সোমবার, ৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

বর্তমান পরিস্থিতিতে প্রবাসীদের উদ্দেশ্যে জরুরী পরামর্শ 

ওমান প্রতিনিধিঃ
আপডেটঃ জুন ১৮, ২০২১ | ১১:২৭
ওমান প্রতিনিধিঃ
আপডেটঃ জুন ১৮, ২০২১ | ১১:২৭
Link Copied!
প্রবাসীদের উদ্দেশ্যে একটি বিশেষ ঘোষণা 

মহামারী করোনায় গোটা বিশ্ব এখন এক অস্বাভাবিক পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে। এই মহামারি নিয়ন্ত্রণে নিতে সারা বিশ্বে ভ্রমণের ক্ষেত্রে নানা রকম বিধি নিষেধ জারী করা হচ্ছে। আবার কখনও কখনও নিষেধাজ্ঞার কারণে এক দেশে থেকে অন্য দেশে যাওয়া বন্ধ হয়ে যাচ্ছে।

আবার কোন কোন দেশে বিভিন্ন প্রতিষ্ঠান অর্থনৈতিক মন্দার কারণে তাদের কর্মী ছাটাই করছে। একইসাথে কোনো কোনো দেশ প্রবাসীদের পরিবর্তে নিজেদের দেশীয় নাগরিকদের কাজের ব্যবস্থা করছে। এক কথায় বর্তমান এই পরিস্থিতির জন্য বিশ্বের কোনো ব্যক্তিই প্রস্তুত ছিলোনা। 

আরো পড়ুনঃ ইসলামিক কুইজে অংশগ্রহণ করে জিতে নিন নগদ অর্থ পুরষ্কার!

বিজ্ঞাপন

 

এমনিতেই প্রবাসীরা পরিবার পরিজন থেকে দূরে থাকেন। চাইলেই ছুটি নিয়ে যখন তখন দেশে আসতে পারেন না। পরিবারে কেউ জন্ম নিলে কিংবা কেউ মারা গেলেও দেখার সুযোগ হয় না প্রবাসীদের। পরিবারের বিশেষ মুহূর্তে কাছে না থাকার যন্ত্রণা বয়ে বেড়ান প্রত্যেক প্রবাসী। তাই প্রিয়জনের কাছে যাওয়ার ব্যাকুলতা তাদের বেশি থাকবে এটাই খুব স্বাভাবিক। 

 

বিজ্ঞাপন

তবে করোনা মহামারির কারণে যেহেতু আমরা স্বাভাবিক পরিস্থিতিতে নেই, তাই আরও সর্তক থাকতে হবে। এ মুহূর্তে আবেগী হলে কর্ম জীবনে নেমে আসতে পারে অন্ধকার। গত দেড় বছরে বিশ্বের বিভিন্ন দেশ থেকে কমপক্ষে ১ লাখের বেশি প্রবাসী ছুটিতে দেশে এসে আটকা পড়ে আছেন। অনেকের ক্ষেত্রে হয়ত আর কোন দিনই যাওয়া সম্ভব হবে না তার কর্মস্থলে।

মাস্কাট টু ঢাকা ফ্রি এয়ার টিকিট পেতে ছবির উপর ক্লিক করুনঃ

 

এই অবস্থায় বাংলাদেশ সরকারের পক্ষ থেকে প্রবাসীদের উদ্দেশ্যে বারবার বলা হচ্ছে, খুব বেশি জরুরি প্রয়োজন না হলে দেশে না আসার জন্য। আপনি হয়ত অবাক হয়ে ভাবছেন, কেন বলা হচ্ছে? আপনি আপনার দেশে আসবেন, তাতে কার কী? তবে সরকার আপনার ভবিষ্যৎ এর কথা চিন্তা করেই দেশে আসতে নিষেধ করছে। আপনি ছুটিতে এসে দেশে আটকা পড়লে বেকার হবেন, অনিশ্চয়তার মধ্যে পড়বেন। 

 

এ মুহূর্তে ইতালি, সংযুক্ত আরব আমিরাত, ওমান, বাহরাইন, কাতার ও কুয়েতের অনেক প্রবাসী আফসোস করছেন কেন দেশে এসেছিলাম। কেউ কেউ আবার পররাষ্ট্র মন্ত্রণালয় এবং প্রেস ক্লাবের সামনে মানববন্ধনও করছেন।

এমতাবস্থায় দেশে এসে আপনাকেও যেন আফসোস করতে না হয়। সেজন্য ভেবে চিন্তে দেশে আসুন। এখনই দেশে আসবেন, নাকি পরিস্থিতি স্বাভাবিক হলে আরও কিছু দিন পরে আসবেন, এটা একান্তই আপনার ব্যক্তিগত সিদ্ধান্ত। তবে আপনার আবেগকে নিয়ন্ত্রণ করে সঠিক সিদ্ধান্ত না নিতে পারলে দিন শেষে আপনি নিজেই ক্ষতিগ্রস্ত হবেন।

 

 

ওমানের সব খবর দেখুনঃ

সংশ্লিষ্ট আরও খবর:

শীর্ষ সংবাদ:
মালয়েশিয়ায় কর্মী নিয়োগে স্থানীয়দের ছাঁটাই করলে কঠোর ব্যবস্থা পশ্চিমা অর্থনৈতিক সূচকে মধ্যপ্রাচ্য পঞ্চম স্থানে ওমান ওমানিকরনের পরিকল্পনা, চাকরি হারাবে অসংখ্য প্রবাসী! রাজধানীতে নতুন দুই পাসপোর্ট অফিস: আগারগাঁওয়ে কমবে চাপ ওমানের কৃষিতে বাংলাদেশি উদ্যোক্তাদের অভাবনীয় সাফল্য ঝিনাইদাহ সীমান্তে হুন্ডির টাকাসহ আটক ৩ ওমান প্রবাসীকে পিটিয়ে হত্যা শুল্ক ছাড়াই যেসব পণ্য আনতে পারবেন প্রবাসীরা ওমানের বারকা শহরে এক বাংলাদেশী প্রবাসীর মৃত্যু শ্রমিকদের বেতন না দেওয়ায় ওমানে কোম্পানির বিরুদ্ধে মামলা ডলার সংকটের মধ্যেই প্রবাসীদের রেমিট্যান্সে সুবাতাস মাঝ আকাশে বিমানে আগুন, আবুধাবিতে জরুরি অবতরণ ঢাকায় মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী; শ্রমবাজার ‘গতিশীল’ হওয়ার প্রত্যাশা মধ্যপ্রাচ্য সড়কে ঝরলো আরেক প্রবাসী বাংলাদেশির প্রাণ প্রবাসীর স্ত্রীর আপত্তিকর ভিডিও ধারণ, যুবক গ্রেফতার মাদক সহ র‍্যাবের হাতে গ্রেফতার প্রবাসী সোহেল ওসমানী বিমানবন্দরে উড্ডয়নকালে ফেটে গেল বিমানের চাকা ওমান উপসাগর থেকে বিপুল পরিমাণ অস্ত্র-গোলাবারুদ জব্দ ভিসা ছাড়াই যাওয়া যাবে কাতার আজ থেকে মাস্কাট নাইটে শুরু হচ্ছে সুরের মেলা