ওমান থেকে বৈধপথে রেমিট্যান্স প্রেরণে একসাথে কাজ করবে ইউনিমনি ও প্রবাস টাইম

ডেস্ক নিউজ
আপডেটঃ জানুয়ারি ৩০, ২০২২ | ৩:৩২
ডেস্ক নিউজ
আপডেটঃ জানুয়ারি ৩০, ২০২২ | ৩:৩২
Link Copied!
ওমান থেকে বৈধপথে রেমিট্যান্স প্রেরণে একসাথে কাজ করবে ইউনিমনি ও প্রবাস টাইম

হুন্ডির মত অবৈধ পথে লেনদেনে প্রবাসীদের নিরুৎসাহিত করতে এবং বৈধপথে দেশে টাকা পাঠাতে প্রবাসীদের মাঝে এখন থেকে একসাথে কাজ করবে ওমানের সর্ব-বৃহৎ মানি এক্সচেঞ্জ কোম্পানি “ইউনিমনি” ও প্রবাস টাইম। রবিবার (৩০-জানুয়ারি) এক চুক্তি সাক্ষর অনুষ্ঠানে এই কথা বলেন ইউনিমনি এক্সচেঞ্জের মার্কেটিং হেড জীবন কুমার সেন।

unimoni oman

 

বিজ্ঞাপন

এখন থেকে ওমান প্রবাসীদের মাঝে জন সচেতনতা তৈরি করতে মিডিয়া স্পন্সর হিসেবে ইউনিমনির সাথে কাজ করবে ওমানের শীর্ষ বাংলা অনলাইন নিউজ পোর্টাল প্রবাস টাইম। প্রবাসীরা কোনো ধরনের ঝামেলা ছারাই এবং মানি এক্সচেঞ্জে না এসেও ঘরে বসেই টাকা পাঠাতে পারবেন ওমান থেকে। চুক্তি সাক্ষর অনুষ্ঠানে জীবন কুমার বলেন, “আমাদের অনেক প্রবাসী শহরের বাহিরে কাজ করেন, তাদের জন্য এক্সচেঞ্জে এসে টাকা পাঠানো অনেক সময় কষ্টসাধ্য হয়ে যায়। আবার বর্তমানে করোনার কারণে এক্সচেঞ্জে এসে টাকা পাঠানো এক ধরণের স্বাস্থ্য ঝুঁকি রয়েছে। এমতাবস্থায় প্রবাসীদের সুবিধার্থে আমরা একটি অ্যাপ তৈরি করেছি। যে অ্যাপ এর মাধ্যমে প্রবাসীরা চাইলে ঘরে বসেই নিজে নিজে মুহূর্তেই দেশে টাকা পাঠাতে পারবেন।”

 

জীবন আরো বলেন, “একজন প্রবাসী প্লে স্টোর থেকে ইউনিমনি ওমান অ্যাপ ডাউনলোড করে সাইনআপ সম্পন্ন করে আমাদের হোয়াটসঅ্যাপ নাম্বারে (৯১৯৫৪৩৮০ অথবা ৯০১২৪০৫৫) যোগাযোগ করলে আমরা তার নামে একটি আইডি করে দিবো, যেখান থেকে তিনি অনায়াসেই টাকা পাঠাতে পারবেন এবং বাংলাদেশ সরকার ঘোষিত প্রণোদনা ও পাবেন।”

বিজ্ঞাপন

friendi mobile

ভার্চুয়াল মাধ্যমে বাংলাদেশ থেকে চুক্তি সাক্ষর অনুষ্ঠানে যুক্ত হন প্রবাস টাইমের সম্পাদক বাইজিদ আল-হাসান। এ সময় তিনি বলেন, “অনেক সময় প্রবাসীরা না বুঝেই হুন্ডির মাধ্যমে দেশে টাকা পাঠান, যা ওমান ও বাংলাদেশ সরকারের আইনে অনেক বড় ধরণের অপরাধ। এতে করে যেমনিভাবে দেশের ক্ষতি হয়, ঠিক তেমনিভাবে অনেক প্রবাসীর জীবন ও ধ্বংস হয়ে যায়। বর্তমানে ওমানের জেলে অসংখ্য প্রবাসী বন্দী রয়েছেন শুধুমাত্র হুন্ডিতে জড়িত থাকার অপরাধে। এখন থেকে প্রবাসীদের মাঝে জনসচেতনতা তৈরিতে ইউনিমনির সাথে কাজ করবে প্রবাস টাইম।”

 

আরও দেখুন : 

শীর্ষ সংবাদ:
বিপুল উৎসাহ-উদ্দীপনায় জাতীয় দিবস উদযাপন করলো সৌদি আরব ঢাকায় আমিরাতের নতুন রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলহামুদি শিশু পর্নোগ্রাফির অভিযোগে বাংলাদেশি গ্রেফতার অবশেষে ফাঁস হলো মেসির বার্সা ছাড়ার রহস্য বিশ্বকাপে টিকিটের সাথে ‘হায়া কার্ড’ বাধ্যতামূলক করলো কাতার ওমানে চুরির অভিযোগে চার প্রবাসী গ্রেফতার সিরিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৭১ অভিবাসী মধ্যপ্রাচ্যের বাজারে সাড়া ব্যাপক ফেলছে বাংলাদেশি মাছ কুয়েতে প্রবাসীদের জন্য দুঃসংবাদ দুবাইতে মেশিনের সুইচ চাপলেই বিনামূল্যে মিলছে রুটি কোরআন প্রতিযোগিতায় ১১১ দেশের মধ্যে তৃতীয় বাংলাদেশের তাকরীম প্রবাসীদের পাসপোর্ট প্রাপ্তি সহজীকরণের দাবি জামালপুরে এক মেয়ে বিয়ে করলো আরেক মেয়েকে সিআইডি অভিযানের পর রেমিট্যান্সের প্রবাহ বৃদ্ধি পেয়েছে বিমানবন্দর থেকে সাফ জয়ী নারীদের লাগেজ ভেঙে আড়াই লাখ টাকা চুরি রহস্যময় গ্রাম, মানুষকে উধাও করে দেয় নিমিষেই নতুন রোগ, বিমানবন্দর থেকে ফেরত যাচ্ছেন অনেক প্রবাসী ওমানে গাড়ী বীমার খরচ বাড়লো ১৫ শতাংশ হানিমুনে গিয়ে প্রবাসী স্বামীকে পিটিয়ে প্রেমিকের সাথে পালালো স্ত্রী ইউরোপে মানবপাচার চক্রের মূলহোতাসহ ৩ জনকে গ্রেপ্তার