সিরিয়াগামী রুশ বিমানে নিষেধাজ্ঞা তুরস্কের

ডেস্ক নিউজ
আপডেটঃ এপ্রিল ২৫, ২০২২ | ৭:৫১
ডেস্ক নিউজ
আপডেটঃ এপ্রিল ২৫, ২০২২ | ৭:৫১
Link Copied!
সিরিয়াগামী রুশ বিমানে নিষেধাজ্ঞা তুরস্কের

তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত কাভুসোগলু জানিয়েছেন আগামী তিন মাসের জন্য সিরিয়ার উদ্দেশে যাওয়া রাশিয়ার বেসামরিক ও সামরিক বিমানের জন্য তুরস্কের আকাশসীমা বন্ধ থাকবে । তিন মাসের জন্য এই নিষেধাজ্ঞা বহাল থাকবে।

Probash time

এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা। মেভলুত কাভুসোগলু বলেছেন, তুরস্কের আকাশসীমা ব্যবহার করে রাশিয়ার কোনো বিমান সিরিয়ায় যেতে পারবে না। এবং তুরস্কের আকাশসীমা ব্যবহার করে রাশিয়া সিরিয়ায় কোনো সেনা আনা-নেওয়া করতে পারবে না।

বিজ্ঞাপন

তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, নিষেধাজ্ঞার এই সিদ্ধান্ত তিনি রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভকে জানিয়েছেন এবং ল্যাভরভ তার দেশের প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে বলেছেন। এর এক অথবা দুই দিন পর প্রেসিডেন্ট পুতিন তুরস্কের ওপর দিয়ে রুশ বিমান পরিচালনা না করার জন্য নির্দেশ দিয়েছেন।

 probash time

বিজ্ঞাপন

২০১১ সাল থেকে শুরু হওয়া গৃহযুদ্ধে কমপক্ষে তিন লাখ ৮০ হাজার মানুষের মৃত্যু হয়েছে এবং দেশটির অর্ধেক জনগোষ্ঠীই বাড়িঘর ছেড়ে পালিয়ে গেছে। বিভিন্ন দেশে শরণার্থী হিসেবে আশ্রয় নিয়েছেন সিরিয়ার অন্তত ৬০ লাখ মানুষ।

সিরিয়ার এই সংঘাতে ইরান এবং রাশিয়া একসঙ্গে প্রেসিডেন্ট বাশার আসাদের সমর্থনে বিরোধী যোদ্ধাদের বিরুদ্ধে লড়াই করছে। অন্যদিকে আসাদের বিরোধী যোদ্ধাদের সমর্থন দিয়েছে তুরস্ক।

ইউক্রেন ইস্যুতে সামরিক জোট ন্যাটোর সদস্য হয়েও রাশিয়ার বিরুদ্ধে কোনো নিষেধাজ্ঞা দেয়নি তুরস্ক। এমনকি তুর্কি সরকার রাশিয়ার কাছ থেকে কিছু গুরুত্বপূর্ণ অস্ত্র কিনেছে যা নিয়ে যুক্তরাষ্ট্র এবং তার পশ্চিমা মিত্রদের সঙ্গে তুরস্কের টানাপড়েন চলছে।

 

আরো পড়ুন:

পবিত্র কোরআন শরীফ কীভাবে ছাপা হয়?

সবাই আমার স্ত্রীকে চোরের বউ বলে আমাকে জামিন দেন

পাসপোর্ট অফিসে কোটি টাকার ঘুষ বাণিজ্য, অনুসন্ধানে দুদক 

প্রবাসী বন্ডে কমছে মুনাফার হার

স্বামীকে ফিল্মিস্টাইলে অপহরণ করলেন স্ত্রী

প্রবাসীদের মাঝে সহজ শর্তে ঋণ দেওয়া শুরু

 

আরো দেখুনঃ

আরো পড়ুন:  ১ আগস্ট থেকে আন্তর্জাতিক সকল ফ্লাইট চালুর ঘোষণা কুয়েতের

সংশ্লিষ্ট আরও খবর:

শীর্ষ সংবাদ:
বিমানবন্দরে প্রবাসীর কাছ থেকে ঘুষ নিয়ে এক নিরাপত্তা কর্মী আটক ১১ জানুয়ারি সরকারী ছুটি ঘোষণা করলো ওমান মদের উপর কড়াকড়ি আরোপ করলো ওমান সরকার কাতারে নিজ দেশ থেকেও নিরাপদ বোধ করছেন বিদেশি নারীরা মেরাজ ভালো খেলবে, জানতো পাপনের স্ত্রী ফ্লাইটের তিন ঘণ্টা আগে বিমানবন্দরে যাওয়ার প্রয়োজন হবে না প্রণোদনা সত্ত্বেও প্রত্যাশিত রেমিট্যান্স আসছে না, হুন্ডিতেই আগ্রহ প্রবাসীদের প্রথম দিনেই টাকা ধার নিল ৫ ইসলামি ব্যাংক কাজ নেই যেনেও বাংলাদেশ থেকে মধ্যপ্রাচ্যে যাওয়ার হিড়িক দুবাইতে ৩০০ মিলিয়ন ডলার নিয়ে লাপাত্তা দুই বাংলাদেশি ওমান প্রবাসীদের জন্য সুখবর, হায়া কার্ড ছাড়াই যাওয়া যাবে কাতার অতিরঞ্জিত বিজ্ঞাপন নিয়ে সতর্ক করলো ওমান সরকার প্রবাসী স্বামীর টাকা-গহনা নিয়ে প্রেমিকের সঙ্গে স্ত্রীর চম্পট! বাংলাদেশ আজ ওমানের নৌবাহিনী! সব ব্যাংকেই টাকা আছে গুজবে কান দেবেন না: প্রধানমন্ত্রী ইসলামি ব্যাংকগুলোকে তারল্য সুবিধা দেবে কেন্দ্রীয় ব্যাংক ২০৪ কোটি টাকা পাচার, ব্যবসায়ীর বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা স্পেনকে বিদায় করে নতুন ইতিহাস মরক্কোর দুবছর বন্ধের পর ফের মাস্কাটে চালু হলো বিগ বাস সৌদিতে অনুষ্ঠিত হচ্ছে ফিল্ম ফেস্টিভ্যাল, এক হলেন বলিউড তারকারা