কাউন্সিলে মালয়েশিয়ায় বিএসইউএমের নতুন কমিটি গঠন

ডেস্ক নিউজ
আপডেটঃ এপ্রিল ৩, ২০২২ | ৩:৩১
ডেস্ক নিউজ
আপডেটঃ এপ্রিল ৩, ২০২২ | ৩:৩১
Link Copied!
কাউন্সিলে মালয়েশিয়ায় বিএসইউএমের নতুন কমিটি গঠন

আহমাদুল কবির, মালয়েশিয়া:

মালয়েশিয়ায় বিএসইউএমের নতুন কমিটি গঠন করা হয়েছে। কাউন্সিলে প্রেসিডেন্ট আলমগীর চৌধুরী আকাশ এবং সেক্রেটারি মুহাম্মদ নাসিম আরাফাত নির্বাচিত হয়েছেন।বিএসইউএমের ২০২১ কমিটির সাধারন সম্পাদক মির্জা মোস্তাফিজুর রহমানের পরিচালনায় মালয়েশিয়ায় অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীদের সর্ববৃহৎ সংগঠন বাংলাদেশি স্টুডেন্টস ইউনিয়ন মালয়েশিয়ার (বিএসইউএম) কাউন্সিল সফল হয়েছে। ৩১ বৃহস্পতিবার মালয়েশিয়া সময় রাত ১০.০০ টায় গুগল মিটের মাধ্যমে বিএসইউএম ২০২২ এর কাউন্সিল অনুষ্ঠিত হয়। করোনা মহামারীর কারনে গতবারের ন্যায় এবারের আয়োজনটি ও ছিল সম্পূর্ণ অনলাইনে।

বাংলাদেশ স্টুডেন্টস ইউনিয়ন মালয়েশিয়া ২০২১ এর সভাপতি মোহাম্মদ বোরহান উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএসইউএমের প্রতিষ্ঠাতা সভাপতি এবং এক্সট্রা অর্ডিনারী কমিটির প্রধান ড. মুহাম্মদ মুহিউদ্দিন মাহি । উপদেষ্টামন্ডলীর মধ্যে উপস্থিত ছিলেন মাহসা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এবং বিএসইউএমের উপদেষ্টা আবুল বাশার, উপদেষ্টা ড. জাহিদুল ইসলাম, উপদেষ্টা সুরাইয়া নাহার, সাবেক সভাপতি মোহাম্মদ রবিউল ইসলাম, সাবেক সভাপতি বাশির উদ্দীন, সাবেক সভাপতি ড. ফয়জুল হক, সাবেক সভাপতি জহির সাদাত সহ কমিটির অন্যান্য সদস্যবৃন্দ।

বিজ্ঞাপন

গুগল মিটের মাধ্যমে বিএসইউএম ২০২২ এর কাউন্সিল অনুষ্ঠিত।

সভায় সর্বসম্মতিক্রমে নবগঠিত কমিটিতে ইন্টারন্যাশনাল ইসলামিক বিশ্ববিদ্যালয় মালয়েশিয়ায় পোস্ট গ্রাজুয়েট শিক্ষার্থী আলমগীর চৌধুরী আকাশকে সভাপতি এবং একই বিশ্ববিদ্যালয়ের ব্যাচেলরে অধ্যয়নরত মুহাম্মাদ নাসিম আরাফাতকে সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা করা হয়। বিএসইউএম কাউন্সিল ২০২২ এ নব নির্বাচিত সভাপতি এবং সাধারন সম্পাদককে শপথ বাক্য পাঠ করান বিএসইউএমের প্রতিষ্ঠাতা সভাপতি এবং এক্সট্রা অর্ডিনারী কমিটির প্রধান ড. মুহাম্মদ মুহিউদ্দিন মাহি।

আরো পড়ুন:

ওমানে বাড়লো প্রবাসীদের ওয়ার্ক পারমিটের মেয়াদ

বিজ্ঞাপন

ওমানে মর্মান্তিক পাহাড়ধসে আরো এক প্রবাসীর মরদেহ উদ্ধার

তুরস্কের হায়া সোফিয়ায় ৮৮ বছরে প্রথম তারাবি হতে চলেছে 

হিজাব ইস্যুতে মেয়েদের টার্গেট করা হচ্ছে: মিস ইউনিভার্স

প্রবাসীদের মাঝে সহজ শর্তে ঋণ দেওয়া শুরু

রমজানে ওমানের বাংলাদেশ দূতাবাসে নতুন অফিস সূচি

ওমানে পাথর ধ্বসের পর এবার মাটিধসে এক প্রবাসী নিহত

নবনিযুক্ত সভাপতি আলমগীর চৌধুরী আকাশ ২০২১ সালের বিএসইউএমের এক্সিকিউটিভ কমিটির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া ও তিনি পোস্ট গ্রাজুয়েট স্টুডেন্টস সোসাইটি আই আই ইউ এম এর নির্বাচিত সেক্রেটারি হিসেবে দায়িত্ব পালন করছেন। নতুন মনোনীত সাধারণ সম্পাদক মুহাম্মাদ নাসিম আরাফাত ২০২১ সালের বিএসইউএমের কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেন।

বিএসইউএমের প্রতিষ্ঠাতা সভাপতি এবং এক্সট্রা অর্ডিনারী কমিটির প্রধান ড. মুহাম্মদ মুহিউদ্দিন মাহি সদ্য সমাপ্ত ২০২১ কমিটির কাজে সন্তোষ প্রকাশ করেন এবং নতুন কমিটিকে এ সফলতার ধারা অব্যাহত রাখার আহবান জানান। এছাড়াও মাহসা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এবং বিএসইউএমের উপদেষ্টা আবুল বাশার, উপদেষ্টা ড. জাহিদুল ইসলাম, উপদেষ্টা সুরাইয়া নাহার, সাবেক সভাপতি মোহাম্মদ রবিউল ইসলাম, সাবেক সভাপতি বাশির উদ্দীন, সাবেক সভাপতি ড. ফয়জুল হক, সাবেক সভাপতি জহির সাদাত তাদের বক্তব্যে বিএসইউএমের বিভিন্ন কাজের প্রশংসা করেন।

এছাড়াও মালয়েশিয়ায় অধ্যয়নরত বাংলাদেশিদের একই ছাতার নিচে এনে মালয়েশিয়ার বুকে দেশের ভাবমূর্তি উজ্জ্বলে ভূমিকা রাখার জন্য বিএসইউএমকে ধন্যবাদ জানানোর পাশাপাশি নিজেদের দক্ষতা, দেশের উন্নয়নে আরো বেশি ভূমিকা রাখার আহ্বান জানান। বক্তারা আগামী ৭ দিনের মধ্যে নব নির্বাচিত সভাপতি এবং সাধারন সম্পাদককে পূর্ণাঙ্গ কমিটির প্রস্তাবনা এক্সট্রা অর্ডিনারী কমিটির কাছে উপস্থাপনের জন্য অনুরোধ করেন।

সদ্য বিদায়ী সভাপতি মোহাম্মদ বোরহান উদ্দীন তাঁর বক্তব্যে বলেন, বিএসইউএম হলো একটি নিয়মতান্ত্রিক ও গতিশীল সংগঠন এবং ভবিষ্যতে ও এর নিয়মতান্ত্রিকতা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন। তিনি তার বক্তব্যে ২০২১ কমিটির বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন এবং নতুন কমিটিকে একজন উপদেষ্টা হিসেবে সর্বাতক সহযোগিতার আশ্বাস প্রদান করেন। তিনি এও উল্লেখ করেন, বিএসইউএম বাংলাদেশী ছাত্র-ছাত্রীদের সহযোগিতা, জ্ঞান- বিজ্ঞান, শিক্ষা গবেষণা এবং সার্বিক কল্যাণ এবং সুরক্ষার জন্য সব সময় কাজ করে যাবে। এখন থেকে মোহাম্মদ বোরহান উদ্দীন বিএসইউএমের উপদেষ্টা হয়ে সংগঠনের কাজে অবদান রাখবেন।

 

নবনির্বাচিত সভাপতি আলমগীর চৌধুরী আকাশ বলেন, বিএসইউএমের সদস্যদের দেশ ও জাতির প্রতি অনেক দায়বদ্ধতা রয়েছে। তিনি বিদেশে অধ্যয়নরত ছাত্রছাত্রীদের উচ্চশিক্ষার মাধ্যমে নিজেদের দক্ষ হিসেবে গড়ে তুলে দেশের স্বার্থে কাজ করার আহ্বান জানান এবং বিএসইউএমের এক্সিকিউটিভ কমিটির সদস্য, উপদেষ্টা ও এক্সট্রা অর্ডিনারী কমিটি সকলকে নিয়ে কাঁধে কাঁধ মিলিয়ে বিএসইউএমকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

উল্লেখ্য, ২০১৪ সালে প্রতিষ্ঠিত বাংলাদেশি স্টুডেন্টস ইউনিয়ন মালয়েশিয়া (বিএসইউএম) মালয়েশিয়ায় অধ্যয়নরত প্রায় ২০ হাজার ছাত্রছাত্রীদের সর্ববৃহৎ অরাজনৈতিক সংগঠন। বাংলাদেশি শিক্ষার্থীদের দল, মত, ধর্ম, বর্ণ নির্বিশেষে একতাবদ্ধ করার পাশাপাশি শিক্ষা ও অন্যান্য কাজে দক্ষ হিসেবে গড়ে তুলতে সংগঠনটি বিভিন্ন সেমিনার, ক্যারিয়ার ক্যাম্প, ক্রীড়া প্রতিযোগিতা, সাংস্কৃতিক প্রতিযোগিতাসহ বিভিন্ন ধরনের কর্মসূচির আয়োজন করে আসছে।

এসব কর্মসূচিতে বিশ্বখ্যাত দেশি-বিদেশি স্কলার, গবেষক, ইয়ুথ লিডারসহ বিভিন্ন দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব অতিথি হিসেবে উপস্থিত থাকেন। মালয়েশিয়ায় বাংলাদেশের উন্নয়ন-আগ্রগতি ও বিভিন্ন বিভাগে বাংলাদেশিদের অবদান তুলে ধরতেও বিএসইউএম কাজ করে যাচ্ছে ।

ছবি ক্যাপশন: ১- নির্বাচিত প্রেসিডেন্ট আলমগীর চৌধুরী আকাশ বামে এবং সেক্রেটারি মুহাম্মদ নাসিম আরাফাত ডানে।
২-গুগল মিটের মাধ্যমে বিএসইউএম ২০২২ এর কাউন্সিল অনুষ্ঠিত।

 

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
এদেশে প্রবাসীর স্ত্রী হওয়া কি আমার অপরাধ? প্রথমবারের মতো মহাকাশে নিজস্ব স্যাটেলাইট উৎক্ষেপণ করতে যাচ্ছে ওমান ওমানে ৩ দিন যাবত নিখোঁজ এক নারী, সন্ধান চায় পুলিশ দেশের পাসপোর্ট অফিসে সার্ভার জটিলতা, দুর্ভোগে হাজারো প্রবাসী বিদ্যুৎ বিভ্রাটের কারণে ঢাকা বিমানবন্দরের ইমিগ্রেশন কার্যক্রম ব্যাহত আমিরাতে অভিবাসন আইনের বড় সংস্কার, দক্ষ পেশাজীবীদের জন্য সুবর্ণ সুযোগ প্রবাসী বাবার লাশের অপেক্ষায় দিন গুনছে পারভেজ সৌদি আরবে প্রবাসী বাংলাদেশির মৃত্যু রেমিট্যান্সে ধ্বস, প্রবাসীদের প্রণোদনা বাড়ানোর পরামর্শ ওমানে বিপুল পরিমাণ বিদেশী মদের চোরাচালান জব্দ প্রকৌশলী প্রদীপ কুমার বড়ুয়া আর নেই মালয়েশিয়া যাওয়ার পথে ট্রলারডুবি: নিখোঁজ ২ শতাধিক বিদেশে পাঠানোর নামে টাকা আত্মসাৎ, মূলহোতা গ্রেফতার বাংলাদেশি প্রবাসীকে সততার জন্য সম্মাননা দিলো দুবাই পুলিশ ছাগল চুরি করে পালানোর সময় যুবলীগ নেতাকে গণধোলাই খেজুরের যত উপকারিতা সৌদিতে ক্রীতদাসের জীবন, মুক্তির আকুতি প্রবাসীদের ওমানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক বাংলাদেশি প্রবাসীর মৃত্যু চলন্ত বিমান ফুটো হয়ে গুলি লাগল যাত্রীর গায়ে! ৬ আসন নিয়ে বিমান ভ্রমণ করলেন বিশ্বের সবচেয়ে লম্বা নারী