প্রবাস টাইম
বাংলাদেশমঙ্গলবার , ২১ জুন ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

বন্যাদুর্গতদের ত্রাণ চুরি, ইউপি সচিব আটক

শহিদুল ইসলাম
জুন ২১, ২০২২ ৭:৫৫ অপরাহ্ণ
Link Copied!

বানভাসি অসহায় মানুষের জন্য বরাদ্দ করা সরকারি ত্রাণের মালামাল চুরির অভিযোগে নেত্রকোণার খালিয়াজুরী উপজেলার মেন্দিপুর ইউপি সচিব ও উদ্যোক্তাকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার (২১ জুন) বিকেল সাড়ে ৩টার দিকে তাদের আটক করা হয়।

আটক ইউনিয়ন পরিষদের (ইউপি) সচিব হলেন মুছা মিয়া (৪০) এবং উদ্যোক্তা নাসিম আহমেদ (৩০)। মুছা মিয়া উপজেলার চুকয়া ইউনিয়নের ফতুয়া গ্রামের বাসিন্দা এবং নাসিম আহমেদ উপজেলার মেন্দিপুর ইউনিয়নের বোয়ালী গ্রামের বাসিন্দা।

খালিয়াজুরী থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) বিপ্লব মোহন্ত এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, পুলিশ ফোর্স নিয়ে স্থানীয় গ্রামবাসীর উপস্থিতিতে চুরি করা ত্রাণসামগ্রী উদ্ধার করে নিজের হেফাজতে রেখেছি।

পুলিশ ও স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা গেছে, বানভাসি অসহায় মানুষের মধ্যে বিতরণের জন্য সরকারি ত্রাণের বিভিন্ন খাদ্যসামগ্রী সোমবার (২০ জুন) রাতে মেন্দিপুর ইউনিয়ন পরিষদের সচিব ও উদ্যোক্তা নাসিমের তত্ত্বাবধানে মজুত রেখে বাড়ি চলে যান ইউপি চেয়ারম্যান মো. আবু হাকিম।

পরে মঙ্গলবার (২১ জুন) সকালে তিনি এসব ত্রাণ বিতরণের জন্য পরিষদে গেলে মালামাল কম দেখতে পান। এ সময় তার সন্দেহ হলে বিষয়টি তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) অবহিত করেন। পরে ঘটনাস্থলে পুলিশ পাঠান ইউএনও।

পরে পুলিশ স্থানীয় বন্যাদুর্গত মানুষের উপস্থিতিতে বোয়ালী বাজারে থাকা উদ্যোক্তা নাসিমের স্টুডিওতে অভিযান চালিয়ে চুরি যাওয়া ত্রাণের মালামাল উদ্ধার করে এবং সচিব মুছা মিয়া ও নাসিমকে আটক করে। এ সময় বানভাসি অসহায় মানুষ অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল করে।

মেন্দিপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. আবু হাকিম বলেন, আমি গত রাতে ত্রাণসামগ্রীগুলো পরিষদের সচিব মুসা মিয়া ও উদ্যোক্তা নাসিমের তত্ত্বাবধানে রেখে চলে যাই। আজ সকালে এসে ত্রাণসামগ্রী কম দেখতে পেয়ে গণনা করলে কম পাওয়া যায়। তাৎক্ষণিকভাবে ইউএনও স্যারকে অবগত করা হলে তিনি ঘটনাস্থলে পুলিশ পাঠান।

এ বিষয়ে খালিয়াজুরী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ এইচ এম আরিফুল ইসলাম বলেন, ইউপি সচিব মুসা মিয়া ও উদ্যোক্তা নাসিমকে আটক করা হয়েছে। এ ঘটনায় তদন্তে সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি আরও বলেন, বানভাসি অসহায় মানুষের ত্রাণসামগ্রী নিয়ে যারা নয়ছয় করবে, তাদের কোনো ধরনের ছাড় দেওয়া হবে না।

 

আরো পড়ুন:

প্রথমবারের মতো বাংলায় জুমার খুতবার অনুমোদন দিলো কুয়েত 

ওমানে বিভিন্ন অপরাধে একাধিক প্রবাসী গ্রেফতার

লক্ষাধিক টাকা বেতনে সরকারিভাবে কুয়েতে নার্স নিয়োগ শুরু

মাঝ আকাশে বিমানে আগুন

নিজ হাতে পুরো কোরআন লিখলেন ঢাবি শিক্ষার্থী

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।