হিজাব ইস্যুতে মেয়েদের টার্গেট করা হচ্ছে: মিস ইউনিভার্স

ডেস্ক নিউজ
আপডেটঃ মার্চ ৩১, ২০২২ | ৩:২৯
ডেস্ক নিউজ
আপডেটঃ মার্চ ৩১, ২০২২ | ৩:২৯
Link Copied!
হিজাব ইস্যুতে মেয়েদের টার্গেট করা হচ্ছে: মিস ইউনিভার্স

হিজাব ইস্যুতে কয়েকদিন আগেই উত্তাল হয়েছিল গোটা ভারত। ইস্যুটি নিয়ে দেশটির প্রায় সব তারকাই নিজেদের মতামত দিয়েছিলেন সোশ্যাল মিডিয়ায় বা বিভিন্ন সাক্ষাৎকারে। এবার বিষয়টি নিয়ে কথা বলেছেন মিস ইউনিভার্স খেতাব জয়ী হারনাজ কৌর সান্ধুকে।

এক সংবাদ সম্মেলনে হারনাজকে প্রশ্ন করা হয় হিজাব নিয়ে। প্রথমেই সুন্দরী জানিয়ে দেন তিনি রাজনৈতিক কোনো ইস্যু নিয়ে মন্তব্য করতে চান না। তারপরও তাকে হিজাব নিয়ে প্রশ্ন করা হলে জবাব দেন, দেখুন সবসময় মেয়েদেরকেই নিশানা করা হয়। এ যেমন এখন আমাকে নিশানা বানানো হচ্ছে।

বিজ্ঞাপন

মিস ইউনিভার্স হারনাজ কৌর সান্ধু
মিস ইউনিভার্স হারনাজ কৌর সান্ধু

মিস ইউনিভার্স আরও বলেন, আপনারা মেয়েদের তাদের মতো করে বাঁচতে দিন। ডানা মেলে উড়তে দিন। ওদের ডানা কাটার চেষ্টা করবেন না। দরকারে নিজেদের ডানা কাটুন। মেয়েদের নিজেদের ইচ্ছে মতো পোশাক পরার অধিকার আছে। কেউ যদি হিজাব পরতে চায়, তাহলে সেটা তার ইচ্ছা। দেশে নানা ধর্মের নারী আছে। সবার উচিত একে-অপরকে সম্মান জানানো।

Friendi Mobile Oman ADVERTISEMENT

হিন্দুস্তান টাইমসের খবরে উল্লেখ করা হয়, কর্ণাটক আদলতের রায়ে বলা ‘ধর্ম চর্চায় হিজাব অপরিহার্য নয়’ নিয়ে হইচই হয়। সঙ্গে শিক্ষাপ্রতিষ্ঠানে হিজাব পরার নিষেধাজ্ঞা নিয়েও সরব হয় একটা বড় অংশ।

বিজ্ঞাপন

মিস ইউনিভার্স হারনাজ কৌর সান্ধু
মিস ইউনিভার্স হারনাজ কৌর সান্ধু

এমনকী, নোবেল জয়ী মালালা ইউসুফজাই এক টুইট বার্তায় লিখেছেন, ‘হিজাব পরে মেয়েদের স্কুলে যেতে নিষেধ করার বিষয়টি ভয়াবহ।’ সঙ্গে ভারতীয় নেতাদেরও অনুরোধ জানিয়েছিলেন তাঁরা যেন এভাবে মুসলিম মহিলাদের কোনঠাসা করার চেষ্টা না করেন।

unimoni oman

 

আরো পড়ুনঃ

প্রবাসীদের মাঝে সহজ শর্তে ঋণ দেওয়া শুরু

কেউ কর্মীদের স্বার্থের কথা বললেন না, মালয়েশিয়ায় প্রবাসী কল্যাণ মন্ত্রীর ক্ষোভ

ওমানের সালালায় এক বাংলাদেশী প্রবাসীর আত্মহত্যা!

ভ্যাকসিনের নতুন তালিকা প্রকাশ করলো ওমানের স্বাস্থ্য মন্ত্রণালয়

বাংলাদেশের দ্বিতীয় শ্রম বাজার মধ্যপ্রাচ্যের দেশ ওমান  

ওমান যেতে ভিসা লাগবে না কূটনৈতিক ও সরকারি পাসপোর্টধারীদের

৮ দিন বন্ধ থাকার ফের চালু হলো ই-পাসপোর্টের অনলাইন আবেদন 

আরো পড়ুন:  ট্যাক্সি চালকদের জন্য নতুন নির্দেশনা জারী করলো কুয়েত

ওমানে বাড়ছে ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা

 

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
মরু এলাকায় তুষারপাত ঘটিয়ে তাক লাগিয়ে দিলেন প্রিন্স সালমান বিকাশ-রকেটে সরাসরি রেমিট্যান্স আনতে বাংলাদেশ ব্যাংকের অনুমোদন ওমানের মাস্কাট বিমানবন্দরে গাঁজাসহ দুই প্রবাসী গ্রেপ্তার বাড়ি লিখে না দেওয়ায় স্বামীকে কুপিয়ে হত্যা করল স্ত্রী ওমান উপসাগরে ট্যাংকারে হামলা: অভিযোগ অস্বীকার ইরানের খেলা নিয়ে তর্ক, আর্জেন্টিনার সমর্থককে খুন চোরাচালানের মাধ্যমে প্রতিদিন ২০০ কোটির সোনা আসছে দেশে কাতার রাজপরিবারের সম্পদ দেখে অবাক বিশ্ব মরুর সৌন্দর্যে মুগ্ধ পর্যটকরা, আরব অর্থনীতিতে নতুন সম্ভাবনা বিনা খরচে সরকারীভাবে কর্মী যাচ্ছে মালয়েশিয়া ওমানে কাজের সংকট, তবুও বাংলাদেশ থেকে নতুন শ্রমিক যাওয়ার ঢল সৌদিতে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৮ জনের মৃত্যু কাতার বিশ্বকাপে মুসলমানের ঈমানি শক্তির প্রমাণ পাওয়া গেল- অভিনেতা সিদ্দিক এসএসসিতে পাসের হার ৮৭.৪৪ শতাংশ হাই ভোল্টেজ বৈদ্যুতিক লাইনে বিধ্বস্ত প্লেন দ্বিতীয় দিনে মেক্সিকান সমর্থকের ইসলাম গ্রহণ লাগেজে জ্যান্ত বিড়াল, ধরা পড়ল বিমানবন্দরে ২৫ দিনে এলো ১৩৪ কোটি ৭১ লাখ ডলার রেমিট্যান্স সৌদিতে ব্যাপক ধরপাকড়, এক সপ্তাহে ১৬ হাজার অবৈধ প্রবাসী গ্রেফতার ওমানে খোলা স্থানে ময়লা ফেললে ১০০ রিয়াল জরিমানা