Probash Time
বাংলাদেশরবিবার , ৩ জুলাই ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

জনপ্রিয়তা বাড়ায় মন খারাপ হিরো আলমের!

শহিদুল ইসলাম
জুলাই ৩, ২০২২ ১২:৫২ অপরাহ্ণ
Link Copied!

জনপ্রিয়তা বাড়ায় মন খারাপ হিরো আলমের। ঠিকমতো খাচ্ছেও না সে। প্রতিদিন তাকে দেখতে আসছেন স্থানীয়রা। এতে বিরক্তবোধ করছে সে। এমনকি শিং দিয়ে গুঁতো দেওয়ার চেষ্টা করছে। ২২ মণ ওজনের হিরো আলমকে তোলা হয়েছে কোরবানির বাজারে।

দাম হাঁকা হয়েছে আট লাখ টাকা। তবে নেটদুনিয়ায় ভাইরাল হওয়া সেই হিরো আলমের কথা বলছি না! বলছি হোলস্টাইন ফ্রিজিয়ান জাতের ষাঁড় গরুর কথা। তিন বছর আট মাস বয়সের হিরো আলম কালো ও সাদা রঙের । তার দৈর্ঘ্য প্রায় ৮ ফুট এবং উচ্চতা সাড়ে ৫ ফুট।

হিরো আলমকে লালন-পালন করছেন বগুড়া সদর উপজেলার ফুলবাড়ী মধ্যপাড়া এলাকার খামারি জিয়াম প্রামাণিক। তিনি জানান, নিজ খামারেই বংশানুক্রমে জন্ম হয় তার। তার খামারে হিরো আলমসহ দুটি গরু রয়েছে। হিরো আলম রাখার কারণ জানতে চাইলে তিনি বলেন, জন্ম থেকেই সে দেখতে অনেক সুন্দর। এ কারণে তাকে ভালোবেসে নাম রেখেছি হিরো আলম।

প্রতিদিন অনেক মানুষ তাকে দেখতে আসছেন। প্রথমদিকে ভালো লাগলেও এখন বিরক্ত লাগছে। তবে বিরক্তের একটি কারণও আছে। লোকজন দেখতে আসলে মন খারাপ হয় তার। এমনকি ঠিকমত খাচ্ছেও না এখন।’তিনি আরো জানান, তাকে প্রতিদিন ঘাস, খৈল, ভুসি, খড়, কাঁচা কলা ও বিচিকলা, ভাতসহ বিভিন্ন দেশিয় খাবার খাওয়ানো হয়।

কোনো ধরনের ক্ষতিকর ট্যাবলেট সেবন করা হয়নি। দেশি গরুর মতোই তাকে লালন-পালন করা হয়েছে। দিনে দু’বার তাকে গোসল করানো হয়। বাড়ির আঙিনাতেই তাদের খামার। ফলে সে খামার ও বাড়িতেই বড় হয়েছে।

খামারি জিয়াম জানান, হিরো আলমের দাম হাঁকা হয়েছে আট লাখ টাকা। অনেক ক্রেতা তাকে দেখে গেছেন। তারা পাঁচ-ছয় লাখ টাকা পর্যন্ত দাম বলেছেন। তবে কুরবানি ঈদের আগেই তাকে বিক্রি করতে চান তিনি। হিরো আলমের ছবিসহ বিবরণ সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া হয়েছে।

 

আরো পড়ুন:

মালয়েশিয়ায় চিরুনি অভিযান, চরম আতঙ্কে প্রবাসীরা

বিশ্বে ফের ভয়াবহ রূপ নিচ্ছে করোনা, একদিনে সংক্রমণ ছাড়ালো ৭ লাখ 

প্রবাসী স্বামীর মরদেহ দেখে স্ট্রোক করে মারা গেলেন স্ত্রী

মালয়েশিয়ায় হুন্ডির দাপট, প্রণোদনা বাড়ানোর পরও রেমিট্যান্সে ভাটা

ওমানের ব্যাংক মাস্কাট থেকে ঋণ নিল বাংলাদেশের সিটি ব্যাংক

আরো দেখুনঃ

এই সম্পর্কিত আরো সংবাদ: