সোমবার, ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

ওমানে ভয়াবহ বৃষ্টিপাত

ডেস্ক নিউজ
আপডেটঃ জানুয়ারি ৪, ২০২২ | ২:১৯
ডেস্ক নিউজ
আপডেটঃ জানুয়ারি ৪, ২০২২ | ২:১৯
Link Copied!

ওমানে প্রাকৃতিক দুর্যোগ ট্রপের প্রভাবে সৃষ্ট বন্যায় আল আজমের ওয়াদি প্লাবিত হয়েছে। এমতাবস্থায় জীবনের ঝুঁকি নিয়ে অত্র ওয়াদি পারাপার না হওয়ার নির্দেশ দিয়েছে দেশটির সিভিল ডিফেন্স অ্যান্ড অ্যাম্বুলেন্স অথরিটি (সিডিএএ)।

সোমবার এক প্রজ্ঞাপনে সিডিএএ জানিয়েছে, “গত বুধবার ওমানে ট্রফের কারণে পুরো দেশে ব্যাপক বৃষ্টিপাত হয়েছে। এই বৃষ্টিপাতের কারণে দেশের বিভিন্ন জায়গায় বন্যা দেখা দিয়েছে। এই অবস্থায় দেশটির আল আজমের ওয়াদি বন্যার পানিতে প্লাবিত হয়েছে।

বিজ্ঞাপন

তাই পানি না সড়ে না যাওয়া পর্যন্ত এই উপত্যকা পাপার না হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। নিরাপত্তার স্বার্থে নাগরিক ও প্রবাসীদের বর্তমান পরিস্থিতিতে সর্তক থাকার আহ্বান জানিয়েছে সিডিএএ।

বিজ্ঞাপন

এদিকে,ওমানে চলমান নিম্নচাপ আগামী ৫ জানুয়ারি পর্যন্ত অব্যাহত থাকবে বলে জানিয়েছে দেশটির বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (সিএএ)। সোমবার এক বিবৃতিতে সিএএ জানিয়েছে, “আগামী ৫ জানুয়ারি বুধবার পর্যন্ত ওমানের মুসান্দাম, উত্তর ও দক্ষিণ আল বাতিনা, মাস্কাট, আল বুড়াইমি, আল দাহিরাহ, আল দাখিলিয়াহ, উত্তর ও দক্ষিণ আশ শারকিয়াহ প্রদেশে নিম্নচাপ অব্যাহত থাকবে।

এই সময় দেশটিতে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এছাড়াও কোনো কোনো এলাকায় আকস্মিক বন্যা, শিলাবৃষ্টি ও বজ্রপাতের সম্ভাবনা রয়েছে। এই সময়ে নাগরিক ও প্রবাসীদের অতি প্রয়োজন ব্যতীত বাড়ির বাহিরে বের না হিতে অনুরোধ জানানো হয়েছে। সেইসাথে অতি জরুরী কাজে বাড়ির বাহিরে বের হওয়ার পূর্বে আবহাওয়া আবহাওয়া বার্তা দেখে বের হবার আহ্বান জানানো হয়েছে। একইসাথে এই নিম্নচাপ চলাকালীন সময়ে শিশু ও বৃদ্ধদের প্রতি বিশেষ সতর্কতা অবলম্বন করতে বলা হয়েছে।

 

আরো দেখুনঃ

 

শীর্ষ সংবাদ:
ঢাকায় নামতে পারছেনা ওমানের ফ্লাইট! ৪ হাজার ৩০০ বছর পর উন্মোচন হলো সোনায় মোড়ানো মমি যেসব কৌশলে প্রবাসীদের সর্বস্বান্ত করে ছিনতাইকারীরা ওমানে আরও বৃষ্টিপাতের সম্ভাবনা, ঝুঁকি না নেওয়ার আহ্বান ডেনমার্কে কোরআন পোড়ানোর ঘটনায় তীব্র নিন্দা জানালো ওমান বিয়ের ১৫ দিনের মাথায় না ফেরার দেশে প্রবাসী হজযাত্রীদের বিমানভাড়া ৭০ হাজার টাকা বৃদ্ধির প্রস্তাব জানুয়ারিতেও ইতিবাচক ধারায় প্রবাসী আয় সড়কে নিহত প্রবাসীর লাশের অপেক্ষায় স্বজনেরা যেই দেশে শৈত্যপ্রবাহ বিরল, সেই ওমানেই বিরল তুষারপাত বিমানের মাস্কাটগামী ফ্লাইট ঢাকায় জরুরী অবতরণ আজারবাইজান দূতাবাসে হামলা, তীব্র নিন্দা জানালো ওমান কয়েক মিনিটের ব্যবধানে ৩ বিমান বিধ্বস্ত অবৈধ প্রবাসীদের বৈধতা কার্যক্রম শুরু হুন্ডির টাকাসহ চোরাকারবারি আটক প্রবাসীকে পিটিয়ে আহতের অভিযোগে কুয়েতি গ্রেপ্তার মাদকের ‘রাজধানী’ হয়ে উঠছে সৌদি আরব আমিরাতে প্রবল বর্ষণে জনজীবনে দুর্ভোগ, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা দালালচক্রের ব্যাপারে সবাইকে কাজ করার আহ্বান প্রবাসী কল্যাণ মন্ত্রীর কুয়েতে জমে উঠেছে সাপ্তাহিক হাঁস, মুরগি ও কবুতরের হাট