প্রবাস টাইম
বাংলাদেশবৃহস্পতিবার , ২৩ জুন ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

দুবাই থেকে কফিনবন্দি হয়ে দেশে ফিরলো প্রবাসী বাবুল

শহিদুল ইসলাম
জুন ২৩, ২০২২ ৪:৪১ অপরাহ্ণ
Link Copied!

সোনার হরিণের আশায় দুবাই যেয়ে অবশেষে কফিন বন্দী হয়ে দেশে ফিরলো প্রবাসী বাবুল। মৃত্যুর এক মাস ছয় দিন পর বুধবার (২২-জুন) সন্ধ্যা সাড়ে ৭টায় বাংলাদেশ দূতাবাসের সহায়তায় তার লাশ গ্রামের বাড়িতে আসে। এ সময় পরিবারের উপার্জনক্ষম প্রবাসী বাবুলের কফিন দেখে ক্যান্সারে আক্রান্ত বৃদ্ধ মা, বাবা, স্ত্রী সুমি বেগম ও একমাত্র মেয়ে জান্নাতুলসহ স্বজনরা কান্নায় ভেঙে পড়েন। 

জানাগেছে, দুবাইয়ের কেমিক্যাল কোম্পানিতে কর্মরত অবস্থায় অগ্নিদগ্ধ হয়ে মৃত্যুবরণ করেন বরিশালের বানারীপাড়ার যুবক প্রবাসী বাবুল মোল্লা। দুবাই থেকে মনিরুল ইসলাম জানান, বাবুল মোল্লা দীর্ঘ কয়েক বছর ধরে ফ্রি ভিসায় দুবাইয়ের বিভিন্ন কোম্পানিতে পার্টটাইম কাজ করে আসছিলেন। গত ১৬ মে তিনি দুবাইয়ের একটি কেমিক্যাল কোম্পানিতে পার্টটাইম কাজ করার সময় অগ্নিদগ্ধ হয়ে মৃত্যুবরণ করেন। 

খবর পেয়ে দুবাইয়ে থাকা তার বড় ভাই মো. শাহাদাত হোসেন মোল্লা সেখানে গিয়ে ছোট ভাই বাবুল হোসেন মোল্লার লাশ শনাক্ত করেন। এ সময় অগ্নিদগ্ধ ওই কোম্পানির পক্ষ থেকে প্রবাসী বাবুল হোসেন মোল্লার পরিবারকে কোনো ধরনের আর্থিক ক্ষতিপূরণ দেওয়া হয়নি। এ ছাড়া অগ্নিদগ্ধ ওই কোম্পানির পক্ষ থেকে প্রবাসী বাবুল মোল্লার লাশ দেশে পাঠাতেও কোনো ধরনের সহযোগিতা করা হয় নি। 

পরে বাংলাদেশ দূতাবাসের সঙ্গে যোগাযোগ করলে দূতাবাসের সহায়তায় ও নিজস্ব অর্থায়নে বুধবার সকাল ৭টায় প্রবাসী বাবুলের লাশ ঢাকা বিমানবন্দরে এসে পৌঁছায়। এ সময় বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে বাবুলের লাশ দাফন কাফনের জন্য ৩৫ হাজার টাকার একটি চেকসহ লাশের কফিন পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

আরো পড়ুন:

তিন কোটি টাকার স্বর্ণসহ বিমানের কেবিন ক্রু আটক

ওমানে বাড়ছে মুদ্রাস্ফীতি, সবচেয়ে বেশি দাম বেড়েছে খাদ্যপণ্যে 

ঢাকা বিমানবন্দরে ছুঁড়ে ফেলা হয় লাগেজ

রাষ্ট্রদূত আবু জাফরের মায়ের মৃত্যুতে আমিরাত প্রেসক্লাবের শোক প্রকাশ 

মাসে লক্ষাধিক বাংলাদেশি কর্মীকে ভিসা দিচ্ছে সৌদি আরব 

আরো দেখুনঃ

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।