ওমান সরকার অনুমোদিত ভ্যাকসিনের তালিকা

ডেস্ক নিউজ
আপডেটঃ আগস্ট ২৪, ২০২১ | ২:৩৪
ডেস্ক নিউজ
আপডেটঃ আগস্ট ২৪, ২০২১ | ২:৩৪
Link Copied!
প্রবাসীদের বিনামূল্যে বুস্টার ডোজ দেওয়ার ঘোষণা দিলো ওমান  

ওমান সরকার তার দেশে ব্যবহারের জন্য করোনা ভাইরাসের মোট ৫টি ভ্যাকসিনের অনুমোদন দিয়েছে। এরমধ্যে রয়েছে
১, অ্যাস্ট্রাজেনেকা/কোভিশিল্ড
২, অক্সফোর্ড / অ্যাস্ট্রাজেনেকা
৩, ফাইজার-বায়োনটেক,
৪, সিনোভ্যাক
৫, স্পুটনিক-ভি

আরো পড়ুনঃ

নিউজ পড়ে টাকা আয় করবেন যেভাবে

বিজ্ঞাপন

করোনা রোগীকে স্পর্শ করলেই করোনা হয় না

যেভাবে সরকারি অনুদান পাবেন প্রবাসীরা

বিদেশে মারা গেলে ক্ষতিপূরণ আদায় করবেন যেভাবে

বিজ্ঞাপন

 

আগামী পহেলা সেপ্টেম্বর বাংলাদেশ থেকে ওমান প্রবেশের ক্ষেত্রে উপরের ৫টি ভ্যাকসিনের যেকোনো একটি ভ্যাকসিনের সম্পন্ন ডোজ নেওয়া থাকতে হবে। অন্যথায় ওমান সরকারের সর্বশেষ নির্দেশনা অনুসারে ওমান প্রবেশের অনুমতি মিলবেনা বলে জানিয়েছে ওমান সিভিল এভিয়েশন অথরিটি (সিএএ)।

করোনা মহামারির কারণে দীর্ঘ ৪ মাস পর বন্ধের পর অবশেষে আগামী পহেলা সেপ্টেম্বর থেকে বাংলাদেশ সহ ২৪টি দেশের জন্য আকাশপথ খোলার ঘোষণা দিয়েছে ওমান। গতকাল সোমবার (২৩-আগস্ট) দেশটির সুপ্রিম কমিটির নির্দেশে ওমান সিভিল এভিয়েশন অথরিটি (সিএএ) এই নিষেধাজ্ঞা প্রত্যাহারের ঘোষণা দেয়।

 

 

তবে ওমান প্রবেশের ক্ষেত্রে বৈধ ভিসাধারি প্রবাসীদের ওমান সরকার অনুমোদিত ভ্যাকসিনের ২টি ডোজ সম্পন্ন করতে হবে। সেইসাথে ওমান প্রবেশের ৯৬ ঘন্টার মধ্যে করোনা পরীক্ষা করে নেগেটিভ সনদ থাকতে হবে। করোনা পরীক্ষার সনদ এবং টিকাদানের সনদ উভয়টিতেই কিউআর কোড থাকতে হবে যা দিয়ে সনদটি পরীক্ষা করে দেখা যায়।

প্রজ্ঞাপনে আরো বলা হয়েছে, ওমান প্রবেশের পর সকল যাত্রীকে এয়ারপোর্টে পুনরায় করোনা পরীক্ষা করতে হবে, এসময় রিপোর্ট নেগেটিভ আসলে উক্ত যাত্রীর ক্ষেত্রে কোনো কোয়ারেন্টাইন করতে হবেনা। তবে যদি এয়ারপোর্টের পরিক্ষায় কারো করোনা ধরা পরে, তাহলে তাকে ১০ দিনের জন্য বাধ্যতামূলক কোয়ারেন্টাইন করতে হবে।

 

যাদের ভিসার মেয়াদ নেই, তাদের স্পন্সরের (মালিক) সাথে যোগাযোগ করে অনলাইনের মাধ্যমে ভিসা নবায়ন করতে হবে। এদিকে, যে সকল প্রবাসীদের ছুটির মেয়াদ ছয় মাস অতিবাহিত হয়েছে তারা কিভাবে পুনরায় ওমান প্রবেশ করবেন এই বিষয়ে সঠিক কোন তথ্য এখনো পাওয়া যায়নি। সেইসাথে যারা ইতিপূর্বে অন্য কোম্পানির ভ্যাকসিন গ্রহণ করেছেন, তাদের ক্ষেত্রেও কোনো সঠিক কোন তথ্য পাওয়া যায়নি গতকালের প্রজ্ঞাপনে।

আরো পড়ুন:  ওমানে আক্রান্তের নতুন রেকর্ড

 

আরো দেখুনঃ

সংশ্লিষ্ট আরও খবর:

শীর্ষ সংবাদ:
বিমানবন্দরে প্রবাসীর কাছ থেকে ঘুষ নিয়ে এক নিরাপত্তা কর্মী আটক ১১ জানুয়ারি সরকারী ছুটি ঘোষণা করলো ওমান মদের উপর কড়াকড়ি আরোপ করলো ওমান সরকার কাতারে নিজ দেশ থেকেও নিরাপদ বোধ করছেন বিদেশি নারীরা মেরাজ ভালো খেলবে, জানতো পাপনের স্ত্রী ফ্লাইটের তিন ঘণ্টা আগে বিমানবন্দরে যাওয়ার প্রয়োজন হবে না প্রণোদনা সত্ত্বেও প্রত্যাশিত রেমিট্যান্স আসছে না, হুন্ডিতেই আগ্রহ প্রবাসীদের প্রথম দিনেই টাকা ধার নিল ৫ ইসলামি ব্যাংক কাজ নেই যেনেও বাংলাদেশ থেকে মধ্যপ্রাচ্যে যাওয়ার হিড়িক দুবাইতে ৩০০ মিলিয়ন ডলার নিয়ে লাপাত্তা দুই বাংলাদেশি ওমান প্রবাসীদের জন্য সুখবর, হায়া কার্ড ছাড়াই যাওয়া যাবে কাতার অতিরঞ্জিত বিজ্ঞাপন নিয়ে সতর্ক করলো ওমান সরকার প্রবাসী স্বামীর টাকা-গহনা নিয়ে প্রেমিকের সঙ্গে স্ত্রীর চম্পট! বাংলাদেশ আজ ওমানের নৌবাহিনী! সব ব্যাংকেই টাকা আছে গুজবে কান দেবেন না: প্রধানমন্ত্রী ইসলামি ব্যাংকগুলোকে তারল্য সুবিধা দেবে কেন্দ্রীয় ব্যাংক ২০৪ কোটি টাকা পাচার, ব্যবসায়ীর বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা স্পেনকে বিদায় করে নতুন ইতিহাস মরক্কোর দুবছর বন্ধের পর ফের মাস্কাটে চালু হলো বিগ বাস সৌদিতে অনুষ্ঠিত হচ্ছে ফিল্ম ফেস্টিভ্যাল, এক হলেন বলিউড তারকারা