আন্তর্জাতিক নার্স দিবস

ডেস্ক নিউজ
আপডেটঃ মে ১৪, ২০২০ | ১২:৩৪
ডেস্ক নিউজ
আপডেটঃ মে ১৪, ২০২০ | ১২:৩৪
Link Copied!
আন্তর্জাতিক নার্স দিবস

মানব সেবায় অনন্য দায়িত্ব পালনকারী নার্সদের স্বীকৃতি ও সম্মান প্রদর্শনের দিন হিসেবে ১২ মে পালিত হয়েছে আন্তর্জাতিক নার্সেস দিবস। আধুনিক নার্সিং এর প্রবর্তক মহীয়সী সেবিকা ফ্লোরেন্স নাইটিংগেলের সেবাকর্মের প্রতি সম্মান জানিয়ে আন্তর্জাতিক নার্স দিবস হিসাবে পালন করা হয় এই দিনটি। ১২ মে ফ্লোরেন্স নাইটিঙ্গেলের ২০০তম জন্মবার্ষিকী।

এ বছর দিবসটির প্রতিপাদ্য বিষয় হলো: ‘নার্সিং ইজ দ্য ওয়ার্ল্ড টু হেলথ’। কোভিড-১৯ প্রাদুর্ভাবের বিরুদ্ধে লড়াইয়ে স্বাস্থ্যকর্মীরা অত্যাবশ্যকীয় ভূমিকা পালন করছে। ঐতিহাসিকভাবে, আজও নার্সরা মহামারীর বিরুদ্ধে লড়াইয়ে সর্বাগ্রে রয়েছে। উচ্চমানের ও সম্মানজনক চিকিৎসা এবং যত্ন প্রদান করে যাচ্ছে প্রতিনিয়ত। বিশ্বব্যাপী এখনো নার্সের অনেক ঘাটতি রয়েছে। বিশ্বে এখনও ৫.৯ মিলিয়ন নার্সের প্রয়োজন, বিশেষত নিম্ন ও মধ্যম আয়ের দেশে।

আরও পড়ুনঃ ওমান প্রবাসীরা প্রতিযোগিতায় অংশে নিয়ে জিতে নিন লক্ষাধিক টাকার পুরস্কার!

বিজ্ঞাপন

‘নার্সিং ডে’তে তাঁদের কাজের গুরুত্ব তুলে ধরে অষ্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন নার্সদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন। এই দিবসে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও সকল নার্সদের শুভেচ্ছা জানিয়েছেন।

https://www.youtube.com/watch?v=_C6JICciFPM

বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:
চলন্ত বিমান ফুটো হয়ে গুলি লাগল যাত্রীর গায়ে! ৬ আসন নিয়ে বিমান ভ্রমণ করলেন বিশ্বের সবচেয়ে লম্বা নারী সৌদি আরবে উড়ে উড়ে খাবার ডেলিভারি ৭ মাসে সর্বনিম্ন রেমিট্যান্স সেপ্টেম্বরে ওমানে সাইবার প্রতারণার নতুন ফাঁদ, প্রবাসীদের সর্তক থাকার আহ্বান প্রবাসীদের অজ্ঞান করে সর্বস্ব লুট, চক্রের মূলহোতাসহ গ্রেপ্তার ৪ ছুটিতে এসে সৌদি প্রবাসীর মৃত্যু দুর্নীতির অভিযোগে বিমানের চিফ ইঞ্জিনিয়ারকে দুদকের জিজ্ঞাসাবাদ প্রবাসীদের পাশে দাঁড়াল বাংলাদেশ পুলিশ আকাশে উড়ল বিশ্বের প্রথম বিদ্যুৎচালিত যাত্রীবাহী বিমান তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রবাসীকে কুপিয়ে হত্যার চেষ্টা ওমানে দ্রুত ছড়িয়ে পড়ছে ‘ব্রুসেলোসিস’, দেশজুড়ে আতঙ্ক দক্ষতা যাচাইয়ে সৌদি-বাংলাদেশ চুক্তি সই বিকল্প পদ্ধতিতে ১০ হাজার কর্মী যাচ্ছে মালয়েশিয়া মৃত সাগরে মানুষ ডুবে না কেন? কালের সাক্ষী সুলতান সুলেমান আমলের মসজিদ ডাক্তারদের লেখার কারণে প্রতি বছর ৭ হাজার মানুষের মৃত্যু প্রবাসীদের নিরাপত্তায় সর্বোচ্চ গুরুত্বের অঙ্গীকার চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ওমানে নতুন রোগের সন্ধান, সবাইকে সতর্ক থাকার আহ্বান সৌদির ফুটপাতে ঘুমাচ্ছেন বাংলাদেশিরা