প্রথমবারের মতো টাইমস স্কয়ারে তারাবি নামাজ আদায়

ডেস্ক নিউজ
আপডেটঃ এপ্রিল ৪, ২০২২ | ১২:০৯
ডেস্ক নিউজ
আপডেটঃ এপ্রিল ৪, ২০২২ | ১২:০৯
Link Copied!
প্রথমবারের মতো টাইমস স্কয়ারে তারাবি নামাজ আদায়

যুক্তরাষ্ট্রের মধ্যে গুরুত্বপূর্ণ একটি স্থান টাইমস স্কয়ার, এখানে প্রথমবারের মতো তারাবির নামাজ আদায় ও ইফতার করেছেন এক হাজারেরও বেশি মুসলিম। শনিবার (২ এপ্রিল) পবিত্র রমজান মাসের প্রথম দিনকে এভাবে বরণ করে নেন তারা।

আয়োজকরা মার্কিন যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্থান, এমনকি কানাডার মন্ট্রিল থেকে অংশ নেওয়া রোজাদারদের মধ্যে খাবার বন্টন করেন। তারা পবিত্র কুরআন তিলাওয়াত করেন এবং রমজান মাসের প্রয়োজনীয়তা নিয়ে আলোচনা করেন।

বিজ্ঞাপন

 

আয়োজকরা এসকিউ সিবিএস নিউজকে জানায়, যারা জানে না ইসলাম কী, আমরা এখানে তাদেরকে আমাদের ধর্ম সম্পর্কে বলতে এসেছি। ইসলাম শান্তির ধর্ম।

মুসলমানদের পবিত্র রমজান মাস মধ্যপ্রাচ্যের বেশির ভাগ দেশে শনিবার থেকে শুরু হয়। রোজাদার মুসলমানরা দিনেরবেলায় পানাহার থেকে বিরত থাকেন ও রাতে জামাতে তারাবি নামাজ আদায় করেন।

বিজ্ঞাপন

পবিত্র এই মাসটিতে মহানবি হজরত মুহাম্মদ (সা.)-এর কাছে মুসলিমদের পবিত্র গ্রন্থ কুরআনের ওহি নাজিল শুরু হয়েছিল। পবিত্র মাস শেষে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসবের একটি ঈদুল ফিতর অনুষ্ঠিত হয়।

Friendi Mobile Oman ADVERTISEMENT

নাইন ইলেভেনের হামলার পর ইসলাম ও মুসলমানদের প্রতি নিউইয়র্কবাসীদের একটি নেতিবাচক মনোভাব তৈরি হয়েছিল। ধীরে ধীরে সেই নেতিবাচক মনোভাব কাটছে। এভাবে খোলা জায়গায় ইফতার ও তারাবির আয়োজন করা হলে সেটা আরও কেটে যাবে। এবং এমন উদ্যোগ নেওয়ার জন্য আয়োজকদের ধন্যবাদ জানিয়েছেন মুসল্লিরা।

রমজান মাসে রোজা রাখা মুসলমানদের জন্য ফরজ বিধান এবং ইসলামের পাঁচটি ‘স্তম্ভের’ মধ্যে একটি।

 

আরো পড়ুন:

ওমানে বাড়লো প্রবাসীদের ওয়ার্ক পারমিটের মেয়াদ

ওমানে মর্মান্তিক পাহাড়ধসে আরো এক প্রবাসীর মরদেহ উদ্ধার

তুরস্কের হায়া সোফিয়ায় ৮৮ বছরে প্রথম তারাবি হতে চলেছে 

হিজাব ইস্যুতে মেয়েদের টার্গেট করা হচ্ছে: মিস ইউনিভার্স

প্রবাসীদের মাঝে সহজ শর্তে ঋণ দেওয়া শুরু

রমজানে ওমানের বাংলাদেশ দূতাবাসে নতুন অফিস সূচি

ওমানে পাথর ধ্বসের পর এবার মাটিধসে এক প্রবাসী নিহত

আরো দেখুনঃ

 

শীর্ষ সংবাদ:
প্রথমবারের মতো মহাকাশে নিজস্ব স্যাটেলাইট উৎক্ষেপণ করতে যাচ্ছে ওমান ওমানে ৩ দিন যাবত নিখোঁজ এক নারী, সন্ধান চায় পুলিশ দেশের পাসপোর্ট অফিসে সার্ভার জটিলতা, দুর্ভোগে হাজারো প্রবাসী বিদ্যুৎ বিভ্রাটের কারণে ঢাকা বিমানবন্দরের ইমিগ্রেশন কার্যক্রম ব্যাহত আমিরাতে অভিবাসন আইনের বড় সংস্কার, দক্ষ পেশাজীবীদের জন্য সুবর্ণ সুযোগ প্রবাসী বাবার লাশের অপেক্ষায় দিন গুনছে পারভেজ সৌদি আরবে প্রবাসী বাংলাদেশির মৃত্যু রেমিট্যান্সে ধ্বস, প্রবাসীদের প্রণোদনা বাড়ানোর পরামর্শ ওমানে বিপুল পরিমাণ বিদেশী মদের চোরাচালান জব্দ প্রকৌশলী প্রদীপ কুমার বড়ুয়া আর নেই মালয়েশিয়া যাওয়ার পথে ট্রলারডুবি: নিখোঁজ ২ শতাধিক বিদেশে পাঠানোর নামে টাকা আত্মসাৎ, মূলহোতা গ্রেফতার বাংলাদেশি প্রবাসীকে সততার জন্য সম্মাননা দিলো দুবাই পুলিশ ছাগল চুরি করে পালানোর সময় যুবলীগ নেতাকে গণধোলাই খেজুরের যত উপকারিতা সৌদিতে ক্রীতদাসের জীবন, মুক্তির আকুতি প্রবাসীদের ওমানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক বাংলাদেশি প্রবাসীর মৃত্যু চলন্ত বিমান ফুটো হয়ে গুলি লাগল যাত্রীর গায়ে! ৬ আসন নিয়ে বিমান ভ্রমণ করলেন বিশ্বের সবচেয়ে লম্বা নারী সৌদি আরবে উড়ে উড়ে খাবার ডেলিভারি