প্রবাস টাইম
বাংলাদেশসোমবার , ২০ জুন ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

বিশ্বের জনপ্রিয় তারকা হয়েও বোরকা পড়ে ষ্টেজ মাতান যিনি

শহিদুল ইসলাম
জুন ২০, ২০২২ ৭:৫৩ অপরাহ্ণ
Link Copied!

পোষাক যে কখোনই প্রতিভার ক্ষেত্রে বাধা হতে পারে না তার জলজ্যন্ত প্রমাণ অস্কার জয়ী এ আর রাহমান কন্যা খাতিজা রাহমান। আজ পর্যন্ত কোনো পুরুষ তার চেহারা দেখেনি। খাতিজা বরাবরই নিজেকে পর্দার মধ্যে আবদ্ধ রেখেছেন। পুরো বিশ্বে ভ্রমণ করে খাতিজা বিভিন্ন সংগীত শোতে অংশগ্রহণ করেন। যেখানে তাকে পুরোপুরি পর্দার মদ্যেই দেখা যায়। 

পুরো বলিউড দাপিয়ে বেড়াচ্ছেন এ আর রাহমান গত অনেক গুলো বছর ধরে। তারই অনেক শোতে দেখা গেছে বলিউড নায়িকাদের জাকজমকপূর্ণ যৌলুস। সেখানে রাহমান মেয়ের এমন সাদামাটা উপস্থাপন প্রশ্ন তুলেছে অনেকের মনে। 

রাহমান কন্যা খাতিজা আবশ্য এই ব্যাপারে বরাবরই খুব স্পষ্টভাষী ছিলেন। তিনি জানিয়েছেন, একজন প্রাপ্তবয়স্ক মানুষ হিসেবে তার নিজের পোষাক নির্ধারণ করার পুরো অধিকার আছে। খাতিজা আরো বলেন, তিনি যে পোষাক পড়েন, তা তার একান্ত নিজের পছন্দ। এতে তার পরিবারের কোনো হাত নেই। এমনকি নিকাব পড়াটাও তার নিজস্ব পছন্দ। তিনি মনে করেন এটা নিয়ে প্রশ্ন না তুলে বরং যার যার নিজস্ব সিদ্ধান্তকে সম্মান করা উচিৎ।  

এর আগে বহুবার একই প্রশ্নের সম্মুখিন হতে হয়েছে এ আর রাহমান কেও । তিনিও সাফ জানিয়েছেন, এটি পুরো তার মেয়ের সিদ্ধান্ত। এই ব্যাপারে পরিবারের কোনো হস্তক্ষেপ নেই। সম্প্রতি ছোট মেয়ে খাতিজার বিয়ের ছবি ইন্স্টাগ্রামে শেয়ার করেছেন এই বিশ্ব নন্দিত শিল্পী। সেখানেও দেখা গেছে যে বরাবরের মতই মেয়ে খাতিজা নিকাবসহ পুরো পর্দার মধ্যেই রয়েছেন।

ভারতীয় বিভিন্ন সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, এ আর রাহমানকন্যা খাতিজা রাহমান বিয়ে করেছেন অডিও ইঞ্জিনিয়ার প্রেমিক রিয়াসদিন শেখ মোহাম্মদকে। ছবিতে কনে সাজে থাকা এ আর রাহমানের কন্যা খাতিজাকে দেখা গেল অফ হোয়াইট রঙের এমব্রয়ডারি করা বোরকা পরা। গলায় মুক্তা ও দামি পাথরের কাজ করা লম্বা হার, মাথায় টিকা। নেকাবের আড়ালে তাঁর মুখ। পোশাকের সঙ্গে ম্যাচিং মাস্ক পরে দেখা গেল তাঁকে প্রতিটা ছবিতে। 

নিজের অ্যাকাউন্টে ছবি পোস্ট করে খাতিজা বলেন, তার জীবনের সবচেয়ে প্রতীক্ষিত দিন এটি। কারণ তার বিয়ে হয়েছে তার মনের মানুষের সাথেই। ১৯৯৬ সালের ২৮ জুলাই চেন্নাইয়ে জন্ম খাতিজার। রাহমানের মেয়ে হওয়ার সুবাদে ছোটবেলা কেটেছে সংগীতের আবহে। প্রথাগত পড়াশোনা শেষ করে সংগীতকেই পেশা হিসেবে বেছে নিয়েছেন খাতিজা। জানিয়েছেন, ছোট থেকে বাবার সঙ্গে কাজ করাটা তাঁর স্বপ্ন ছিল। 

পেশাদার শিল্পী হিসেবে আত্মপ্রকাশ মাত্র ১৪ বছর বয়সে। ২০১০ সালে রজনীকান্ত এবং ঐশ্বরিয়া রাইয়ের ‘এন্থিরান’ ছবির জন্য এস পি বালসুব্রহ্মণ্যমের সঙ্গে গেয়েছিল খাতিজা। ২০১৯ সালে মুম্বাইয়ে ইউ ২-এর কনসার্টে পারফর্ম করেছিলেন খাতিজা। গেল বছর কৃতি শ্যাননের ‘মিমি’-র জন্য গান গেয়েছেন তিনি। নেটফ্লিক্সে সে ছবির ‘রক আ বাই বেবি’ গানটি অনেকেরই বাহ্বা কুড়িয়েছে।

তার সবচেয়ে জনপ্রিয় সংগিতের মধ্যে রয়েছে ফারিসতুনের নাম। ২৪ বছর বয়সী খাতিজার এই পারফরম্যান্স সোশ্যাল মিডিয়ায় ভীষণ প্রশংসা কুড়োচ্ছে। নেটিজেনরা খাতিজার গান এবং তার কণ্ঠের প্রশংসায় পঞ্চমুখ। দুবাই এক্সপো ২০২০-এ খাতিজা তার প্রাণবন্ত কণ্ঠ দিয়ে মানুষকে অবাক করে দিয়েছিলেন।

আরো পড়ুন:

মালয়েশিয়া সিন্ডিকেটে জড়িত মন্ত্রী সচিব!

সিলেটে ১২২ বছরের ইতিহাসের ভয়াবহ বন্যা

বিমানের এসি লাইট বন্ধ, অন্ধকার বিমানে আবদ্ধ প্রবাসীদের চরম ক্ষোভ

পাহারধসে সবাই মারা গেলেও আকস্মিকভাবে বেঁচে যান ছয় মাস বয়সী যমজ সন্তান

দেড় মাসের নববধূ ৪ মাসের অন্তঃসত্ত্বা!

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।