প্রবাস টাইম
বাংলাদেশমঙ্গলবার , ২১ জুন ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

প্রবাসীদের রি-এন্ট্রি ভিসা ইস্যুর নির্দেশনা জারী করেছে সৌদি

শহিদুল ইসলাম
জুন ২১, ২০২২ ৩:৫২ অপরাহ্ণ
Link Copied!

প্রবাসীদের এক্সিট ও রি-এন্ট্রি ভিসা ইস্যু করার জন্য নতুন নির্দেশনা জারী করেছে সৌদি সরকার। নতুন নির্দেশনা অনুযায়ী প্রবাসীদের পাসপোর্টে কমপক্ষে ৩ মাস বা ৯০ দিনের মেয়াদ থাকা বাধ্যতামূলক।

এক বিবৃতিতে সৌদি আরবের জেনারেল ডিরেক্টরেট অব পাসপোর্ট (জাওয়াজাত) জানিয়েছে, এক্সিট ও রি-এন্ট্রি ভিসার মেয়াদ ভিসা ইস্যুর দিন থেকে পরবর্তী ৩ মাস (৯০ দিন) পর্যন্ত থাকবে। এর মধ্যে এক্সিট ভিসার মাধ্যমে সৌদি আরব ত্যাগ করে ভিসার মেয়াদকালীন সময়েই পুনরায় সৌদি আরবে প্রবেশ করতে হবে ওই প্রবাসীকে।

জাওয়াজাত আরো জানিয়েছে, সিঙেল এক্সিট ও রি-এন্ট্রি ভিসা ইস্যু করার জন্য ২০০ রিয়াল চার্জ ধরা হয়েছে। একবার ভিসা ইস্যু করা হলে ইস্যু করার দিন থেকে পরবর্তী দুই মাস মেয়াদ থাকবে এ ভিসার। এছাড়া ভিসা ইস্যু করার সময় বাড়তি আরও ১০০ রিয়াল ফি প্রদান করে এক্সিট-রি-এন্ট্রি ভিসায় অতিরিক্ত এক মাসের মেয়াদ লাভ করতে পারবেন প্রবাসীরা।

৫০০ রিয়াল ফি দিয়ে ৩ মাসের জন্য মাল্টিপল এক্সিট ও রি-এন্ট্রি ভিসা ইস্যু করতে পারবেন প্রবাসীরা। এর পাশাপাশি ইকামার মেয়াদ থাকার শর্তে প্রতি মাসের জন্য অতিরিক্ত ২০০ রিয়াল ফি দিয়ে মাল্টিপল এক্সিট ও রি-এন্ট্রি ভিসার মেয়াদ বাড়াতে পারবেন প্রবাসীরা।

আরো পড়ুন:

প্রথমবারের মতো বাংলায় জুমার খুতবার অনুমোদন দিলো কুয়েত 

ওমানে বিভিন্ন অপরাধে একাধিক প্রবাসী গ্রেফতার

লক্ষাধিক টাকা বেতনে সরকারিভাবে কুয়েতে নার্স নিয়োগ শুরু

মাঝ আকাশে বিমানে আগুন

নিজ হাতে পুরো কোরআন লিখলেন ঢাবি শিক্ষার্থী

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।