Probash Time
বাংলাদেশবুধবার , ১৩ জুলাই ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

ওমানে ঈদের আনন্দে শোঁকের ছায়া, ১১ জনের মরদেহ উদ্ধার

শহিদুল ইসলাম
জুলাই ১৩, ২০২২ ৬:৪১ অপরাহ্ণ
Link Copied!

ওমানে এবার পরিবার নিয়ে ঈদ উদযাপন করতে যেয়ে আনন্দ শোঁকে পরিণত হয়েছে। দেশটিতে এবারের ঈদে যত মানুষের মৃত হয়েছে, সাম্প্রতিককালে এতো সংখ্যক মানুষের মৃত্যুর খবর পাওয়া যায়নি। জানাগেছে, এবছর ঈদের সময় ভারী বর্ষণে দেশটির বিভিন্ন প্রদেশে জলাবদ্ধতা দেখা দেয়। একইসাথে সাগরের পানিও বৃদ্ধি পায় উল্লেখযোগ্যহারে। আর এতে সমুদ্রের উত্তাল ঢেউয়ে এবং পাহাড়ি ঢলে এখন পর্যন্ত ১১ জনের মরদেহ উদ্ধারের কথা জানিয়েছে দেশটির সিভিল ডিফেন্স অ্যান্ড অ্যাম্বুলেন্স অথরিটি (সিডিএএ)। সেইসাথে এখনো ৩ জন নিখোঁজ রয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

সিডিএএ জানিয়েছে, সালালার ওয়াদি দারবাতে দুই প্রবাসী পানিতে ডুবে মারা যান। তাদের লাশ উদ্ধার করে কর্তৃপক্ষ। এছাড়াও মুগসেল সৈকত এলাকায় আট এশিয়ান নাগরিক সমুদ্রের নিরাপত্তা বেষ্টনী পার হয়ে প্রবল ঢেউয়ের কবলে পড়ে। এ ঘটনায় এখন পর্যন্ত তাদের মধ্যে তিনজনকে সুস্থ অবস্থায় এবং দুজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়াও দুই শিশুসহ তিনজন এখনও নিখোঁজ রয়েছে।

safe steep

সিডিএএ আরও জানিয়েছে, সোহার প্রদেশের একটি উপত্যকায় প্রবল স্রোতে দুই ব্যক্তি মারা গেছেন। কোরিয়াত এলাকার একটি উপত্যকায় ডুবে দুই প্রবাসীর মৃত হয়েছে।  রুস্তাকের ওয়াদি আল হোকাইনে পানিতে ডুবে এক প্রবাসী এবং আল মুদাইবির ওয়াদি আন্দামে এক শিশু মারা গেছে। ইবরি অঞ্চলের একটি ওয়াদিতে ভেসে গেছে আরও তিন শিশু। তাদের মধ্যে দুজনকে উদ্ধার করা হলেও একজনের মৃত হয়েছে।

 এই দুর্ঘটনার পর ইতিমধ্যেই দেশটির সকল পর্যটনকেন্দ্র বন্ধ ঘোষণা করেছে সিডিএএ। আবহাওয়া স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই নিষেধাজ্ঞা বহাল থাকবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। ইতিমধ্যেই ধোফার প্রদেশের বিভিন্ন ওয়াদিতে প্রবল বর্ষণ ও ওয়াদিতে জলাবদ্ধতার কারণে আইন আথুম ও আইন জারজিজের দিকে যাওয়ার রাস্তাগুলি বন্ধ ঘোষণা করেছে রয়্যাল ওমান পুলিশ (আরওপি)।

 এক সতর্ক বার্তায় সিডিএএ জানিয়েছে, ওমানে বেশিরভাগ ডুবে যাওয়ার ঘটনা বাঁধ, পুকুর, ঝর্ণা, সৈকত, উপত্যকায় হয়ে থাকে। তাই সবাইকে যেখানে সেখানে সাঁতার না কাটার নির্দেশ দিয়েছে। এছাড়াও পর্যটকদের অনিরাপদ স্থানে না যাওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

আরো পড়ুন:

ঈদকে কেন্দ্র করে ওমানের আল খয়েরে পতিতাদের আনাগোনা বৃদ্ধি

লম্বা বিরতির পর ফের আশার আলো দেখাচ্ছে রেমিটেন্স

উত্তাল ওমান সাগর, প্রবাসী সহ বহু নাগরিক নিখোঁজ

আমিরাতের ঈদ জামায়াতে প্রবাসীদের মিলন মেলা

ওমানের যে পণ্য স্বর্ণের চেয়েও দামি!

আরো দেখুনঃ

এই সম্পর্কিত আরো সংবাদ: