মানবপাচার রোধে কঠোর অবস্থানে যাবে সরকার 

ডেস্ক নিউজ
আপডেটঃ এপ্রিল ৩০, ২০২২ | ৫:৩৮
ডেস্ক নিউজ
আপডেটঃ এপ্রিল ৩০, ২০২২ | ৫:৩৮
Link Copied!
মানবপাচার রোধে কঠোর অবস্থানে যাবে সরকার 

ভূমধ্যসাগর উপকূল হয়ে ইউরোপ যাওয়া কম‌ছে না। বিশেষ করে ফরিদপুর, মাদারীপুর ও শরীয়তপুর অঞ্চলের লোকজন বেশি যাচ্ছে। মানবপাচার রোধে সরকার কঠোর অবস্থানে যাবে। সম্প্রতি অবৈধভাবে ইউরোপ যাওয়ার পথে লিবিয়ায় আটক পাঁচ শতাধিক প্রবাসী ইস্যুতে এই কথা বলেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন। তিনি বলেন, লিবিয়ায় আটক ওই পাঁচ শতাধিক ব্যক্তিকে সেফ হোমে রাখা হয়েছে।

LULU

এদিকে, লিবিয়ায় আটক পাঁচ শতাধিক ব্যক্তির মধ্যে ৪০০ জন বাংলাদেশি বলে নিশ্চিত করেছে লিবিয়ায় অবস্থিত বাংলাদেশ দূতাবাস। এই সংখ্যা আরও বাড়তে পারে বলে জানা গেছে। গত ২৬ এপ্রিল রাতে রাষ্ট্রদূত মেজর জেনারেল এসএম শামীম উজ জামান গণমাধ্যমকে বলেন, আমরা ইতিমধ্যে ৪০০ জনের সঙ্গে কথা বলেছি। তারা সবাই বাংলাদেশি। তাদের মধ্যে ২৪৪ জন স্বেচ্ছায় দেশে যাওয়ার আগ্রহ প্রকাশ করেছেন। তাদের নিবন্ধন করা হয়েছে। বাকি ১৫৬ জন দেশে ফেরত যাওয়ার আগ্রহ প্রকাশ না করায় তাদের নিবন্ধন করা যায়নি।

বিজ্ঞাপন

PK Remittance

এসএম শামীম উজ জামান আরও বলেন, এখানে ঈদের ছুটি খুব শিগগিরই শুরু হয়ে যাবে। ফলে ফেরত পাঠানোর কার্যক্রম কিছুটা ধীরগতিতে হবে। আশা করছি, আগামী মাসের ১৫ তারিখ নাগাদ হয়তো তাদের দেশে ফেরত পাঠানো শুরু হতে পারে। 

 

বিজ্ঞাপন

আরো পড়ুন:

পবিত্র কোরআন শরীফ কীভাবে ছাপা হয়?

সবাই আমার স্ত্রীকে চোরের বউ বলে আমাকে জামিন দেন

পাসপোর্ট অফিসে কোটি টাকার ঘুষ বাণিজ্য, অনুসন্ধানে দুদক 

প্রবাসী বন্ডে কমছে মুনাফার হার

স্বামীকে ফিল্মিস্টাইলে অপহরণ করলেন স্ত্রী

প্রবাসীদের মাঝে সহজ শর্তে ঋণ দেওয়া শুরু

 

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
প্রথমবারের মতো মহাকাশে নিজস্ব স্যাটেলাইট উৎক্ষেপণ করতে যাচ্ছে ওমান ওমানে ৩ দিন যাবত নিখোঁজ এক নারী, সন্ধান চায় পুলিশ দেশের পাসপোর্ট অফিসে সার্ভার জটিলতা, দুর্ভোগে হাজারো প্রবাসী বিদ্যুৎ বিভ্রাটের কারণে ঢাকা বিমানবন্দরের ইমিগ্রেশন কার্যক্রম ব্যাহত আমিরাতে অভিবাসন আইনের বড় সংস্কার, দক্ষ পেশাজীবীদের জন্য সুবর্ণ সুযোগ প্রবাসী বাবার লাশের অপেক্ষায় দিন গুনছে পারভেজ সৌদি আরবে প্রবাসী বাংলাদেশির মৃত্যু রেমিট্যান্সে ধ্বস, প্রবাসীদের প্রণোদনা বাড়ানোর পরামর্শ ওমানে বিপুল পরিমাণ বিদেশী মদের চোরাচালান জব্দ প্রকৌশলী প্রদীপ কুমার বড়ুয়া আর নেই মালয়েশিয়া যাওয়ার পথে ট্রলারডুবি: নিখোঁজ ২ শতাধিক বিদেশে পাঠানোর নামে টাকা আত্মসাৎ, মূলহোতা গ্রেফতার বাংলাদেশি প্রবাসীকে সততার জন্য সম্মাননা দিলো দুবাই পুলিশ ছাগল চুরি করে পালানোর সময় যুবলীগ নেতাকে গণধোলাই খেজুরের যত উপকারিতা সৌদিতে ক্রীতদাসের জীবন, মুক্তির আকুতি প্রবাসীদের ওমানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক বাংলাদেশি প্রবাসীর মৃত্যু চলন্ত বিমান ফুটো হয়ে গুলি লাগল যাত্রীর গায়ে! ৬ আসন নিয়ে বিমান ভ্রমণ করলেন বিশ্বের সবচেয়ে লম্বা নারী সৌদি আরবে উড়ে উড়ে খাবার ডেলিভারি