কুয়েতে অগ্নিকান্ডে বাংলাদেশী ব্যবসায়ীদের বিপুল ক্ষয়ক্ষতি

ডেস্ক নিউজ
আপডেটঃ এপ্রিল ২, ২০২২ | ৫:৪৬
ডেস্ক নিউজ
আপডেটঃ এপ্রিল ২, ২০২২ | ৫:৪৬
Link Copied!
কুয়েতে অগ্নিকান্ডে বাংলাদেশী ব্যবসায়ীদের বিপুল ক্ষয়ক্ষতি

সাদেক রিপন, কুয়েত 

14 injured in Kuwait's landmark market fire - Global Times

কুয়েত সিটির প্রাণকেন্দ্র সুক-আল-মোবারকিয়ায় অগ্নিকাণ্ডে প্রায় ৩ শতাধিক দোকান ভস্মীভূত হয়েছে। গত ৩১ মার্চ স্থানীয় সময় বিকাল ৩টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পারফিউম এবং পারফিউম তৈরির এলকোহল ও গৃহস্থালী সামগ্রীর দোকানের কারনে আগুনের তীব্রতা এবং ভয়াবহতা বেড়ে যায়। স্থানীয় সময় রাত ১০টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিস। তাদের সঙ্গে সহযোগিতা করেছে দেশটি ন্যাশনাল গার্ড।

বিজ্ঞাপন

ওই মার্কেটে ইলেকট্রনিক, মোবাইল, কাপড়, তজবি, প্রসাধনীসহ বেশিরভাগ পণ্যের পাইকারি দোকান। ধারণা করা হচ্ছে, ক্ষতির পরিমাণ কোটি কুয়েতি দিরহাম ছাড়িয়ে যাবে। এখানে বাংলাদেশি প্রবাসীদের প্রায় ৫০ থেকে ৬০টি দোকান রয়েছে। এদের মধ্যে অনেক বাংলাদেশির দোকান পুড়ে গেছে। এ ছাড়াও মার্কেটটিতে বেশির ভাগ দোকানে বাংলাদেশি শ্রমিক কাজ করে। 

Friendi Mobile Oman ADVERTISEMENT

বিজ্ঞাপন

আগুনে পুড়ে বড় অংকের ক্ষয়ক্ষতি হলেও কোন ধরনের হতাহতের খবর পাওয়া যায়নি। ক্ষতিগ্রস্ত দোকানে মালামাল সুরক্ষিত রাখতে এবং অগ্নিকাণ্ডের কারণ নির্ণয় করার জন্য অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত অংশটি দুই দিনের জন্য বন্ধ রাখার নির্দেশ দেন কুয়েতের উপ প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী শেখ আহমেদ আল নাওয়াফ।

আরো পড়ুনঃ

প্রবাসীদের মাঝে সহজ শর্তে ঋণ দেওয়া শুরু

কেউ কর্মীদের স্বার্থের কথা বললেন না, মালয়েশিয়ায় প্রবাসী কল্যাণ মন্ত্রীর ক্ষোভ

ওমানের সালালায় এক বাংলাদেশী প্রবাসীর আত্মহত্যা!

ভ্যাকসিনের নতুন তালিকা প্রকাশ করলো ওমানের স্বাস্থ্য মন্ত্রণালয়

বাংলাদেশের দ্বিতীয় শ্রম বাজার মধ্যপ্রাচ্যের দেশ ওমান  

ওমান যেতে ভিসা লাগবে না কূটনৈতিক ও সরকারি পাসপোর্টধারীদের

৮ দিন বন্ধ থাকার ফের চালু হলো ই-পাসপোর্টের অনলাইন আবেদন 

ওমানে বাড়ছে ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
জি কে শামীমসহ ৮ জনের যাবজ্জীবন কারাদণ্ড কর্মস্থলে যাওয়ার পূর্বে প্রবাসী বাংলাদেশি মৃত্যু বিপুল উৎসাহ-উদ্দীপনায় জাতীয় দিবস উদযাপন করলো সৌদি আরব ঢাকায় আমিরাতের নতুন রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলহামুদি শিশু পর্নোগ্রাফির অভিযোগে বাংলাদেশি গ্রেফতার অবশেষে ফাঁস হলো মেসির বার্সা ছাড়ার রহস্য বিশ্বকাপে টিকিটের সাথে ‘হায়া কার্ড’ বাধ্যতামূলক করলো কাতার ওমানে চুরির অভিযোগে চার প্রবাসী গ্রেফতার সিরিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৭১ অভিবাসী মধ্যপ্রাচ্যের বাজারে সাড়া ব্যাপক ফেলছে বাংলাদেশি মাছ কুয়েতে প্রবাসীদের জন্য দুঃসংবাদ দুবাইতে মেশিনের সুইচ চাপলেই বিনামূল্যে মিলছে রুটি কোরআন প্রতিযোগিতায় ১১১ দেশের মধ্যে তৃতীয় বাংলাদেশের তাকরীম প্রবাসীদের পাসপোর্ট প্রাপ্তি সহজীকরণের দাবি জামালপুরে এক মেয়ে বিয়ে করলো আরেক মেয়েকে সিআইডি অভিযানের পর রেমিট্যান্সের প্রবাহ বৃদ্ধি পেয়েছে বিমানবন্দর থেকে সাফ জয়ী নারীদের লাগেজ ভেঙে আড়াই লাখ টাকা চুরি রহস্যময় গ্রাম, মানুষকে উধাও করে দেয় নিমিষেই নতুন রোগ, বিমানবন্দর থেকে ফেরত যাচ্ছেন অনেক প্রবাসী ওমানে গাড়ী বীমার খরচ বাড়লো ১৫ শতাংশ