Probash Time
বাংলাদেশসোমবার , ১ আগস্ট ২০২২
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আন্তর্জাতিক
  4. আমেরিকা
  5. ইউরোপ
  6. এশিয়া
  7. ওমান
  8. করোনা আপডেট
  9. কৃষি
  10. খেলাধুলা
  11. খোলা কলম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জানা অজানা
  15. জীবনের গল্প
 
আজকের সর্বশেষ সবখবর

আমিরাতে চরম খাদ্য সংকটে কয়েক হাজার বাংলাদেশি প্রবাসী

শহিদুল ইসলাম
আগস্ট ১, ২০২২ ৪:০৯ অপরাহ্ণ
Link Copied!

মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতে স্মরণকালের ভয়াবহ বন্যায় চরম খাদ্য সংকটে বন্যাদুর্গত এলাকার হাজার হাজার বাংলাদেশি প্রবাসী। ফুজিরার বিভিন্ন অঞ্চলে প্রায় ছয় হাজার প্রবাসী শ্রমিক খাদ্যের জন্য হাহাকার করছেন। বাংলাদেশ কনস্যুলেট দুবাই অত্র অঞ্চলে খাদ্য সরবরাহ করার উদ্যোগ নিলেও তা চাহিদার তুলনায় অপর্যাপ্ত।

দেশটির বন্যাদুর্গত এলাকা যেন ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। ঘরবাড়ি ও দোকানপাট ভেসে যাওয়ায় মানুষ আশ্রয় নিয়েছে মসজিদ বা বড় দালানের নিচে। খাদ্য, পানি ও বিদ্যুৎ সংকটে প্রচণ্ড গরমের মধ্যে অসহায় অবস্থায় দিন কাটছে তাদের। বন্যার পানি নেমে গেলেও কিছু কিছু অঞ্চলে এখনও জলাবদ্ধতা রয়ে গেছে। চলমান পরিস্থিতিতে তীব্র খাদ্য সংকটে পড়েছেন প্রবাসী শ্রমিকরা। শুধু ফুজিরা অঞ্চলেই খাদ্য সংকটে পড়েছেন ৬ হাজার প্রবাসী। বন্যার সাজ্জাদ হোসেন নামে এক বাংলাদেশি সহ ৭ প্রবাসী মারা গেছেন এমন তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

গত ৩০ জুলাই বাংলাদেশ কনস্যুলেটের পক্ষ থেকে কিছু এলাকায় খাদ্য সামগ্রী বিতরণ করা হলেও তা চাহিদার তুলনায় অনেক কম। এমন পরিস্থিতিতে বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানানো হয়েছে। এবারের বৃষ্টিতে পাহাড়ি এলাকা ও উপত্যকা বেষ্টিত ফুজাইরা অঞ্চল সবচেয়ে বেশি ক্ষয়ক্ষতি হয়েছে বলে কয়েকটি গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে।

আরো পড়ুন:

৮০ হাজার কর্মী নেবে পর্তুগাল

ওমানে ভূমিধ্বসে ২ শ্রমিকের মৃত্যু

বিশ্বের সবচেয়ে দামি প্রাসাদে সৌদি যুবরাজ

পাসপোর্ট পেতে প্রতি ধাপেই দীর্ঘ অপেক্ষা ও ভোগান্তি

ঝুঁকির মধ্যে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর

আরো দেখুনঃ

এই সম্পর্কিত আরো সংবাদ: