প্রবাস টাইম
বাংলাদেশসোমবার , ২০ জুন ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

লক্ষাধিক টাকা বেতনে সরকারিভাবে কুয়েতে নার্স নিয়োগ শুরু

শহিদুল ইসলাম
জুন ২০, ২০২২ ৪:৫৮ অপরাহ্ণ
Link Copied!

সাদেক রিপন

লক্ষাধিক টাকা বেতনে বিভিন্ন ক্যাটাগরিতে সরকারিভাবে কুয়েতে নার্স নিয়োগ শুরু করেছে  বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট এন্ড সার্ভিসেস লিমিটেড- বোয়েসেল। গতকাল (১৯ জুন) বাংলাদেশ থেকে ৫০ জনের প্রথম ব্যাচ কুয়েত যায়।  শনিবার তাদের আনুষ্ঠানিকভাবে বিদায় জানান প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন। 

বোয়েসেল সূত্রে জানা গেছে, জাজিরা এয়ারওয়েজের দুটি পৃথক ফ্লাইটে ৫০ জনের প্রথম দল আজ ভোর ৪টা এবং সকাল ৭টা ১৫ মিনিটে কুয়েতের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন। নির্দিষ্ট সময়ে তাঁরা কুয়েতে পৌঁছান। কুয়েতে বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত মেজর জেনারেল আশিকুজ্জামান এবং দূতাবাসের কর্মকর্তারা কুয়েত আন্তর্জাতিক বিমানবন্দরে তাঁদের স্বাগত জানান।

শনিবার ( ১৮ জুন) প্রবাসী কল্যাণ ভবনে বিজয় ৭১ সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে ড. আহমেদ মুনিরুছ সালেহীন জানান, কুয়েতে আরো নার্স নিয়োগের সুযোগ রয়েছে। দেশটির বিভিন্ন হাসপাতাল বাংলাদেশ থেকে নার্স নিতে আগ্রহ প্রকাশ করছে। 

বোয়েসেলের উপমহাব্যবস্থাপক নূর আহমেদ বলেন, প্রথম ধাপে যাঁরা গেলেন, তাঁদের মধ্যে ডিপ্লোমা ডিগ্রিধারী এবং বিএসসি ডিগ্রিধারী নার্স রয়েছেন। বিএসসি পাস নার্সদের বেতন ৯০ হাজার টাকা ও ডিপ্লোমা পাস নার্সদের বেতন ৮০ হাজার। বছরে বেতন বৃদ্ধি ১০ কুয়েতি দিনার। কুয়েতের শ্রম আইন অনুযায়ী ওভারটাইম পাবেন।

আরো পড়ুন:

মালয়েশিয়া সিন্ডিকেটে জড়িত মন্ত্রী সচিব!

সিলেটে ১২২ বছরের ইতিহাসের ভয়াবহ বন্যা

বিমানের এসি লাইট বন্ধ, অন্ধকার বিমানে আবদ্ধ প্রবাসীদের চরম ক্ষোভ

পাহারধসে সবাই মারা গেলেও আকস্মিকভাবে বেঁচে যান ছয় মাস বয়সী যমজ সন্তান

দেড় মাসের নববধূ ৪ মাসের অন্তঃসত্ত্বা!

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।