প্রবাস টাইম
বাংলাদেশমঙ্গলবার , ২১ জুন ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

পদ্মাসেতু নিয়ে যা বললেন সৌদি রাস্ট্রদূত

শহিদুল ইসলাম
জুন ২১, ২০২২ ১০:৪২ পূর্বাহ্ণ
Link Copied!

বাংলাদেশে নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত বলেছেন, বাংলাদেশকে বিনিয়োগের গন্তব্য হিসেবে গুরুত্বের সঙ্গে দেখতে পদ্মাসেতু সৌদি কোম্পানিসহ আন্তর্জাতিক বিনিয়োগকারীদের চোখ খুলে দিতে সাহায্য করবে।

ঢাকায় সৌদি রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল দুহাইলান সাংবাদিকদের বলেন, ‘পদ্মাসেতু নির্মাণে স্ব-অর্থায়নের বৈপ্লবিক পদক্ষেপ নেয়ার জন্য আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করি। তিনি বলেন, পদ্মা সেতু বাংলাদেশের অন্যতম উল্লেখযোগ্য অর্জন যা জনগণের স্বপ্ন পূরণে সহায়তা করেছে।

বাদশাহ সালমান বিন আবদুল আজিজ ও যুবরাজ মোহাম্মদ বিন সালমানের পক্ষ থেকে রাষ্ট্রদূত মেগা প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধনের ঐতিহাসিক দিনটি সামনে রেখে রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সরকার তথা বাংলাদেশের জনগণকে অভিনন্দন জানিয়েছেন।

এক প্রশ্নের জবাবে রাষ্ট্রদূত দুহাইলান বলেন, সৌদি কোম্পানিগুলো বাংলাদেশকে বিনিয়োগের গন্তব্য হিসেবে দেখছে এবং এ লক্ষ্যে শিগগিরই কিছু দৃশ্যমান পদক্ষেপ দেখতে পাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

তিনি বলেন, পদ্মাসেতু জাতীয় ও আন্তর্জাতিকভাবে একটি অনন্য প্রকল্প এবং এটি বাংলাদেশকে ভবিষ্যতে চিন্তা করতে এবং আরো অবকাঠামো গড়ে তুলতে সাহায্য করবে। এটি বাংলাদেশকে উচ্চ অবস্থানে নিয়ে যাবে। রাষ্ট্রদূত বাংলাদেশের রাজনৈতিক স্থিতিশীলতার প্রশংসা করে বলেন, এটি বিদেশি বিনিয়োগকারীদের জন্য খুবই অনুকূল।

সৌদি রাষ্ট্রদূত বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বারবার প্রমাণ করেছেন যে, তিনি বঙ্গবন্ধুর কন্যা। তার দূরদর্শী ভাবনা দেশের অর্থনীতিকে নতুন উচ্চতায় নিয়ে গেছে।

রাষ্ট্রদূত দুহাইলান বলেন, দেশের অর্থনীতিকে ট্র্যাকে রাখার জন্য তার দ্রুত সিদ্ধান্ত নেয়ার ক্ষমতা অসাধারণ।

প্রসঙ্গত, আগামী ২৫ জুন পদ্মাসেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

আরো পড়ুন:

প্রথমবারের মতো বাংলায় জুমার খুতবার অনুমোদন দিলো কুয়েত 

ওমানে বিভিন্ন অপরাধে একাধিক প্রবাসী গ্রেফতার

লক্ষাধিক টাকা বেতনে সরকারিভাবে কুয়েতে নার্স নিয়োগ শুরু

মাঝ আকাশে বিমানে আগুন

নিজ হাতে পুরো কোরআন লিখলেন ঢাবি শিক্ষার্থী

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।