প্রবাস টাইম
বাংলাদেশবুধবার , ২২ জুন ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

তিন কোটি টাকার স্বর্ণসহ বিমানের কেবিন ক্রু আটক

শহিদুল ইসলাম
জুন ২২, ২০২২ ৭:৪৬ অপরাহ্ণ
Link Copied!

তিন কোটি টাকার স্বর্ণ ও বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রাসহ সৌদিতে আটক হয়েছেন ফ্লোরা নামে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একজন কেবিন ক্রু। গত ১৩ জুন ফ্লাইটে ওঠার আগ মুহূর্তে তাঁকে আটক করে সৌদি পুলিশ। এ কারণে বাধ্য হয়ে তাঁকে ছাড়াই দেশে ফিরে আসে বিমানের ফিরতি ফ্লাইট। এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে বিমান।

বিমানের সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, এ ঘটনায় ফ্লোরা চাকরীচ্যুত হতে পারেন। তবে কিছুদিন আগে স্বর্ণসহ আটক হয়েছিলেন আরেক কেবিন ক্রু রুহুল আমিন শুভ। বিমানের কাস্টমার সেন্টার সূত্র জানিয়েছে, সৌদি কারাগার থেকে ফ্লোরাকে ফিরিয়ে আনা হয়েছে। তাঁর বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে। 

সৌদি পুলিশ সূত্রে জানা যায়, বিমানের ঢাকাগামী ফ্লাইট বিজি ০৩৪০-এর ফ্লাইট পার্সার হিসেবে ডিউটি ছিল ফ্লোরার। রিয়াদ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমানে ওঠার আগ মুহূর্তে সৌদি পুলিশ জানতে পারে তাঁর লাগেজে বিপুল পরিমাণ স্বর্ণ ও বৈদেশিক মুদ্রা আছে। এরপর পুলিশ লাগেজ তল্লাশি করে প্রায় ৩ কোটি টাকা সমমূল্যের স্বর্ণ উদ্ধার করে। ফ্লোরা এসব স্বর্ণের কাগজপত্র দেখাতে ব্যর্থ হলে তাকে আটক করা হয়। এরপর বিমানের ফ্লাইটটি তাকে ছাড়াই ঢাকার উদ্দেশে বিমানবন্দর ত্যাগ করে। সিভিল অ্যাভিয়েশন আইন অনুযায়ী বিমানের ফ্লাইটে ১০ জন কেবিন ক্রু থাকা বাধ্যতামূলক। কিন্তু ফ্লোরা আটক হওয়ায় পাইলট আইন লঙ্ঘন করে ৯ জন ক্রু নিয়ে ঢাকায় আসেন। ডার ফলে বিমানকে মোটা অঙ্কের টাকা জরিমানার শিকার হতে হবে এমন তথ্য জানাগেছে সূত্রে। 

উল্লেখ্য: সম্প্রতি এক অনুষ্ঠানে বিমানের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আবু সালেহ মোস্তফা কামাল জানিয়েছেন, স্বর্ণ চোরাচালানের ঘটনায় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের কর্মীরা কম-বেশি জড়িত। তবে তাঁর দাবি, নানা পদক্ষেপে চোরাচালান এখন অনেক কমে এসেছে। 

চোরাচালান বা অনিয়মে যুক্ত হলে বিমান কর্মীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হচ্ছে জানিয়ে আবু সালেহ মোস্তফা কামাল আরো বলেন, ২০২১ সালের জানুয়ারি থেকে ডিসেম্বর পর্যন্ত ২০২টি বিভাগীয় মামলা হয়েছে। এর মধ্যে শাস্তি হয়েছে ১৭৮ টিতে। এসব মামলায় চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে ৫২ জনকে। তাদের মধ্যে ১৩ জন স্বর্ণ চোরাচালানের বিভিন্ন মামলার সঙ্গে জড়িত ছিলেন।

 

আরো পড়ুন:

অনলাইনে মিলবে ওমানের পুলিশ ক্লিয়ারেন্স সনদ

প্রবাসীরা সবার প্রয়োজন হয় ঠিকই কিন্তু প্রিয়জন হয়না!

এবার পতিতাদের বিরুদ্ধে কঠোর হুশিয়ারি দিলো কাতার

প্রবাসীদের রি-এন্ট্রি ভিসা ইস্যুর নির্দেশনা জারী করেছে সৌদি

শাহজালালে আড়াই কেজি স্বর্ণসহ এক প্রবাসী গ্রেপ্তার

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।