মঙ্গলবার, ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

আসন্ন ঈদ উপলক্ষে ওমান সুপ্রিম কমিটির নতুন সিদ্ধান্ত জারি

ডেস্ক নিউজ
আপডেটঃ এপ্রিল ২৫, ২০২২ | ৫:০৯
ডেস্ক নিউজ
আপডেটঃ এপ্রিল ২৫, ২০২২ | ৫:০৯
Link Copied!
আসন্ন ঈদ উপলক্ষে ওমান সুপ্রিম কমিটির নতুন সিদ্ধান্ত জারি

এবারের ঈদ উপলক্ষে লম্বা ছুটি পাচ্ছেন ওমানের সরকারি এবং বেসরকারি খাতে কর্মরত চাকরিজীবীরা। দেশটিতে আগামী পহেলা মে থেকে ৫ মে পর্যন্ত ঈদ উল-ফিতরের ছুটি ঘোষণা করা হয়েছে। দেশটির মহামান্য সুলতান হাইথাম বিন তারিকের নির্দেশে ওমানের সকল সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারীরা এই ছুটি ভোগ করবেন।friendi mobile

আগামী ৮ মে (রোববার) থেকে পুনরায় ওমানের অফিস শুরু হবে বলে এক প্রজ্ঞাপনে জানিয়েছে দেশটির শ্রম মন্ত্রণালয়। প্রজ্ঞাপনে বলা হয়েছে, ঈদের ছুটি চলাকালীন সময়ে নিয়োগকর্তারা বিশেষ প্রয়োজন ব্যতীত প্রতিষ্ঠানের কোনো কর্মীকে দিয়ে কাজ করাতে পারবে না। তবে যদি বিশেষ কারণে কোনো প্রতিষ্ঠান ঈদের ছুটির মধ্যে কোনো কর্মীকে দিয়ে কাজ করায় তাহলে তাকে অবশ্যই ওভারটাইম টাকা পরিশোধ করতে হবে।

বিজ্ঞাপন

এদিকে, করোনা সংক্রমণ প্রতিরোধে এবারের ঈদেও বেশ কিছু নতুন সিদ্ধান্ত জারি করেছে ওমানের সুপ্রিম কমিটি। রবিবার (২৪-এপ্রিল) জারীকৃত নতুন সিদ্ধান্তগুলোর মধ্যে রয়েছে:

১. ঈদের নামাজে শুধুমাত্র যারা করোনা ভ্যাকসিন নিয়েছেন তারাই উপস্থিত হতে পারবেন। ১২ বছরের কম বয়সী শিশুরা ঈদের নামাজে উপস্থিত হতে পারবে না। সকলকে মাস্ক পড়া, আলিঙ্গন এড়িয়ে চলা ও সামাজিক দূরত্ব মেনে চলার নির্দেশ দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

২. ঈদ সকল পাবলিক কাউন্সিল সভা, জমায়েত, শুভেচ্ছা বা গণ উদযাপন বন্ধ ঘোষণা করা হয়েছে।

৩. মসজিদ, হল, কাউন্সিল এবং পাবলিক প্লেসে বিবাহ, শোক সমাবেশ এবং কোনো ধরণের সভাসহ অন্যান্য পাবলিক অনুষ্ঠানের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

কমিটি দেশের সকল নাগরিক ও প্রবাসীদের করোনা প্রতিরোধে সকল সিদ্ধান্ত মেনে চলার ও সতর্কতামূলক ব্যবস্থা অনুসরণের আহ্বান জানিয়েছে।

 

আরো পড়ুন:

পবিত্র কোরআন শরীফ কীভাবে ছাপা হয়?

সবাই আমার স্ত্রীকে চোরের বউ বলে আমাকে জামিন দেন

পাসপোর্ট অফিসে কোটি টাকার ঘুষ বাণিজ্য, অনুসন্ধানে দুদক 

প্রবাসী বন্ডে কমছে মুনাফার হার

স্বামীকে ফিল্মিস্টাইলে অপহরণ করলেন স্ত্রী

প্রবাসীদের মাঝে সহজ শর্তে ঋণ দেওয়া শুরু

 

আরো দেখুনঃ

সংশ্লিষ্ট আরও খবর:

শীর্ষ সংবাদ:
সাবমেরিন ক্যাবলে বিনিয়োগ করবে ওমান ও সৌদি আরব মাস্কাট থেকে দুই শতাধিক প্রবাসী গ্রেপ্তার, অধিকাংশ বাংলাদেশি তুরস্কে ভূমিকম্পে প্রাণহানি ছাড়াতে পারে ১০ হাজার প্রবাসী সন্তানদের জন্য স্কুল ফি অর্ধেক করলো ওমান সরকার তুরস্ক ও সিরিয়ায় নিহত পাচঁ শতাধিক প্রবাস থেকে লাশ হয়ে দেশে ফেরা নারীদের পরিবারকে ক্ষতিপূরণ দিতে রিট ওমানে ডেলিভারির জন্য প্রস্তুত পাসপোর্টের তালিকা মালয়েশিয়ায় কর্মী নিয়োগে স্থানীয়দের ছাঁটাই করলে কঠোর ব্যবস্থা পশ্চিমা অর্থনৈতিক সূচকে মধ্যপ্রাচ্য পঞ্চম স্থানে ওমান ওমানিকরনের পরিকল্পনা, চাকরি হারাবে অসংখ্য প্রবাসী! রাজধানীতে নতুন দুই পাসপোর্ট অফিস: আগারগাঁওয়ে কমবে চাপ ওমানের কৃষিতে বাংলাদেশি উদ্যোক্তাদের অভাবনীয় সাফল্য ঝিনাইদাহ সীমান্তে হুন্ডির টাকাসহ আটক ৩ ওমান প্রবাসীকে পিটিয়ে হত্যা শুল্ক ছাড়াই যেসব পণ্য আনতে পারবেন প্রবাসীরা ওমানের বারকা শহরে এক বাংলাদেশী প্রবাসীর মৃত্যু শ্রমিকদের বেতন না দেওয়ায় ওমানে কোম্পানির বিরুদ্ধে মামলা ডলার সংকটের মধ্যেই প্রবাসীদের রেমিট্যান্সে সুবাতাস মাঝ আকাশে বিমানে আগুন, আবুধাবিতে জরুরি অবতরণ ঢাকায় মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী; শ্রমবাজার ‘গতিশীল’ হওয়ার প্রত্যাশা