Probash Time
বাংলাদেশশনিবার , ১৬ জুলাই ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

ইসরায়েলের জন্য আকাশ পথ খুলে দিল সৌদি আরব

শহিদুল ইসলাম
জুলাই ১৬, ২০২২ ৫:১৮ অপরাহ্ণ
Link Copied!

২০২১ সালের মে মাসে ইসরায়েলের জন্য আকাশ পথ বন্ধের পর ফের ইসরায়েলসহ সব এয়ারলাইন্সের জন্য আকাশপথ খুলে দেওয়ার ঘোষণা দিয়েছে সৌদি আরব। এর ফলে সৌদি ভূখণ্ডের ওপর দিয়ে ইসরায়েলি ফ্লাইটের ওপর দীর্ঘস্থায়ী নিষেধাজ্ঞার অবসান ঘটলো। শুক্রবার (১৫ জুলাই) আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সৌদি আরব সফর করার আগেই এই নিষেধাজ্ঞা তুলে নেওয়া হলো।

safe steep

বাইডেন ইসরায়েল থেকে সরাসরি সৌদিতে উড়ে যাওয়ার কয়েক ঘণ্টা আগে টুইটারে পোস্ট করা এক বিবৃতিতে সৌদি জেনারেল অথরিটি অফ সিভিল এভিয়েশন (জিএসিএ) এই নিষেধাজ্ঞা তুলে নেওয়ার ইঙ্গিত দেয়। পোস্টে বলা হয়, সৌদি আরব আকাশসীমা খোলার সিদ্ধান্ত ঘোষণা করছে। সব দেশের ফ্লাইট এখন সৌদি আরবের ভূখণ্ড ব্যবহার ও যাত্রীদের চাহিদা পূরণ করতে পারবে।

সৌদি সরকারের এমন সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। বিবৃতিতে বলা হয়েছে, বৈষম্য ছাড়াই সকল বেসামরিক ফ্লাইটের জন্য সৌদি আকাশসীমা উন্মুক্ত করায় সৌদি আরবের ঐতিহাসিক সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন এবং প্রশংসা করেছেন প্রেসিডেন্ট বাইডেন। এই সিদ্ধান্তের ফলে নিরাপদ মধ্যপ্রাচ্য গড়ে তোলার পথকে আরও প্রশস্ত করবে বলেও মনে করেন মার্কিন প্রেসিডেন্ট।

আরো পড়ুন:

কাতারে সড়ক দুর্ঘটনায় প্রবাসীর মৃত্যু

মালয়েশিয়াগামী বাংলাদেশিদের জন্য সুখবর

বিশ্বের সবচেয়ে দামি স্থাপনা মসজিদে হারাম

ওমান সাগরের উত্তাল ঢেউয়ে বাবা-ছেলের মৃত্যু

ওমানে সেলফি তুলতে তুলতে মারা গেলেন দুই পর্যটক

আরো দেখুনঃ

এই সম্পর্কিত আরো সংবাদ: