Probash Time
বাংলাদেশবুধবার , ২৯ জুন ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

ওমানে এক বাংলাদেশি প্রবাসীর মৃত্যুদণ্ডের রায় 

শহিদুল ইসলাম
জুন ২৯, ২০২২ ৬:১৯ অপরাহ্ণ
Link Copied!

ওমানের মাসিরাহ অঞ্চলে এক ওমানি নাগরিককে জবাই করে হত্যার অপরাধে এক বাংলাদেশী প্রবাসীর বিরুদ্ধে মৃতদন্ডের রায় প্রদান করেছেন দেশটির আদালত। গত ২০২০ সালের ১১-এপ্রিল ওমানের মাসিরাহ দ্বীপে সাহালম হাদ্দুম (৩৮) নামে এক ওমানিকে হত্যা করার অপরাধে বুধবার (২৯-জুন) এই রায় ঘোষণা করা হয়। 

মৃত্যুদণ্ডে সাজাপ্রাপ্ত ইব্রাহিমের বাড়ী ব্রাহ্মণবাড়িয়ার কসবা থানার কাইমপুর নামক এলাকায়। নিহত ওমানি অত্র অঞ্চলের একজন বিশিষ্ট ব্যবসায়ী এবং একটি স্কুলের শিক্ষক ছিলেন। ঘটনাস্থল থেকে ইবরাহিম খলিল নামে এক প্রবাসী এই খুনের ব্যাপারে প্রবাস টাইমকে জানিয়েছেন, নিহত ওমানির বাসায় একজন বাংলাদেশী মেয়ে গৃহকর্মী হিসেবে দীর্ঘ ৩বছর যাবত কাজ করতেন।

ওই মেয়ের সাথে ইব্রাহিম (২৬) নামে এক বাংলাদেশী প্রবাসীর অনৈতিক সম্পর্ক ছিলো। প্রায় রাতেই ওই ওমানির বাসায় যেয়ে কাজের মেয়ের সাথে অনৈতিক সম্পর্ক করতো ইব্রাহিম। যা ওমানি টের পেয়ে নিষেধ করে ইব্রাহিমকে এবং পরবর্তীতে দেখলে পুলিশে দেওয়া হবে এমন ভয় দেখানো হয়।

পরবর্তীতে ঘটনার দিন (১১-এপ্রিল) আনুমানিক রাত ২টার দিকে ওই ওমানির ঘরে প্রবেশ করে কাজের মেয়ের সাথে অনৈতিক সম্পর্ক অবস্থায় হাতেনাতে ধরা পরে অপরাধী। এমতাবস্থায় তারা দুইজন মিলে ছুরি দিয়ে ওমানি এবং তার স্ত্রীকে আঘাত করলে ঘটনাস্থলেই ওমানির মৃত্যু হয় এবং আশঙ্কাজনক অবস্থায় ওমানির স্ত্রীকে মাসিরাহ হসপিটালে ভর্তি করা হয়।

মেয়েটির বাড়ী গাইবান্ধা। জানাগেছে, ইব্রাহিম গত ২বছর যাবত ওমানের মাসিরাহ অঞ্চলে ওমানিদের বাসায় রান্নাবান্নার (তাব্বাখি) কাজ করতো এবং মেয়েটি গত ৩বছর যাবত ওই ওমানির বাসায় গৃহকর্মী (খাদ্দামা) হিসেবে কাজ করতো।

আরো পড়ুন:

দুই মুসলিম দেশের মধ্যে বিভেদ সৃষ্টি করছে ইসরাইল বলেছে ইরান

পাকিস্তানি সেনাপ্রধানকে সৌদি যুবরাজের পদক

সব ভুলে এক হতে মিশরে গেলেন কাতারের আমির

চলতি মাসেই ফিরতে হচ্ছে মালয়েশিয়ায় অবস্থানরত অবৈধ প্রবাসীদের

মার্কিন নারীদের গর্ভপাতের অধিকার কেড়ে নিলেন সুপ্রিম কোর্ট

আরো দেখুনঃ

 

এই সম্পর্কিত আরো সংবাদ: