প্রবাস টাইম
বাংলাদেশরবিবার , ১৯ জুন ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

বিমানের এসি লাইট বন্ধ, অন্ধকার বিমানে আবদ্ধ প্রবাসীদের চরম ক্ষোভ

শহিদুল ইসলাম
জুন ১৯, ২০২২ ১২:২৯ অপরাহ্ণ
Link Copied!

আকাশে শান্তির নীড় বিমান এখন অশান্তির কারন হয়ে দাঁড়িয়েছে যাত্রীদের মাঝে। লাল সবুজের পতাকাবাহী বিমান নিয়ে প্রবাসীদের যেন অভিযোগের শেষ নেই। বিমানের শিডিউল বিপর্যয় যেন নিত্যদিনের ঘটনা। এর মাঝে যান্ত্রিক ত্রুটিযুক্ত বিমানে যাত্রীদের উঠিয়ে লাইট এসি বন্ধ করে আবদ্ধ করে রাখার মতো ঘটনা ঘটছে ইদানীং। 

শনিবার (১৮-জুন) বিমানের ঢাকা থেকে আবুধাবিগামি বিমানের ৩২৭ ফ্লাইটে যাত্রীদের উঠিয়ে এক ঘন্টার বেশি আবদ্ধ অবস্থায় রাখা হয়। এতে চরম ক্ষোভ প্রকাশ করেছেন প্রবাসীরা। উক্ত ফ্লাইটের যাত্রী আহমাদ উল্লাহ প্রবাসী প্রবাস টাইমকে জানান, রাত ১০ টা ২০ মিনিটে ফ্লাইট ছাড়ার কথা থাকলেও যাত্রীদের বিমানে উঠিয়ে প্রায় এক ঘন্টা বসিয়ে রাখা হয়। এ সময় বিমানের এসি এবং লাইট সব বন্ধ ছিলো। দীর্ঘক্ষণ বন্ধ বিমানে আবদ্ধ থেকে অনেকেই অসুস্থ হয়ে পড়েন।

তবে বিমানের কর্মীরা যাত্রীদের জানিয়েছেন, যান্ত্রিক ত্রুটির কারণে ফ্লাইট ছাড়তে বিলম্ব হয়েছে। এদিকে যাত্রীদের দাবী, যান্ত্রিক ত্রুটি থাকলে তাদেরকে কেন বিমানে উঠানো হলো এবং বিমানে উঠিয়ে কেন এভাবে লাইট এসি বন্ধ করে রাখা হলো? বিমানের কোনো সমস্যা থাকলে যাত্রীদেরকে এয়ারপোর্টের ওয়েটিং এরিয়াতে না রেখে এভাবে আবদ্ধ বিমানের মধ্যে রাখায় চরম ক্ষোভ প্রকাশ করেছেন প্রবাসীরা।

এ ব্যাপারে প্রবাস টাইমের পক্ষথেকে বিমানের জনসংযোগ কর্মকর্তা তাহেরা খন্দকারের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, এটি লিখিত আকারে অভিযোগ দিলে ঘটনার সত্বতা যাচাই করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে, সৌদি এয়ারলাইনসের একটি ফ্লাইটে যান্ত্রিক ত্রুটি থাকায় ৮ ঘণ্টা বিমানবন্দরে অপেক্ষায় ছিলেন ৪ শতাধিক হজযাত্রী। সাউদিয়া এয়ারলাইনের ফ্লাইট বিকেল ৫টা ৫০ মিনিটে ছেড়ে যাওয়ার কথা থাকলেও নির্ধারিত সময়ে ছাড়েনি। জানা গেছে,  হজ যাত্রীদের ফ্লাইটের কমপক্ষে ৮ ঘণ্টা আগে আসতে হয় হজ ক্যাম্পে। সেখানে এয়ারলাইনের বোর্ডিং শেষে যাত্রীদের বাংলাদেশ প্রান্তের ইমিগ্রেশন সম্পন্ন করা হয়। এরপর ফ্লাইটের ২/৩ ঘণ্টা আগে হজ যাত্রীদের নিয়ে যাওয়া হয় বিমানবন্দরে। সেখানে সৌদি ইমিগ্রেশন শেষ করে উড়োজাহাজে উঠেন হজ যাত্রীরা।

সাউদিয়া এয়ারলাইনের এসভি ৩৮১১ ফ্লাইটি ছেড়ে যাওয়ার কথা ছিল শনিবার বিকেল ৫টা ৫০ মিনিটে। কিন্তু যে উড়োজাহাজটি হজ যাত্রীদের নিয়ে যাবে সেটি ঢাকায় না আসায় ফ্লাইটটি নির্ধারিত সময়ে ছেড়ে যাচ্ছে না। সাউদিয়া  এয়ারলাইন একবার রাত ১১টায় ফ্লাইটের সূচি নির্ধারণ করলেও সেটিও বাতিল করে।

পরবর্তীতে শনিবার দিবাগত রাতে পুনরায় ফ্লাইট সূচি নির্ধারণ করা হয়। শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম বলেন, সাউদিয়ার উড়োজাহাজটি কারিগরি ত্রুটির কারণে নির্ধারিত সময়ে ছেড়ে যায়নি। তবে যাত্রীদের খাবারসহ সব ব্যবস্থা করা হয়েছে।

 

আরো পড়ুন:

ওমান ক্রিকেটে বাংলাদেশী প্রবাসীদের জয়জয়কার

সিলেটে আকাশপথের পর এবার রেল যোগাযোগ বন্ধ

ওমানের সালালাহ থেকে ২০ বাংলাদেশি প্রবাসী গ্রেফতার

শ্রমিক নিয়োগ প্রশ্নে মালয়েশিয়ার সঙ্গে দ্বিমত প্রকাশ বাংলাদেশের

এবার পালালেন নুপুর শর্মা, দিল্লীতে খুজছে মুম্বাই পুলিশ

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।