প্রবাস টাইম
বাংলাদেশবৃহস্পতিবার , ২৩ জুন ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

ওমানফেরত মুসা তৃতীয় দফায় রিমান্ডে

শহিদুল ইসলাম
জুন ২৩, ২০২২ ১২:৩২ অপরাহ্ণ
Link Copied!

রাজধানীর শাহজাহানপুরে মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম হত্যার অন্যতম পরিকল্পনাকারী ও ওমান থেকে দেশে ফিরিয়ে আনা সুমন সিকদার ওরফে মুসাকে তৃতীয় দফায় তিন দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দিয়েছেন আদালত।

বুধবার (২২-জুন) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত এ আদেশ দেন। আদালত–সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, এ মামলায় ১০ জুন সুমন সিকদারকে ছয় দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দেন আদালত। পরে ১৭ জুন তাঁকে পুনরায় আরও চার দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দেন আদালত। চার দিনের রিমান্ড শেষে আজ তাঁকে আদালতে হাজির করে সাত দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি চায় পুলিশ। উভয় পক্ষের শুনানি নিয়ে আদালত তৃতীয় দফায় আসামির তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

রাষ্ট্রপক্ষ থেকে আদালতে বলা হয়, প্রাথমিকভাবে মুসা জাহিদুল ইসলাম হত্যাকাণ্ডের পরিকল্পনায় জড়িত থাকার কথা স্বীকার করেছেন। মামলার অপর আসামি শুটার মাসুম মোহাম্মদ আকাশ ও নাসির উদ্দিনের স্বীকারোক্তিতে মুসার নাম উঠে এসেছে।

হাফিজ আক্তার আরও বলেন, ‘জাহিদুলকে হত্যার পরিকল্পনা করে ঘটনার আগেই সুমন সিকদার দেশ ছেড়ে পালিয়ে যান। আমরা তদন্তের একপর্যায়ে জানতে পারি, তিনি ওমানে অবস্থান করছেন। তখন আমরা ওমানে ইন্টারপোল এনসিবির সঙ্গে যোগাযোগ করি। ওমান পুলিশ মুসাকে আটক করার পর আমাদের এসকর্ট পাঠিয়ে নিয়ে আসার জন্য বলে। এরপর ডিবির মতিঝিল বিভাগের দুজন এডিসি ও পুলিশ সদর দপ্তরের ইন্টারপোল ডেস্কের একজন সহকারী কমিশনারকে ওমান পাঠানো হয়। তাঁরা মুসাকে নিয়ে দেশে ফেরেন।’

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী জানিয়েছে, তিন থেকে চার মাস আগে জাহিদুল হত্যার পরিকল্পনা করা হয়। পরিকল্পনার অংশ হিসেবে বিকাশ-প্রকাশ গ্রুপের অন্যতম খুনি সুমন সিকদারের সঙ্গে ১৫ লাখ টাকার চুক্তি করেন মতিঝিল ১০ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওমর ফারুক। এর মধ্যে প্রথমে মুসাকে ৯ লাখ টাকা দেন তিনি। ১২ মার্চ টাকা নিয়ে দুবাই চলে যান মুসা। পরবর্তীতে ইন্টারপোলের সহায়তায় গত ৯ জুন বৃহস্পতিবার তাঁকে দেশে ফিরিয়ে আনা হয়। পরে তাঁকে নেওয়া হয় ডিবি কার্যালয়ে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে এ হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করেছেন মুসা।

 

আরো পড়ুন:

তিন কোটি টাকার স্বর্ণসহ বিমানের কেবিন ক্রু আটক

ওমানে বাড়ছে মুদ্রাস্ফীতি, সবচেয়ে বেশি দাম বেড়েছে খাদ্যপণ্যে 

ঢাকা বিমানবন্দরে ছুঁড়ে ফেলা হয় লাগেজ

রাষ্ট্রদূত আবু জাফরের মায়ের মৃত্যুতে আমিরাত প্রেসক্লাবের শোক প্রকাশ 

মাসে লক্ষাধিক বাংলাদেশি কর্মীকে ভিসা দিচ্ছে সৌদি আরব 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।