প্রবাস টাইম
বাংলাদেশবুধবার , ২২ জুন ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

মাসে লক্ষাধিক বাংলাদেশি কর্মীকে ভিসা দিচ্ছে সৌদি আরব 

শহিদুল ইসলাম
জুন ২২, ২০২২ ৪:৩৬ অপরাহ্ণ
Link Copied!

প্রবাসী কর্মীদের জন্য বিশাল সম্ভাবনার দ্বার উন্মুক্ত করলো সৌদি আরব। প্রতি মাসে কমপক্ষে এক লাখ ভিসা দিচ্ছে দেশটি। তারই ধারাবাহিকতায় গত পাঁচ মাসে সৌদি আরব বাংলাদেশ থেকে ৬ লাখেরও বেশি কর্মী-ভিসা ইস্যু করেছে। ঢাকায় নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল দাহিলান জানিয়েছেন, প্রতিদিন দূতাবাস ৬ থেকে ৮ হাজার ভিসা ইস্যু করছে। ২১ জুন দূতাবাসে তিনি এসব তথ্য জানান। 

এই কর্মী-ভিসা দেওয়া অব্যাহত থাকবে উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশের জন্য সৌদি আরব কর্মসংস্থানের বিশাল এক সম্ভাবনা সৃষ্টি করছে। যার ধারাবাহিকতায় এই কর্মী ভিসার পাশাপাশি ধর্মীয় সফর এবং ব্যবসায়ীদের জন্য আলাদাভাবে ভিসা দেওয়া হচ্ছে। 

এত বিপুল সংখ্যক ভিসা ইস্যু করতে সেকশনের কর্মকর্তাদের প্রতিদিন রাত পর্যন্ত কাজ করতে হচ্ছে বলে জানান রাষ্ট্রদূত। তিনি শ্রমিকদের উদ্দেশ্যে বলেন, তারা যেন প্রয়োজনীয় সকল কাগজপত্রসহ ভিসার জন্য আবেদন করেন। কারণ কাগজপত্রে ত্রুটি কিংবা কমতি থাকলে ভিসা প্রক্রিয়া বিলম্বিত হতে পারে। রাষ্ট্রদূত আরো জানান, বাংলাদেশিদের জন্য সৌদি আরব ভিসা বন্ধ করেনি কিংবা আসা-যাওয়ার কোনো ফ্লাইটও স্থগিত করেনি। ফলে কর্মীদের নিশ্চিন্তে সঠিক কাগজপত্র নিয়ে ভিসার আবেদন করার আহ্বান জানান তিনি। 

এদিকে সিলেটে বন্যায় কবলিতদের সহায়তা হিসেবে সরকারকে ৫০ টন খেজুর ত্রাণ সহায়তা দিয়েছে সৌদি আরব। এসব খেজুর বন্যাদুর্গত সিলেট, সুনামগঞ্জসহ অন্যান্য জেলায় খাদ্য সহায়তা হিসেবে দেয়া হবে। এ বিষয়ে রাষ্ট্রদূত বলেন, ২০১৬ থেকে প্রায় ৪ হাজার টন খেজুর বাংলাদেশকে ত্রাণ সহায়তা দিতে পেরে অত্যন্ত সন্তুষ্ট তিনি।

আরো পড়ুন:

অনলাইনে মিলবে ওমানের পুলিশ ক্লিয়ারেন্স সনদ

প্রবাসীরা সবার প্রয়োজন হয় ঠিকই কিন্তু প্রিয়জন হয়না!

এবার পতিতাদের বিরুদ্ধে কঠোর হুশিয়ারি দিলো কাতার

প্রবাসীদের রি-এন্ট্রি ভিসা ইস্যুর নির্দেশনা জারী করেছে সৌদি

শাহজালালে আড়াই কেজি স্বর্ণসহ এক প্রবাসী গ্রেপ্তার

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।