প্রবাস টাইম
বাংলাদেশসোমবার , ১৩ জুন ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

ওমানে তিন দিনের রাষ্ট্রীয় সফরে তানজানিয়ার প্রেসিডেন্ট

শহিদুল ইসলাম
জুন ১৩, ২০২২ ৩:৩৬ অপরাহ্ণ
Link Copied!

ওমানে তিন দিনের রাষ্ট্রীয় সফরে এসেছেন তানজানিয়ার প্রেসিডেন্ট সামিয়া সুলুহু হাসান। এ সফর দুই দেশের সম্পর্ক উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখবে। এছাড়াও দেশটিতে বসবাসরত তানজানিয়ার প্রবাসীদের বন্ধন আরও জোরদার করার নতুন অধ্যায়ের সূচনা হবে এমনটা বলছেন বিশেষজ্ঞরা। 

গতকাল রোববার সন্ধ্যায় রাষ্ট্রপতি সামিয়া সুলুহু হাসানের সম্মানে সুলতানের রাজ প্রাসাদ আল আলম প্যালেসে নৈশভোজের আয়োজন করেন ওমানের সুলতান হাইথাম বিন তারিক। নৈশভোজের আগে, সুলতান এবং তানজানিয়ার রাষ্ট্রপতি ওমান সফর উপলক্ষে স্মারক উপহার বিনিময় করেন।

নৈশভোজে রাজপরিবারের সদস্যরা, মন্ত্রী, স্টেট কাউন্সিল ও শুরা কাউন্সিলের চেয়ারম্যানগণ, সশস্ত্র বাহিনী এবং রয়্যাল ওমান পুলিশের কমান্ডার, আরব ও বন্ধুপ্রতীম দেশগুলির রাষ্ট্রদূত, রাজ্য পরিষদের সদস্য, পররাষ্ট্র মন্ত্রণালয়ের উপসচিব ও বিভিন্ন দেশের রাষ্ট্রদূত উপস্থিত ছিলেন। 

ওমানে বর্তমানে তানজানিয়ার প্রবাসীর সংখ্যা রয়েছে ৩০ হাজার। যাদের বেশিরভাগই শিক্ষা, তথ্য প্রযুক্তি, প্রকৌশল এবং তেল ও গ্যাসসহ বিভিন্ন সেক্টরে নিযুক্ত রয়েছে। এই সফরে ওমানে পর্যটন খাতে স্থাপনা নির্মাণে আগ্রহ প্রকাশ করেছে তানজানিয়া। এছাড়াও তেল ও গ্যাস অনুসন্ধান স্থাপনের জন্য দুই দেশের মধ্যে আলোচনা ফলপ্রসূ হয়েছে।

 

আরো পড়ুন:

তীব্র তাপদাহে পুড়ছে ওমান, ৪৯ ডিগ্রি তাপমাত্রার রেকর্ড

শেরপুরের কোরবানি হাট কাঁপাচ্ছে ওমান প্রবাসীর দুটি ষাঁড় ময়না ও রবি

আরব দেশগুলোর কঠিন চাপে পিছু হটলো ভারত

প্রবাসীদের ক্ষোভ! প্রতিবাদ স্বরূপ হুন্ডিতে রেমিট্যান্স পাঠাচ্ছেন প্রবাসিরা

কুয়েতে বিক্ষোভ মিছিল করায় অসংখ্য প্রবাসী গ্রেফতার

 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।