সোমবার, ৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

ওমানে এক প্রবাসীকে আজীবনের জন্য নিষিদ্ধ ঘোষণা  

ডেস্ক নিউজ
আপডেটঃ নভেম্বর ৩, ২০২১ | ৪:৫৫
ডেস্ক নিউজ
আপডেটঃ নভেম্বর ৩, ২০২১ | ৪:৫৫
Link Copied!
ওমানে এক প্রবাসীকে আজীবনের জন্য নিষিদ্ধ ঘোষণা  

ভোক্তা সুরক্ষা আইন লঙ্ঘনের অভিযোগে এক প্রবাসীকে ছয়মাসের কারাদন্ড এবং ৫০০ ওমানি রিয়াল জরিমানা ও আজীবনের জন্য ওমান ছেড়ে চলে যাবার নির্দেশ দিয়েছেন দেশটির ভ্রাম্যমাণ আদালত।  এক বিবৃতিতে ভোক্তা সুরক্ষা কর্তৃপক্ষ (সিপিএ) জানিয়েছে, “বারকা এলাকায় সম্প্রতি ভোক্তা সুরক্ষা আইন লঙ্ঘনের অভিযোগে এক প্রবাসীকে কারাদণ্ড, জরিমানা এবং আজীবনের জন্য ওমান ছেড়ে চলে যাবার নির্দেশ দেওয়া হয়েছে।” 

অভিযোগ রয়েছে বারকা এলাকায় অভিযুক্ত প্রবাসীর সাথে এক ব্যক্তি তার নিজের বাড়ী মেরামতের জন্য ১৪শ ওমানি রিয়াল চুক্তি করে। কিন্তু সেই প্রবাসী চুক্তি মোতাবেক কাজ সম্পূর্ণ করেনি। এমনকি উক্ত গ্রাহকের টাকাও ফেরত দেয়নি।

বিজ্ঞাপন

পরবর্তীতে তার বিরুদ্ধে চুক্তি না মানা ও গ্রাহকের টাকা ফেরত না দেওয়ায় ভোক্তা সুরক্ষা কর্তৃপক্ষের কাছে অভিযোগ করেন। পরে কর্তৃপক্ষ সেই অভিযোগের ভিত্তিতে ঐ প্রবাসীকে আটক করে আদালতে হাজির করলে আদালত তার বিরুদ্ধে এই রায় প্রদান করেন। তবে ওই প্রবাসী কোন দেশের নাগরিক তা জানা যায়নি।

 

এদিকে আজ অপর এক বিবৃতিতে ওমানের ভোক্তা সুরক্ষা কর্তৃপক্ষ জানিয়েছে, সমগ্র ওমানের বাজার মনিটরিং করতে সর্বদা সজাগ দৃষ্টি রাখা হচ্ছে। ওমানের বাজার নিরীক্ষণের জন্য প্রযুক্তি এবং কৃত্রিম বুদ্ধিমত্তারও ব্যবহার করা হচ্ছে। পাইকারি এবং খুচরা বিক্রেতাদের এবং ভোক্তাদের স্বার্থ সুরক্ষায় কাজ করার কথা জানিয়েছে প্রতিষ্ঠানটি। এমতাবস্থায় ওমানের আইন মেনে সবাইকে ব্যবসা পরিচালনার অনুরোধ জানিয়েছেন বাজার বিশ্লেষকরা।

বিজ্ঞাপন

 

আরো দেখুনঃ

সংশ্লিষ্ট আরও খবর:

শীর্ষ সংবাদ:
প্রবাসী সন্তানদের জন্য স্কুল ফি অর্ধেক করলো ওমান সরকার তুরস্ক ও সিরিয়ায় নিহত পাচঁ শতাধিক প্রবাস থেকে লাশ হয়ে দেশে ফেরা নারীদের পরিবারকে ক্ষতিপূরণ দিতে রিট ওমানে ডেলিভারির জন্য প্রস্তুত পাসপোর্টের তালিকা মালয়েশিয়ায় কর্মী নিয়োগে স্থানীয়দের ছাঁটাই করলে কঠোর ব্যবস্থা পশ্চিমা অর্থনৈতিক সূচকে মধ্যপ্রাচ্য পঞ্চম স্থানে ওমান ওমানিকরনের পরিকল্পনা, চাকরি হারাবে অসংখ্য প্রবাসী! রাজধানীতে নতুন দুই পাসপোর্ট অফিস: আগারগাঁওয়ে কমবে চাপ ওমানের কৃষিতে বাংলাদেশি উদ্যোক্তাদের অভাবনীয় সাফল্য ঝিনাইদাহ সীমান্তে হুন্ডির টাকাসহ আটক ৩ ওমান প্রবাসীকে পিটিয়ে হত্যা শুল্ক ছাড়াই যেসব পণ্য আনতে পারবেন প্রবাসীরা ওমানের বারকা শহরে এক বাংলাদেশী প্রবাসীর মৃত্যু শ্রমিকদের বেতন না দেওয়ায় ওমানে কোম্পানির বিরুদ্ধে মামলা ডলার সংকটের মধ্যেই প্রবাসীদের রেমিট্যান্সে সুবাতাস মাঝ আকাশে বিমানে আগুন, আবুধাবিতে জরুরি অবতরণ ঢাকায় মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী; শ্রমবাজার ‘গতিশীল’ হওয়ার প্রত্যাশা মধ্যপ্রাচ্য সড়কে ঝরলো আরেক প্রবাসী বাংলাদেশির প্রাণ প্রবাসীর স্ত্রীর আপত্তিকর ভিডিও ধারণ, যুবক গ্রেফতার মাদক সহ র‍্যাবের হাতে গ্রেফতার প্রবাসী সোহেল