Probash Time
বাংলাদেশমঙ্গলবার , ২৮ জুন ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশে বড় বিনিয়োগ করতে চায় সৌদি আরব

শহিদুল ইসলাম
জুন ২৮, ২০২২ ১২:১৮ অপরাহ্ণ
Link Copied!

দ্বিপক্ষীয় বাণিজ্যিক সম্পর্ক জোরদার করতে বাংলাদেশে বড় আকারে বিনিয়োগে ইতিবাচক আগ্রহ দেখিয়েছে সৌদি আরব। বিদ্যুৎ, জ্বালানি, পর্যটন, অবকাঠামোসহ নানা খাতে বিনিয়োগ করতে চায় দেশটি। সেই সাথে চিটাগং ও জেদ্দার মধ্যে সরাসরি জাহাজ চলাচলের ওপর জোর দিচ্ছে মধ্যপ্রাচ্যের দেশটি।

সোমবার ২৭ জুন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলমের সঙ্গে এক বৈঠকে বিষয়টি নিয়ে আলোচনা করেন সৌদি রাষ্ট্রদূত ইসা ইউসেফ ইসা আল দুহাইলান।

পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, পদ্মা ব্রিজের সফল সমাপ্তির জন্য বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানিয়ে সৌদি রাষ্ট্রদূত জানান, দুই দেশের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধি, সংস্কৃতি, শিক্ষা ও পর্যটন খাতে আরও সম্পর্ক বাড়াতে সৌদি আরব আগ্রহী।

বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) সূত্রে জানা গেছে, সৌদি আরব পাবলিক-প্রাইভেট পার্টনারশিপের আওতায় ঢাকা থেকে পায়রা বন্দর পর্যন্ত রেলপথ নির্মাণ এবং কক্সবাজারকে আন্তর্জাতিক মানের পর্যটনকেন্দ্র হিসেবে গড়ে তোলায়ও আগ্রহ প্রকাশ করেছে।

দুই দেশের মধ্যে ঘনিষ্ঠ সম্পর্কে সন্তোস প্রকাশ করে পররাষ্ট্র প্রতিমন্ত্রী হজযাত্রীদের ঢাকা বিমানবন্দরে প্রাক-ভ্রমণ প্রক্রিয়া সম্পন্ন করার জন্য ধন্যবাদ জানান। 

আরো পড়ুন:

দুই মুসলিম দেশের মধ্যে বিভেদ সৃষ্টি করছে ইসরাইল বলেছে ইরান

পাকিস্তানি সেনাপ্রধানকে সৌদি যুবরাজের পদক

সব ভুলে এক হতে মিশরে গেলেন কাতারের আমির

চলতি মাসেই ফিরতে হচ্ছে মালয়েশিয়ায় অবস্থানরত অবৈধ প্রবাসীদের

মার্কিন নারীদের গর্ভপাতের অধিকার কেড়ে নিলেন সুপ্রিম কোর্ট

আরো দেখুনঃ

 

এই সম্পর্কিত আরো সংবাদ: