প্রবাস টাইম
বাংলাদেশরবিবার , ১২ জুন ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

ভারতীয় টিভি চ্যানেল হ্যাক, বেজে উঠলো নাতে রাসূল (সা:)

শহিদুল ইসলাম
জুন ১২, ২০২২ ৪:১৩ অপরাহ্ণ
Link Copied!

ভারতে মহানবী সা:-এর অবমাননার প্রতিবাদ জানিয়ে দেশটির একটি টিভি চ্যানেল হ্যাক করার ঘটনা ঘটেছে। ‘টাইম ৮ নিউজ’ নামের ওই চ্যানেলটি শুধু হ্যাক করেই থামেনি হ্যাকাররা; তারা ওই চ্যানেলে ‘ইয়া নবী সালামুআলাইকা’ বাজিয়ে মহানবী সা:-এর প্রতি সম্মান প্রদর্শন করেছে।

গতকাল (১১-জুন) পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজ এ দাবি করে। সংবাদমাধ্যমটি জানায়, পাকিস্তানি হ্যাকাররা চ্যানেলটি হ্যাক করেছে। ওই হ্যাকার গ্রুপ ‘টিম রেভল্যুশন পিকে’ নামে একটি হ্যাকার গ্রুপের সাথে কাজ করে। ইতোমধ্যে সেই হ্যাকিংয়ের ভিডিও ছড়িয়ে পড়েছে ইন্টারনেটে।

ভাইরাল ক্লিপটিতে দেখা গেছে, টাইম ৮ নিউজের একজন উপস্থাপক ব্রেকিং নিউজ উপস্থাপন করছিলেন। তখনই হঠাৎ করে পর্দায় ভেসে ওঠে একটি ছোট পাকিস্তানি পতাকা। কিছুক্ষণ পরেই টিকারে (স্ক্রিনের নীচে লেখা) ভেসে ওঠে ‘হ্যাকড বাই টিম রেভল্যুশন পিকে’। আর প্রায় সাথে সাথেই হ্যাকাররা বাজিয়ে দেয় একটি বিখ্যাত নাত ‘ইয়া নাবী সালামুআলাইকা’; যা নবী সা:-এর কাব্যিক প্রশংসা।

এরপর স্ক্রিনের নিচে ব্রেকিং নিউজের ব্যানারে ভেসে ওঠে, ‘বিশ্বনবী হযরত মোহাম্মদ সা:-কে সম্মান করুন।’ এখনো পর্যন্ত এ বিষয়ে কোনো মন্তব্য করেনি টাইম ৮ নিউজ কর্তৃপক্ষ। অপরদিকে ভিডিওটিও ক্রমশই ছড়িয়ে পড়ছে। ২৪ ঘণ্টার ব্যবধানে দুই লাখেরও বেশি মানুষ দেখেছেন ভিডিওটি।

এর আগে গত সপ্তাহে বিজেপির দুই কর্মকর্তা নবী সা:-কে নিয়ে অবমাননাকর মন্তব্য করে। তার জেরে ভারতে তুমুল বিক্ষোভ শুরু হয়। এরপর তা ছড়িয়ে পড়ে বিশ্বব্যাপী। এরইমধ্যে ২০টি দেশ নবী সা:-কে কটূক্তির প্রতিবাদে সোচ্চার হয়েছে। এরইমধ্যে বিজেপি নেতা নূপুর শর্মার বিরুদ্ধে একটি এফআইআর নথিভুক্ত করা হয়েছে বলে জানা গেছে।

এদিকে, বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, ভারতের ক্ষমতাসীন দল জনতা পার্টির (বিজেপি) দু’জন নেতা মহানবী সা:-কে নিয়ে কটূক্তি করার পর আরব দেশগুলোর সাথে ভারতের টানাপোড়েন চলছে। এক টিভি বিতর্কে করা কটূক্তি সামাজিক মাধ্যমে ভাইরাল হওয়ার পর এর কড়া সমালোচনা এবং প্রতিক্রিয়া আসতে শুরু করে সৌদি আরব, কাতার, ওমান, বাহরাইন, সংযুক্ত আরব আমিরাতসহ বিভিন্ন উপসাগরীয় এবং আরব দেশগুলোর কাছ থেকে।

প্রতিবেদনে আরো বলা হয়, ভারতে ইসলাম-বিদ্বেষ ও মুসলমানদের ওপর আক্রমণের ঘটনা ২০১৪ সালে বিজেপির ক্ষমতায় আসার পর থেকেই চলছে। কিন্তু আরব বা উপসাগরীয় দেশগুলোর কাছ থেকে এমন প্রতিক্রিয়া আগে কখনো দেখা যায়নি। হঠাৎ তাদের এত তীব্র প্রতিক্রিয়াকে নজিরবিহীন বলে মনে করছেন বিশ্লেষকেরা।

 

আরো পড়ুন:

বিমানবন্দরে ই-গেট ব্যবহার করে যা বললেন ওমান প্রবাসী

মহানবী (সা.) কে কটূক্তি করায় ভারতীয় কর্মীদের ভিসা বাতিল

নতুন তেল ক্ষেত্রের সন্ধান পেল ওমান

প্রায় ৯০ শতাংশ কমে ওমানে শুরু হলো প্রবাসীদের নতুন নবায়ন ফি

স্বরনকালের ভয়াবহ দুর্ঘটনার সাক্ষি চট্টগ্রাম

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।