সোমবার, ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

ওমানে বাড়ছে করোনা, স্কুল পরিচালনায় নতুন নির্দেশনা জারি 

ডেস্ক নিউজ
আপডেটঃ ফেব্রুয়ারি ১০, ২০২২ | ৬:২৪
ডেস্ক নিউজ
আপডেটঃ ফেব্রুয়ারি ১০, ২০২২ | ৬:২৪
Link Copied!
শতভাগ শিক্ষার্থী নিয়ে স্কুল খোলার অনুমতি দিলো ওমান

ওমানে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় দেশটির শিক্ষা মন্ত্রণালয় ২০২১-২২ শিক্ষাবর্ষের সরকারী এবং বেসরকারি স্কুলের দ্বিতীয় সেমিস্টার পরিচালনার বিষয়ে একটি নতুন বিবৃতি জারি করেছে। সুপ্রিম কমিটির নির্দেশের ভিত্তিতে এই বিবৃতি জারি করেছে মন্ত্রণালয়। নতুন নির্দেশনার মধ্যে রয়েছে:  

unimoni oman

১. মিশ্র শিক্ষা ব্যবস্থায় প্রথম থেকে চতুর্থ শ্রেণীর শিক্ষা কার্যক্রম পরিচালিত হবে। প্রতি শ্রেণীতে ২০ জনের বেশি শিক্ষার্থী উপস্থিত হতে পারবে না। যে সকল শিক্ষার্থী স্কুলে উপস্থিত হবে তাদের অবশ্যই সতর্কতামূলক স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে। 

বিজ্ঞাপন

 

২. পঞ্চম থেকে একাদশ শ্রেণী শিক্ষার্থীদের জন্যও মিশ্র শিক্ষা কার্যক্রম পরিচালিত হবে। প্রতি শ্রেণীতে ৩০ জনের বেশি শিক্ষার্থী উপস্থিত হতে পারবে না। যে সকল শিক্ষার্থী স্কুলে উপস্থিত হবে তাদের অবশ্যই সতর্কতামূলক স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে।  

friendi mobile

বিজ্ঞাপন

৩. দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থীদের সতর্কতামূলক স্বাস্থ্য ব্যবস্থা মেনে শতভাগ স্কুলে উপস্থিত হতে হবে।

 

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
ঢাকায় নামতে পারছেনা ওমানের ফ্লাইট! ৪ হাজার ৩০০ বছর পর উন্মোচন হলো সোনায় মোড়ানো মমি যেসব কৌশলে প্রবাসীদের সর্বস্বান্ত করে ছিনতাইকারীরা ওমানে আরও বৃষ্টিপাতের সম্ভাবনা, ঝুঁকি না নেওয়ার আহ্বান ডেনমার্কে কোরআন পোড়ানোর ঘটনায় তীব্র নিন্দা জানালো ওমান বিয়ের ১৫ দিনের মাথায় না ফেরার দেশে প্রবাসী হজযাত্রীদের বিমানভাড়া ৭০ হাজার টাকা বৃদ্ধির প্রস্তাব জানুয়ারিতেও ইতিবাচক ধারায় প্রবাসী আয় সড়কে নিহত প্রবাসীর লাশের অপেক্ষায় স্বজনেরা যেই দেশে শৈত্যপ্রবাহ বিরল, সেই ওমানেই বিরল তুষারপাত বিমানের মাস্কাটগামী ফ্লাইট ঢাকায় জরুরী অবতরণ আজারবাইজান দূতাবাসে হামলা, তীব্র নিন্দা জানালো ওমান কয়েক মিনিটের ব্যবধানে ৩ বিমান বিধ্বস্ত অবৈধ প্রবাসীদের বৈধতা কার্যক্রম শুরু হুন্ডির টাকাসহ চোরাকারবারি আটক প্রবাসীকে পিটিয়ে আহতের অভিযোগে কুয়েতি গ্রেপ্তার মাদকের ‘রাজধানী’ হয়ে উঠছে সৌদি আরব আমিরাতে প্রবল বর্ষণে জনজীবনে দুর্ভোগ, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা দালালচক্রের ব্যাপারে সবাইকে কাজ করার আহ্বান প্রবাসী কল্যাণ মন্ত্রীর কুয়েতে জমে উঠেছে সাপ্তাহিক হাঁস, মুরগি ও কবুতরের হাট