ওমানে আজ অর্ধেকে নামলো আক্রান্ত

ডেস্ক নিউজ
আপডেটঃ জুলাই ২৯, ২০২১ | ৩:৫২
ডেস্ক নিউজ
আপডেটঃ জুলাই ২৯, ২০২১ | ৩:৫২
Link Copied!
ওমানে আজও ঊর্ধ্বমুখী করোনা, গতকালের তুলনায় মৃত বেড়েছে দ্বিগুণ   

মহামারী করোনায় ওমানে আজ নতুন আক্রান্ত ৩২২ জন এবং ১২ জনের মৃত্যুর সংবাদ দিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। যা গতকালের তুলনায় প্রায় অর্ধেক কম আক্রান্ত হয়েছে আজ। বৃহস্পতিবার (২৯-জুলাই) মন্ত্রণালয়ের প্রকাশিত তথ্য অনুসারে দেশটিতে এখন পর্যন্ত মোট করোনা শনাক্ত হয়েছে ২ লাখ ৯৫ হাজার ৮৫৭ জনের এবং মোট সুস্থ হয়েছেন ২ লাখ ৭৮ হাজার ১৯৫ জন।

মোট মৃতের সংখ্যা ৩ হাজার ৮১৪ জন। দেশটিতে গত ২৪ ঘন্টায় হাসপাতালে নতুন ভর্তি রোগীর সংখ্যা ৫৮ জন এবং আইসিইউতে মোট ভর্তি রোগীর সংখ্যা ২৬০ জন। হাঁসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন সর্বমোট ৬১৮ জন।

আরো পড়ুনঃ

বিজ্ঞাপন

করোনা রোগীকে স্পর্শ করলেই করোনা হয় না

ওমান ও বাংলাদেশ সরকার অনুমোদিত করোনা ভ্যাকসিনের তালিকা

ভিসা নিয়ে সুখবর দিলো ওমান শ্রম মন্ত্রণালয়

বিজ্ঞাপন

 

গতকালের তুলনায় আজ আক্রান্ত কমেছে ১৯৬ জন, মৃতের সংখ্যা কমেছে ২ জন, হাঁসপাতালে নতুন ভর্তি রোগীর সংখ্যা কমেছে ৫ জন, আইসিইউতে রোগী কমেছে আজ ১২ জন এবং হাঁসপাতালে চিকিৎসাধীন রোগীর সংখ্যা কমেছে ২৩ জন। গতকালের তুলনায় আজ ওমানের করোনার সার্বিক পরিস্থিতি উন্নতির দিকে রয়েছে। গতকালের চেয়ে আজ সুস্থতার সূচক পয়েন্ট এক শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৯৪ শতাংশে।

এদিকে ওমানে করোনা পরিস্থিতি উন্নতি হওয়ায় আজ বৃহস্পতিবার (২৪-জুলাই) বিকেল ৫টার পরিবর্তে রাত ১০টা থেকে ভোর ৪টা পর্যন্ত লকডাউনের নতুন সময়সীমা নির্ধারণ করেছে ওমান সুপ্রিম কমিটি। এখন থেকে রাত টা নাগাদ দেশটির সকল বাণিজ্যিক প্রতিষ্ঠান খোলা রাখতে পারবে এবং যানবাহন চলাচলেরও অনুমতি পাবে।

 

বৃহস্পতিবার কমিটির এক বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। নতুন সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত ভোর ৪টা থেকে রাত ১০টা নাগাদ লকডাউনের আওতামুক্ত থাকবে ওমান। এই সময়ে মানুষের চলাচল এবং বাণিজ্যিক প্রতিষ্ঠান খোলা রাখতে পারবে। তবে রাত ১০ টা থেকে ভোর ৪টা নাগাদ লকডাউন অব্যাহত থাকবে বলে জানিয়েছে কমিটি।

 

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
ফ্রি ভিসায় সৌদি যেয়ে মিলছে না কাজ, বিপাকে নতুন প্রবাসীরা ওমানে প্রবাসী ক্যাম্প থেকে বিপুল পরিমাণ মাদক জব্দ নির্ধারিত খরচের ৪ গুণ বেশি খরচে মালয়েশিয়া যাচ্ছেন কর্মীরা পঞ্চগড়ে নৌকা ডুবে ২৪ জনের মৃত্যু প্রবাসীদের হয়রানি বিষয়ক মন্ত্রণালয় করা হোক! বাংলাদেশ থেকে ফের শ্রমিক নেবে মলদোভা অনলাইনে যেভাবে পাসপোর্টের আবেদন করবেন প্রবাসীরা বিনামূল্যে মাঠে বসে খেলা দেখতে পারবেন প্রবাসী বাংলাদেশিরা জি কে শামীমসহ ৮ জনের যাবজ্জীবন কারাদণ্ড কর্মস্থলে যাওয়ার পূর্বে প্রবাসী বাংলাদেশি মৃত্যু বিপুল উৎসাহ-উদ্দীপনায় জাতীয় দিবস উদযাপন করলো সৌদি আরব ঢাকায় আমিরাতের নতুন রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলহামুদি শিশু পর্নোগ্রাফির অভিযোগে বাংলাদেশি গ্রেফতার অবশেষে ফাঁস হলো মেসির বার্সা ছাড়ার রহস্য বিশ্বকাপে টিকিটের সাথে ‘হায়া কার্ড’ বাধ্যতামূলক করলো কাতার ওমানে চুরির অভিযোগে চার প্রবাসী গ্রেফতার সিরিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৭১ অভিবাসী আমিরাতের বাজারে বাংলাদেশি মাছের রাজত্ব কুয়েতে প্রবাসীদের জন্য দুঃসংবাদ দুবাইতে মেশিনের সুইচ চাপলেই বিনামূল্যে মিলছে রুটি