেন, রাস্তায় আজকাল এত বিলবোর্ড যে, সড়কে গাড়ি চালাতেও অনেক চালকের সমস্যার কারণ হয়ে দাঁড়িয়েছে। রাস্তায় বের হলে তো বিভিন্ন দলের নেতার শুভেচ্ছা। বিভিন্ন অনুষ্ঠানের ব্যানার আরও কত কিছু। সেসব পোস্টার নিয়ে কেউ কোনো কথা বলেন না। এসব শিক্ষার্থীদের উৎসাহিত করা দরকার। এতে করে তারা সমাজের নানা অসঙ্গতি তুলে ধরে প্ল্যাকার্ড-পোস্টার টাঙানোর মানসিকতা নিয়ে বড় হতে পারবে।

ওই পাঁচ শিক্ষার্থীর একজন খন্দকার মাশরাফি জানায়, আমরা এটি কারও কথায় করিনি। আমরা পাঁচ বন্ধু মিলে হঠাৎ করেই এই সিদ্ধান্ত নিয়েছিলাম। কাশিনাথপুর মোড়ে তিনটি প্ল্যাকার্ড টাঙিয়েছি। প্ল্যাকার্ডে দেওয়া ছবিটি স্কুলের পাশে দাঁড়িয়ে তুললে ভালো হতো। আমরা শুধুমাত্র মানুষের দোয়া প্রার্থনার জন্যই এই কাজটি করেছি।

কাশিনাথপুর বিজ্ঞান স্কুলের প্রধান শিক্ষক জাহিদুল ইসলাম জানান, বিজ্ঞান স্কুলের পড়াশোনার মান অনেক ভালো। অষ্টম শ্রেণি ও এসএসসি পরীক্ষায় তাদের ফলাফল ঈর্ষণীয়। প্ল্যাকার্ড টাঙানোর প্রসঙ্গে তিনি বলেন, এটা কিশোর মনের আবেগ বা আনন্দের বহিঃপ্রকাশ। তারা তো অন্যায় কিছু করেনি। তারা মানুষের কাছে দোয়া চেয়েছে।

এ বিষয়ে কাশীনাথপুর বিজ্ঞান স্কুলের সাবেক প্রধান শিক্ষক প্রভাষক আলাউল হোসেন জানান, কলেজে চাকরি হওয়ার কারণে আমি এক বছরের বেশি সময় আগে ওই প্রতিষ্ঠান থেকে অব্যাহতি নিয়েছি। ওই পাঁচ শিক্ষার্থীকে আমি গত ১০ বছর ধরে জানি। তারা খুবই মেধাবী শিক্ষার্থী। আশা করছি তারা পরীক্ষায় জিপিএ-৫ পাবে।

তিনি আরও বলেন, প্ল্যাকার্ড টঙানো নিয়ে যারা সমালোচনা করছেন তারা বিষয়টির গভীরে যাননি। কত শত খারাপ কাজে কিশোরদের ছবি ব্যবহার করা হচ্ছে সেদিকে তো কেউ নজর দিচ্ছে না। আর এ শিক্ষার্থীরা তো দোয়া চেয়েছে। তাদের সাধুবাদ জানাই। তারা তো সমাজে কোনও প্রকার বিশৃঙ্খলা ছড়ায়নি।

 

আরো পড়ুন:

বিমানবন্দরে ই-গেট ব্যবহার করে যা বললেন ওমান প্রবাসী

মহানবী (সা.) কে কটূক্তি করায় ভারতীয় কর্মীদের ভিসা বাতিল

নতুন তেল ক্ষেত্রের সন্ধান পেল ওমান

প্রায় ৯০ শতাংশ কমে ওমানে শুরু হলো প্রবাসীদের নতুন নবায়ন ফি

স্বরনকালের ভয়াবহ দুর্ঘটনার সাক্ষি চট্টগ্রাম

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।