প্রবাস টাইম
বাংলাদেশমঙ্গলবার , ১৪ জুন ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

হুন্ডি প্রতিরোধে কঠোর হচ্ছে আমিরাতের বাংলাদেশ মিশন

শহিদুল ইসলাম
জুন ১৪, ২০২২ ৩:৪৩ অপরাহ্ণ
Link Copied!

হুন্ডি ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে সংযুক্ত আরব আমিরাতের বাংলাদেশ মিশন। দেশটিতে হুন্ডির সাথে জড়িতদের নামের তালিকা করে আইনি ব্যবস্থা নেওয়ার কথা নিয়েছে দূতাবাস। একইসাথে অবৈধপথে দেশে টাকা পাঠানোর সব পথ বন্ধে নানা উদ্যোগ নিতে যাচ্ছে বাংলাদেশ দূতাবাস ও কনস্যুলেট জেনারেল দুবাই।

বৈধ পথে রেমিট্যান্স প্রেরণ ও অবৈধ পথ বন্ধের লক্ষ্যে রোববার (১২ জুন) শারজায় বঙ্গবন্ধু হলে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল দুবাইয়ের আয়োজনে মতবিনিময় সভায় এসব কথা জানান কনসাল জেনারেল বিএম জামাল হোসেন। আমিরাতের বিভিন্ন ব্যাংক, এক্সচেঞ্জ, ব্যবসায়ী ও সাংবাদিকদের নিয়ে আয়োজিত এ মতবিনিময় সভার আয়োজন করা হয়। 

বাংলাদেশ সমিতির সভাপতি ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন তার আলোচনায় বলেন, রেমিট্যান্স প্রেরণ করে প্রবাসীরা যেন সুফল পায় সেই দিকেও খেয়াল রাখতে হবে। বিমানবন্দরে হয়রানি, বিমান ভাড়া ও সার্ভিসের যেসব অভিযোগ আছে সেদিকে কর্তৃপক্ষকে নজর দিতে হবে। তিনি হুন্ডি ব্যবসায়ীদের লাগাম টানতে দূতাবাস ও কনস্যুলেটের সব উদ্যোগে আমিরাত সরকারের নিবন্ধিত সমিতির সহযোগিতা থাকবে বলে জানিয়েছেন।

এসময় প্রবাসীরা সার্ভিস চার্জ ছাড়া টাকা পাঠানোর সুবিধা, প্রণোদনা ৪-৫ শতাংশ করা এবং দেশে গ্রাহকদের হয়রানি বন্ধের আহ্বান জানান। এতে উপস্থিত ছিলেন, আল হারমাইন গ্রুপের চেয়ারম্যান মাহতাবুর রহমান নাসের সিআইপি, জনতা ব্যাংকের দুবাই ও শারজাহ ব্রাঞ্চের ম্যানেজার যথাক্রমে আব্দুল মালেক ও শওকত আকবর ভূইয়া সহ বিভিন্ন ব্যবসায়ী ও গণমাধ্যমকর্মীরা।

 

আরো পড়ুন:

টাইলস চাপা পড়ে মালদ্বীপে বাংলাদেশি শ্রমিকের মৃত্যু

ওমানের আল সিবে স্থাপন হচ্ছে নতুন স্বাস্থ্যকেন্দ্র

মালয়েশিয়ার রাজার সঙ্গে হাইকমিশনারের সাক্ষাৎ

ওমানে তিন দিনের রাষ্ট্রীয় সফরে তানজানিয়ার প্রেসিডেন্ট

মালয়েশিয়ায় যেতে কর্মী নিবন্ধন শুরু

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।