প্রবাস টাইম
বাংলাদেশসোমবার , ২০ জুন ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

প্রথমবারের মতো বাংলায় জুমার খুতবার অনুমোদন দিলো কুয়েত 

শহিদুল ইসলাম
জুন ২০, ২০২২ ৭:১৩ অপরাহ্ণ
Link Copied!

প্রথমবারের মতো বাংলায় জুমার খুতবার অনুমোদন দিলো কুয়েত সরকার। এখন থেকে দেশটির বাংলাদেশি অধ্যুষিত এলাকায় দুই ঈদের নামাজ ও সাপ্তাহিক জুমার নামাজে বাংলায় খুতবা পাঠ করতে পারবেন ইমামগন। এছাড়াও যে অঞ্চল গুলোতে ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কার নাগরিক বসবাস করে এমন অঞ্চলে তাদের ভাষায় খুতবা পাঠের অনুমোদন দেয় দেশটির ধর্ম মন্ত্রণালয়। 

যেসব মসজিদে বাংলা খুতবা চালু রয়েছে সেগুলো হলো— সালেহ আল ফুদালা, মসজিদ, কুয়েত সিটি, উমর বিন খাত্তাব (রা.) মসজিদ, গাতা-০৫ ফরওয়ানিয়া,আব্দুল্লাহ বিন আমর মসজিদ, গাতা-৪ রুমোতিয়া, নাদী ফুরুসিয়া মসজিদ, কাবাদ চেবদী,উসমান বিন আফফান মসজিদ, আমগারা, শাবরা ত্বামী, গাতা-০৯ সুলাইবিয়া, সালেহ আল নামাশ মসজিদ, জাহারা দুম্বা বাজার, আতিকী মসজিদ, সুলাইবিয়া, মারজুক মুতাদ মুতাইরী মসজিদ,সাদ আব্দুল্লাহ, মসজিদ রহমান, জাহারা সানাইয়া, ফেরদাউস মসজিদ, গাতা-০২ মাহবিল্লা, মসজিদ নূর, সামলি রোড় ৫ কিলো, শাবরা মসজিদ, আবদালী ৫৯ কিলো। এই মসজিদগুলো ছাড়াও বাঙালি অধ্যুষিত অঞ্চলে প্রায় ২০টির অধিক মসজিদে জুমার নামাজে বাংলা খুতবা পাঠ করা হয়।

 

আরো পড়ুন:

মালয়েশিয়া সিন্ডিকেটে জড়িত মন্ত্রী সচিব!

সিলেটে ১২২ বছরের ইতিহাসের ভয়াবহ বন্যা

বিমানের এসি লাইট বন্ধ, অন্ধকার বিমানে আবদ্ধ প্রবাসীদের চরম ক্ষোভ

পাহারধসে সবাই মারা গেলেও আকস্মিকভাবে বেঁচে যান ছয় মাস বয়সী যমজ সন্তান

দেড় মাসের নববধূ ৪ মাসের অন্তঃসত্ত্বা!

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।