ওমানে অব্যাহত ধূলিঝড়, সবার উদ্দেশ্যে সতর্কতা জারি

ডেস্ক নিউজ
আপডেটঃ জানুয়ারি ২৩, ২০২২ | ৪:২৬
ডেস্ক নিউজ
আপডেটঃ জানুয়ারি ২৩, ২০২২ | ৪:২৬
Link Copied!
ওমানে ব্যাপক ধূলিঝড়, সবাইকে সতর্ক থাকার আহ্বান

মধ্যপ্রাচ্যের দেশ ওমানের বেশিরভাগ অঞ্চলে আজও ধূলিঝড়ের খবর পাওয়া গেছে। এই ঝড় আগামী দুইদিন পর্যন্ত অব্যাহত থাকবে বলে জানিয়েছে দেশটির আবহাওয়া অধিদপ্তর। রবিবার (২৩-জানুয়ারি) ওমান আবহাওয়া অফিসের এক বিবৃতিতে জানানো হয়, ওমানের বেশিরভাগ অঞ্চলে ধূলি ঝড় বাড়ছে। সেইসাথে তাপমাত্রা কমছে ব্যাপকভাবে। ঝড়ের কারণে যানবাহন চলাচলে ব্যাপক বাধাগ্রস্ত হচ্ছে এবং ব্যাহত হচ্ছে স্বাভাবিক জীবনযাত্রা। প্রচণ্ড বাতাসের কারণে বেশ উত্তাল রয়েছে আরব সাগর। 

friendi mobile

মরু অঞ্চল গুলোতে বাতাসের সাথে বাড়ছে ধূলিঝড়। রবিবার রাজধানী মাস্কাটে সর্বোচ্চ ২২ ডিগ্রি এবং সর্বনিম্ন ১৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এছাড়াও সাইক অঞ্চলে সর্বোচ্চ ১৩ ডিগ্রি এবং সর্বনিম্ন ৪ ডিগ্রি, ইবরিতে সর্বোচ্চ ২১ ডিগ্রি এবং সর্বনিম্ন ৯ ডিগ্রি, রুস্তাকে সর্বোচ্চ ২১ ডিগ্রি এবং সর্বনিম্ন ১২ ডিগ্রি, হাইমাতে সর্বোচ্চ ২২ ডিগ্রি এবং সর্বনিম্ন ১০ ডিগ্রি, কাসাব অঞ্চলে সর্বোচ্চ ১৮ ডিগ্রি এবং সর্বনিম্ন ১১ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।   

বিজ্ঞাপন

probashir taxi

এই বালু ঝড়ের কারণে হলুদ সতর্কতা জারি করেছে দেশটির আবহাওয়া অফিস। বাতাসের কারণে ধুলো-বালি উড়ছে যা কিছু এলাকায় দৃশ্যমানতা কমিয়ে দিয়েছে। এ পরিস্থিতিতে গাড়ি চালানোর সময় চালকদের সতর্ক থাকার আহ্বান জানানো হয়েছে। যারা অ্যালার্জিতে ভুগছেন তাদেরও বাইরে যাওয়ার সময় সতর্কতা অবলম্বনের কথা বলা হয়েছে।

 

বিজ্ঞাপন

এদিকে, ওমানের ধোফার অঞ্চলে আজ সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪.৪ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়াও আল দাহিরা অঞ্চলে ৭.২ ডিগ্রি রেকর্ড করার কথা জানিয়েছে আবহাওয়া অফিস।

 

আরো দেখুনঃ

আরো পড়ুন:  টিকিটের জন্য পররাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও, প্রবাসীদের বিক্ষোভ

শীর্ষ সংবাদ:
মরু এলাকায় তুষারপাত ঘটিয়ে তাক লাগিয়ে দিলেন প্রিন্স সালমান বিকাশ-রকেটে সরাসরি রেমিট্যান্স আনতে বাংলাদেশ ব্যাংকের অনুমোদন ওমানের মাস্কাট বিমানবন্দরে গাঁজাসহ দুই প্রবাসী গ্রেপ্তার বাড়ি লিখে না দেওয়ায় স্বামীকে কুপিয়ে হত্যা করল স্ত্রী ওমান উপসাগরে ট্যাংকারে হামলা: অভিযোগ অস্বীকার ইরানের খেলা নিয়ে তর্ক, আর্জেন্টিনার সমর্থককে খুন চোরাচালানের মাধ্যমে প্রতিদিন ২০০ কোটির সোনা আসছে দেশে কাতার রাজপরিবারের সম্পদ দেখে অবাক বিশ্ব মরুর সৌন্দর্যে মুগ্ধ পর্যটকরা, আরব অর্থনীতিতে নতুন সম্ভাবনা বিনা খরচে সরকারীভাবে কর্মী যাচ্ছে মালয়েশিয়া ওমানে কাজের সংকট, তবুও বাংলাদেশ থেকে নতুন শ্রমিক যাওয়ার ঢল সৌদিতে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৮ জনের মৃত্যু কাতার বিশ্বকাপে মুসলমানের ঈমানি শক্তির প্রমাণ পাওয়া গেল- অভিনেতা সিদ্দিক এসএসসিতে পাসের হার ৮৭.৪৪ শতাংশ হাই ভোল্টেজ বৈদ্যুতিক লাইনে বিধ্বস্ত প্লেন দ্বিতীয় দিনে মেক্সিকান সমর্থকের ইসলাম গ্রহণ লাগেজে জ্যান্ত বিড়াল, ধরা পড়ল বিমানবন্দরে ২৫ দিনে এলো ১৩৪ কোটি ৭১ লাখ ডলার রেমিট্যান্স সৌদিতে ব্যাপক ধরপাকড়, এক সপ্তাহে ১৬ হাজার অবৈধ প্রবাসী গ্রেফতার ওমানে খোলা স্থানে ময়লা ফেললে ১০০ রিয়াল জরিমানা