প্রবাস টাইম
বাংলাদেশরবিবার , ১২ জুন ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

কুয়েতে বিক্ষোভ মিছিল করায় অসংখ্য প্রবাসী গ্রেফতার

শহিদুল ইসলাম
জুন ১২, ২০২২ ১১:০৫ পূর্বাহ্ণ
Link Copied!

ভারতে মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে অবমাননা করায় বিশ্বের অন্যান্য দেশের ন্যায় কুয়েতেও বিক্ষোভ মিছিল করে প্রবাসীরা। তবে কুয়েতের স্থানীয় আইন লঙ্ঘন করে বিক্ষোভ করার অপরাধে তাদেরকে গ্রেফতার করেছে দেশটির পুলিশ। স্থানীয় গণমাধ্যম বলছে, কুয়েতে যেকোনো ধরনের বিক্ষোভ সমাবেশ নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।

গত ১০-জুন দেশটির ফাহাহিল এলাকায় জুমার নামাজ শেষে কিছু সংখ্যক প্রবাসী মুহাম্মদ (সা.)-এর সমর্থনে অবস্থান ও বিক্ষোভের আয়োজন করে। শনিবার স্থানীয় আরবি দৈনিক আল রাই পত্রিকায় এই বিক্ষোভের সংবাদ প্রকাশিত হয়।

সংবাদে উল্লেখ করা হয়, আইন লঙ্ঘন করায় প্রবাসীদের গ্রেপ্তারের নির্দেশ জারি করা হয়। স্থানীয় প্রশাসন তাদের গ্রেপ্তারে কাজ করছে। গ্রেপ্তারকৃতদের আজীবনের জন্য কুয়েতের ভিসা বাতিল করে নিজ দেশে ফেরত পাঠানো হবে এমনটি জানিয়েছে আল রাই। সেইসাথে উক্ত প্রবাসীরা ভবিষ্যতে যেন কুয়েত প্রবেশ করতে না পারে সেই নির্দেশনাও দেওয়া হয়েছে। প্রবাসীসহ সবাইকে যথাযথভাবে স্থানীয় আইন মেনে চলতে বলা হয়েছে পুলিশের পক্ষথেকে।

উল্লেখ্যঃ মুহাম্মদ (সা.)-কে নিয়ে ভারতে বিজেপির দুই নেতার অবমাননাকর বক্তব্যে প্রতিবাদের ঝড় শুরু হয় কুয়েত, কাতার, আরব আমিরাতসহ আরব দেশগুলো থেকে। এরপর বিভিন্ন দেশের মুসলিম নাগরিক ছাড়াও হিন্দুরাও প্রতিবাদ জানিয়েছেন।

আরো পড়ুন:

বিমানবন্দরে ই-গেট ব্যবহার করে যা বললেন ওমান প্রবাসী

মহানবী (সা.) কে কটূক্তি করায় ভারতীয় কর্মীদের ভিসা বাতিল

নতুন তেল ক্ষেত্রের সন্ধান পেল ওমান

প্রায় ৯০ শতাংশ কমে ওমানে শুরু হলো প্রবাসীদের নতুন নবায়ন ফি

স্বরনকালের ভয়াবহ দুর্ঘটনার সাক্ষি চট্টগ্রাম

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।