ওমানে আজও কমলো আক্রান্ত এবং মৃত

ডেস্ক নিউজ
আপডেটঃ জুলাই ৭, ২০২১ | ৩:২১
ডেস্ক নিউজ
আপডেটঃ জুলাই ৭, ২০২১ | ৩:২১
Link Copied!
ওমানে আজও ঊর্ধ্বমুখী করোনা, গতকালের তুলনায় মৃত বেড়েছে দ্বিগুণ   

কঠোর বিধিনিষেধ আরোপ এবং গণহারে ভ্যাকসিন প্রদান শুরুর পর অবশেষে কমতে শুরু করেছে ওমানে করোনায় আক্রান্ত এবং মৃতের সংখ্যা। ওমান স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রকাশিত তথ্য অনুসারে দেশটিতে চলতি সপ্তাহে উন্নতি হচ্ছে করোনা পরিস্থিতি।

বুধবার (৭-জুলাই) দেশটিতে করোনায় নতুন আক্রান্ত হয়েছেন ১ হাজার ৬৭৫ জন এবং মারা গেছেন ১৭ জন। যা গতকালের তুলনায় আক্রান্ত কমেছে ১৪৯ জন এবং মৃত কমেছে ৬ জন। একইসাথে বাড়ছে সুস্থ রোগীর সংখ্যাও।

সুলতান কাবুস কুইজের ফলাফলঃ https://www.probashtime.net/sq/

বিজ্ঞাপন

 

আগের তুলনায় সুস্থ সূচক বেড়ে দাঁড়িয়েছে ৮৮.৬ শতাংশে। কমতে শুরু করেছে হাঁসপাতালে নতুন ভর্তি রোগীর সংখ্যা এবং আইসিইউতে ভর্তি রোগীর সংখ্যাও। মন্ত্রণালয়ের প্রকাশিত তথ্য অনুযায়ী দেশটিতে গত ২৪ ঘন্টায় হাসপাতালে নতুন ভর্তি রোগীর সংখ্যা ১৫৬ জন এবং আইসিইউতে মোট ভর্তি রোগীর সংখ্যা ৪৯৩ জন।

দেশটিতে এখন পর্যন্ত মোট করোনা শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ২ লাখ ৮০ হাজার ২৩৫ জনের। মোট সুস্থ হয়েছেন ২ লাখ ৪৮ হাজার ১৫১ জন। মোট মৃতের সংখ্যা ৩ হাজার ৩৫৬ জন। এদিকে বাংলাদেশে প্রাণঘাতী করোনাভাইরাসের ছোবলে প্রতিদিনই আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে।

বিজ্ঞাপন

Hotel Memento ADS | Probash Time

 

গেল এক সপ্তাহে এ ভাইরাসে আক্রান্ত হয়ে এক হাজারের বেশি মানুষ মারা গেছেন। দেশের বিভিন্ন জেলা থেকে পাওয়া তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ও উপসর্গে ১৪২ জনের মৃত্যু হয়েছে।

এদিকে বাংলাদেশে প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণের যে ঊর্ধ্বমুখী প্রবণতা দেখা যাচ্ছে, সে অনুযায়ী জুলাই মাসের সংক্রমণ গত জুন এবং এপ্রিল মাসকে ছাড়িয়ে যাবে বলে আশঙ্কা প্রকাশ করেছে স্বাস্থ্য অধিদফতর। প্রতিষ্ঠানটি বলছে, রোগীর সংখ্যা দিনদিন এভাবে বাড়লে সামনে কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে। এমনকি অক্সিজেন সরবরাহেও চ্যালেঞ্জ তৈরি হবে।

 

বুধবার (৭ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত করোনা বিষয়ক বুলেটিনে অধিদফতরের লাইন ডিরেক্টর ও মুখপাত্র অধ্যাপক ডা. নাজমুল ইসলাম এ কথা বলেন। তিনি বলেন, জানুয়ারি মাসের শুরু থেকে পুরো মাসজুড়ে দেশে ২১ হাজার ৬২৯ জন নতুন রোগী শনাক্ত হয়েছে।

এপ্রিল মাসে সেই সংখ্যা লাখ ছাড়িয়ে ছিল। জুন মাসে এক লাখ ১২ হাজার ৭১৮ জন এবং জুলাই মাসের এখন পর্যন্ত মাত্র ছয়দিনে ৫৩ হাজার ১৪৮ জন রোগীকে শনাক্ত করতে সক্ষম হয়েছি। ঊর্ধ্বমুখী প্রবণতা যদি অব্যাহত থাকে পরিসংখ্যান বিবেচনায় নিশ্চিতভাবে বলা যায় জুলাইয়ে রোগীর সংখ্যা জুন-এপ্রিল মাসকেও ছাড়িয়ে যাবে। এ অবস্থায় সরকারের দেওয়া সকল নির্দেশনা মেনে চলতে সবাইকে অনুরোধ জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

 

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
বিপুল উৎসাহ-উদ্দীপনায় জাতীয় দিবস উদযাপন করলো সৌদি আরব ঢাকায় আমিরাতের নতুন রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলহামুদি শিশু পর্নোগ্রাফির অভিযোগে বাংলাদেশি গ্রেফতার অবশেষে ফাঁস হলো মেসির বার্সা ছাড়ার রহস্য বিশ্বকাপে টিকিটের সাথে ‘হায়া কার্ড’ বাধ্যতামূলক করলো কাতার ওমানে চুরির অভিযোগে চার প্রবাসী গ্রেফতার সিরিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৭১ অভিবাসী মধ্যপ্রাচ্যের বাজারে সাড়া ব্যাপক ফেলছে বাংলাদেশি মাছ কুয়েতে প্রবাসীদের জন্য দুঃসংবাদ দুবাইতে মেশিনের সুইচ চাপলেই বিনামূল্যে মিলছে রুটি কোরআন প্রতিযোগিতায় ১১১ দেশের মধ্যে তৃতীয় বাংলাদেশের তাকরীম প্রবাসীদের পাসপোর্ট প্রাপ্তি সহজীকরণের দাবি জামালপুরে এক মেয়ে বিয়ে করলো আরেক মেয়েকে সিআইডি অভিযানের পর রেমিট্যান্সের প্রবাহ বৃদ্ধি পেয়েছে বিমানবন্দর থেকে সাফ জয়ী নারীদের লাগেজ ভেঙে আড়াই লাখ টাকা চুরি রহস্যময় গ্রাম, মানুষকে উধাও করে দেয় নিমিষেই নতুন রোগ, বিমানবন্দর থেকে ফেরত যাচ্ছেন অনেক প্রবাসী ওমানে গাড়ী বীমার খরচ বাড়লো ১৫ শতাংশ হানিমুনে গিয়ে প্রবাসী স্বামীকে পিটিয়ে প্রেমিকের সাথে পালালো স্ত্রী ইউরোপে মানবপাচার চক্রের মূলহোতাসহ ৩ জনকে গ্রেপ্তার